শনিবার, ১৩ জুলাই, ২০২৪, ২৯ আষাঢ়, ১৪৩১
Live TV
সর্বশেষ

উজ্জ্বল কুমার সরকার নওগাঁ

নওগাঁ-২ আসন ধামইরহাট পত্নীতলা নির্বাচন উপলক্ষে ১২ ফেব্রুয়ারি সাধারণ ছুটি ঘোষণা

উজ্জ্বল কুমার সরকার নওগাঁঃ
৯ ফেব্রুয়ারি, ২০২৪, ৮:৩৪ অপরাহ্ণ | 47
নওগাঁ-২ আসন ধামইরহাট পত্নীতলা নির্বাচন উপলক্ষে ১২ ফেব্রুয়ারি সাধারণ ছুটি ঘোষণা
৯ ফেব্রুয়ারি, ২০২৪, ৮:৩৪ অপরাহ্ণ | 47

নওগাঁ-২ আসনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে নওগাঁর পত্নীতলা উপজেলা ও ধামইরহাট উপজেলায় আগামী ১২ ফেব্রুয়ারি সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। রাষ্ট্রপতির আদেশে উপসচিব মেহেদী হাসানের সই করা চিঠিতে সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে এ নির্দেশনা দেওয়া হয়।
চিঠিতে জানানো হয়েছে, বাংলাদেশ নির্বাচন কমিশন সচিবালয়ের চাহিদা মোতাবেক দ্বাদশ জাতীয় সংসদের ৪৭ নওগাঁ-২ আসনে নির্বাচন উপলক্ষে ভোটগ্রহণের দিন ১২ ফেব্রুয়ারি সংশ্লিষ্ট নির্বাচনী এলাকা পত্নীতলা উপজেলা ও ধামইরহাট উপজেলা সকল সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি অফিস/প্রতিষ্ঠান/সংস্থায় কর্মরত কর্মকর্তা/কর্মচারী এবং সরকারি, বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক/কর্মকর্তা/কর্মচারীদের ভোটাধিকার প্রয়োগ ও ভোটগ্রহণের সুবিধার্থে সাধারণ ছুটি ঘোষণা করা হলো।
গত ৭ জানুয়ারি দ্বাদশ সংসদ নির্বাচনের আট দিন আগে এ আসনের স্বতন্ত্র প্রার্থী আমিনুল হক ২৯ ডিসেম্বর মারা গেলে ভোট স্থগিত করা হয়েছিল। পরে ৮ জানুয়ারি ওই আসনে ভোটগ্রহণের জন্য নতুন করে তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন।
ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল ১৯ থেকে ২৩ জানুয়ারি শেষ হয়।
পরে আপিল নিষ্পত্তি হয় ২৪ জানুয়ারি।
গত ২৬ জানুয়ারি প্রতীক বরাদ্দ শেষে এখন চলছে নির্বাচনী প্রচারণা। ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ১২ ফেব্রুয়ারি সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত।

error: Content is protected !!