রবিবার, ৩ মার্চ, ২০২৪, ১৯ ফাল্গুন, ১৪৩০
Live TV
সর্বশেষ

মুহাম্মদ নাছির উদ্দীন, চট্টগ্রাম

মতি ভান্ডারের ৬০তম ওরশ শরিফ সফলভাবে সম্পন্ন

দৈনিক দ্বীনের আলোঃ মুহাম্মদ নাছির উদ্দীন, চট্টগ্রাম
৯ ফেব্রুয়ারি, ২০২৪, ৩:৫৬ পিএম | 68
মতি ভান্ডারের ৬০তম ওরশ শরিফ সফলভাবে সম্পন্ন
৯ ফেব্রুয়ারি, ২০২৪, ৩:৫৬ পিএম | 68

চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার পূর্ব ফরহাদাবাদী গাউছে ভান্ডার অলিয়ে মোকাম্মেল, ফানাফিল্লাহ্, বাকাবিল্লাহ্, হযরত শাহছুফী মৌঃ মতিয়র রহমান শাহ্ (রাঃ বি,এ) (প্রকাশ শাহ্ ছাহেব কেবলা) ফরহাদবাদির ৬০তম পবিত্র বার্ষিক ওরশ শরিফ ৪ঠা ফেব্রুয়ারী ২০২৪ ইং রোজ রবিবার “আঞ্জুমানে আশেকানে মতি ভান্ডার’র” উদ্যোগে মহাসমারোহে অনুষ্ঠিত।

সকাল ৭টায় শাহছাহেব কেবলা ফরহাদাবাদির মাজার শরিফে পবিত্র কুরআন খতম ও মিলাদ শরিফের মাধ্যমে ওরশের আনুষ্ঠানিকতা শুরু।
সকাল ১০টায় মাজার শরীফে গোসল ও পুষ্পমাল্য অর্পণ।রাত ১১ টায় সেমাহ ও কাওয়ালী মাহফিল অনুষ্ঠিত হয়, এছাড়া দিনব্যাপী বিভিন্ন মানবিক কর্ম ও ইবাদত বন্দেগির মাধ্যমে ভক্তরা দিনটি উদযাপন করেন।

আঞ্জুমানে আশেকানে মতি ভান্ডার ওরশ পরিচালনা কেন্দ্রীয় কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা মির্জা মোঃ আকবর ও সাধারণ সম্পাদক মোঃ মোস্তফা চেয়ারম্যানের নেতৃত্বে ওরশ শরীফ সুন্দর, সুশৃংখল ও শান্তিপূর্ণভাবে উদযাপন করেন।
এরপর দরবারে সাজ্জাদানশীন শাহজাদা মোঃ কামাল শাহ্ আখেরি মোনাজাত ও তবারুক বিতরণের মাধ্যমে ওরশের আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়েছে।

ওরশ শরীফ সকলের আন্তরিকতা ও ভালোবাসার মাধ্যমে সুন্দর, সুশৃংখল ও শান্তিপূর্ণভাবে সফল হওয়াই ওরশ পরিচালনা কেন্দ্রীয় কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা মির্জা মোঃ আকবর সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

error: Content is protected !!