রবিবার, ৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র, ১৪৩১
Live TV
সর্বশেষ

জয়পুরহাটে কোটা আন্দোলনে উত্তাল ছাত্র-ছাত্রীরা, পুলিশ ও শিক্ষার্থীদের সঙ্গে পাল্টাপাল্টি ধাওয়া

দৈনিক দ্বীনের আলোঃ
১৮ জুলাই, ২০২৪, ৬:২০ অপরাহ্ণ | 84
জয়পুরহাটে কোটা আন্দোলনে উত্তাল ছাত্র-ছাত্রীরা, পুলিশ ও শিক্ষার্থীদের সঙ্গে পাল্টাপাল্টি ধাওয়া
১৮ জুলাই, ২০২৪, ৬:২০ অপরাহ্ণ | 84

মোঃ নেওয়াজ মোর্শেদ নোমান,

জয়পুরহাটঃ

কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের ডাকা সারাদেশে ‘কমপ্লিট শাটডাউনের’ অংশ হিসেবে জয়পুরহাট জেলা শহরের প্রধান সড়কে অবস্থান নিয়েছেন বিভিন্ন প্রতিষ্ঠান থেকে আসা বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা। মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করছে শিক্ষার্থীরা।

সরকারি চাকরিতে কোটার বিরোধিতা করে আন্দোলন করার একপর্যায়ে পুলিশের সঙ্গে শিক্ষার্থীদের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে এতে পুলিশসহ বেশ কয়েকজন আহত হয়েছে।

বৃহস্পতিবার (১৮ জুলাই) বেলা সাড়ে ১০ টা থেকে শিক্ষার্থীরা রাস্তা অবরোধ করে আন্দোলন করেন। সকাল সাড়ে ১০টার দিকে শহরের রামদেও বাজলা সরকারি উচ্চ বিদ্যালয়ে জড়ো হন তারা । সাড়ে ১০ টার দিকে তারা সড়কে নেমে পড়েন। সেখান থেকে শিক্ষার্থীরা প্রধান সড়ক হয়ে পুলিশ সুপার কার্যালয় মোড় এলাকার সড়কে গিয়ে অবস্থান নেন। এদিকে তাদের বিপরীতে অবস্থান নেয় পুলিশ। সেখান থেকে আবারও তারা শহরের জিরো পয়েন্ট অভিমুখে রওনা দিলে বাজলা উচ্চ বিদ্যালয়ের সামনে পুলিশ বাধা দিলে বাধা অপেক্ষা করে শিক্ষার্থীরা শহরের দিকে মিছিল নিয়ে চলে আসেন।

জিরো পয়েন্টে চিত্রারোধ এলাকায় এসে আওয়ামী লীগ ও ছাত্রলীগকে দেখে বিভিন্ন স্লোগান দেন শিক্ষার্থীরা। বেলা সাড়ে ১১ টার দিকে পুলিশের ভ্যান তাদের ধাওয়া করে ছত্রভঙ্গ করে। এ সময় ছাত্র আন্দোলনের কিছু শিক্ষার্থী রেলগেটে গিয়ে পাথর নিয়ে ছুঁড়তে থাকেন। সেখানেই শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু হয়। এতে কয়েকজন শিক্ষার্থী ও পুলিশ আহত হন।

জয়পুরহাট থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ন কবির বলেন, শিক্ষার্থীরা আন্দোলন করছে। পরিস্থিতি স্বাভাবিক করা হচ্ছে। তবে শিক্ষার্থীদের পাথর নিক্ষেপের কারণে আমাদের কয়েকজন পুলিশ সদস্য আহত হয়েছেন।

error: Content is protected !!