বুধবার, ১৯ জুন, ২০২৪, ৫ আষাঢ়, ১৪৩১
Live TV
সর্বশেষ

গণসংযোগে এগিয়ে ভাইস চেয়ারম্যান প্রার্থী আনোয়ার হোসেন খাঁন

আরিফুল ইসলাম চিশতী
১৭ মে, ২০২৪, ১:২৩ অপরাহ্ণ | 99
গণসংযোগে এগিয়ে ভাইস চেয়ারম্যান প্রার্থী আনোয়ার হোসেন খাঁন
১৭ মে, ২০২৪, ১:২৩ অপরাহ্ণ | 99

দ্বিতীয় ধাপের নির্বাচনের তফসিল ঘোষণার পর থেকে প্রার্থীরা নিজ নিজ নেতাকর্মীদের সঙ্গে যোগাযোগ রক্ষা করে চলেছেন। পারিবারিক ও সামাজিক নানা অনুষ্ঠানে প্রার্থীরা অংশ নিচ্ছেন। আসন্ন নির্বাচন নিয়ে হাট-বাজারে, চায়ের দোকানে আলোচনা আর জল্পনা-কল্পনা চলছে কে হবেন উপজেলা ভাইস চেয়ারম্যান।

চলতি মাসের (২১ মে) অনুষ্ঠিত হতে চলছে সিরাজগঞ্জের তাড়াশ উপজেলায় দ্বিতীয় ধাপে উপজেলা পরিষদ নির্বাচন।ভাইস চেয়ারম্যান পার্থী বৈদ্যুতিক বাল্ব প্রতীক নিয়ে তাড়াশ উপজেলা আওয়ামী যুব লীগের সভাপতি ও সাবেক ভাইস চেয়ারম্যান আনোয়ার হোসেন খান। দিন-রাত ভোটারদের কাছে মাঠে-প্রান্তরে দ্বারে দ্বারে ভোট প্রার্থনা করে চলছেন।সরেজমিনে গিয়ে দেখা গেছে ভোটারদের মন জয় করে গণসংযোগে এগিয়ে রয়েছেন তাড়াশ উপজেলা আওয়ামী যুব লীগের সভাপতি ও সাবেক ভাইস চেয়ারম্যান আনোয়ার হোসেন খান। তার অসমাপ্ত কাজগুলো আধুনিক ও নান্দনিক করার পরিকল্পনা স্মার্ট উপজেলা গড়তে চান। সেই অঙ্গীকার কে ধারণ করে তিনি মানুষের মাঝে খসে বেড়াচ্ছেন কর্মীবান্ধব এই নেতা তাড়াশ উপজেলার ভোটারদের কাছে বিভিন্নভাবে দোয়া প্রার্থনা করছেন। পাশাপাশি তিনি  উপজেলার বিভিন্ন আনাচে-কানাচে বিলবোর্ড ব্যানার ফেস্টুন পোস্টার হ্যান্ডবিল অটোর পিছনে তার প্রচার প্যানা লাগিয়ে জনমনে তার প্রার্থিতা জানান দিয়েছেন জোরেশোরে।ভোটের মাঠে মানুষের দ্বারে দ্বারে গিয়ে রেখেছেন সরব রেখেছেন নিজেকে। তার সাথে একদল কর্মী বাহিনী কাজ করে যাচ্ছেন, তার নির্বাচনী প্রচার পত্র জনগণের মাঝে বিলি করে তা নির্বাচনে প্রচারণা কে আরো একধাপ এগিয়ে নিচ্ছেন। তার সুদক্ষ নেতৃত্বের কারণেই তিনি সমালোচনার কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছেন।সত এবং সততার প্রতীক হয়ে উঠেছেন আনোয়ার হোসেন খান। আনোয়ার হোসেন খান বলেন আমি তাড়াশ উপজেলা আওয়ামী যুব লীগের সভাপতি এবং দক্ষতার সাথে তাড়াশ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যানের দায়িত্ব পালন করেছি সততার সাথে। আমার আশা আমার কর্মী এবং আমার সাধারণ মানুষ ভোট দিবে আমি আবার উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়ে জনগণের সেবা করতে পারবো।

উপজেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে, তাড়াশ উপজেলা ৮ টি ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে গঠিত। চলতি মাসের (২১ মে) তাড়াশে দ্বিতীয় ধাপে উপজেলা পরিষদ নির্বাচন ইভিএম পদ্ধতিতে অনুষ্ঠিত হবে।

অপরদিকে পুরুষ ভাইস চেয়ারম্যান,তালা প্রতীকে উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোঃ আব্দুল খালেক পিয়াস এবং উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সাধারণ সম্পাদক ম.ম. জর্জিয়াস মিলন রুবেল চশমা প্রতীক নিয়ে প্রতিদ্বন্ধিতা করছেন।

এ ছাড়াও মহিলা ভাইস চেয়ারম্যান পদে পাঁচজন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্ধিতা করছেন। কলস প্রতীক নিয়ে নির্বাচনে প্রতিদ্বন্ধিতা করছেন সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান মনোয়ারা বেগম মিনি, ফুটবল প্রতীক নিয়ে সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান মোছাঃ মাহফুজা আক্তার, বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান প্রভাষক মর্জিনা ইসলাম ফ্যান প্রতীক নিয়ে। উপজেলা যুব মহিলা লীগের সভাপতি শায়লা পারভীন প্রজাপতি প্রতীক ও মোছাঃ নাজমা খাতুন হাঁস প্রতীক নিয়ে নির্বাচনী মাঠে নেমেছেন। এলাকার সাধারণ ভোটাররা জানান, আগামী (২১ মে) উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে, তবে এবারের নির্বাচন প্রতিদ্বন্দ্বিতামূলক হবে।

ফলে নির্বাচন জনগণের কাছে উৎসব মূখোর হয়ে ওঠায় নির্বাচনী মাঠ সরগরম হয়ে ওঠেছে।

ভোটাররা জানান, এবারের নির্বাচন প্রচারণা নিয়ে সব পার্থীই বিভিন্ন কলাকৌশল করে নির্বাচনী প্রচার প্রচারণা চালিয়ে যাচ্ছেন। এবং প্রার্থীরা তাদের সমর্থিত লোকজন নিয়ে এলাকার ভোটাদের বাড়ি বাড়ি, রাস্তা ঘাটে, চা-স্টলে ও হাট-বাজারসহ জনসমাগম স্থানে ভোট প্রার্থনা করে যাচ্ছেন।

এবারের উপজেলা পরিষদ নির্বাচন অবাদ, সুষ্ঠু ও নিরপেক্ষ ভাবে অনুষ্ঠিত হবে এমনটাই আশা করছেন সচেতন ভোটাররা। উল্লেখ্য তাড়াশ উপজেলায় পুরুষ ভোটার সংখ্যা ৭৯২৫৮ ও মহিলা ভোটার সংখ্যা ৭৯৩৬৫ এবং হন জন হিজরা, মোট ভোটার সংখ্যা ১,৫৮৬২৬ জন।

error: Content is protected !!