বুধবার, ১৯ জুন, ২০২৪, ৫ আষাঢ়, ১৪৩১
Live TV
সর্বশেষ

তৌসিফ রেজা (বিশেষ প্রতিনিধি)

সৈয়দপুরে উপজেলা নির্বাচনে বাবার খ্যাতি পেয়ে পুত্রের বিজয়

দৈনিক দ্বীনের আলোঃ তৌসিফ রেজা (বিশেষ প্রতিনিধি)
২২ মে, ২০২৪, ৮:৩৮ পূর্বাহ্ণ | 51
সৈয়দপুরে উপজেলা নির্বাচনে বাবার খ্যাতি পেয়ে পুত্রের বিজয়
২২ মে, ২০২৪, ৮:৩৮ পূর্বাহ্ণ | 51

নীলফামারীর সৈয়দপুর উপজেলায় ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। মঙ্গলবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটাররা কেন্দ্রে গিয়ে তাদের পছন্দের প্রার্থীদের ভোট প্রদান করেন। নির্বাচনে চেয়ারম্যান পদে রিয়াদ সরকার (রানা) দোয়াত কলম প্রতীকে ৩২ হাজার ৩শত ৬৬টি ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আজমল হোসেন সরকার (আনারস) প্রতীক ভোট পেয়েছে ১৮ হাজার ১শত ৭২টি ।

রিয়াদ হোসেন রানা সৈয়দপুর জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক জাতীয় সংসদ সদস্য এবং সাবেক সৈয়দপুর পৌর মেয়র প্রয়াত আমজাদ হোসেন সরকারের ছেলে। তিনি নীলফামারীর সৈয়দপুর সাংগঠনিক জেলা বিএনপির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক। সৈয়দপুর উপজেলা পরিষদ নির্বাচনে অংশগ্রহণের সুনির্দিষ্ট অভিযোগের পরিপ্রেক্ষিতে দলীয় গঠনতন্ত্র মোতাবেক বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) প্রাথমিক সদস্য পদসহ সব পর্যায়ের পদ থেকে গত ৪ মে তাকে বহিস্কার করা হয়।

এ নির্বাচনে পুরুষ ভাইস-চেয়ারম্যান পদে মহসিন মন্ডল (মিঠু) চশমা প্রতীকে ৩৬ হাজার ৬ শত ৩৬ ভোট পেয়ে নির্বাচিত হয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আনোয়ারুল ইসলাম টিউবওয়েল প্রতীকে পেয়েছেন ১৫ হাজার ৩ শত ৯৯ ভোট।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে সানজিদা বেগম লাকী পদ্ম ফুল প্রতীকে ৩০ হাজার ৮ শত ৮৪ ভোট পেয়ে তৃতীয়বারের মত নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোস্তাফিজা হোসেন (শিলা) প্রজাপতি প্রতিক পেয়েছেন ২১ হাজার ৯ শত ৭৭ ভোট।

উল্লেখ্য, সৈয়দপুর উপজেলায় দ্বিতীয় ধাপে নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। নির্বাচনে চেয়ারম্যান পদে ৬, ভাইস-চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়াম্যান পদে ৩ জন করে মোট ১২ জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করেন। ৯১ টি কেন্দ্রে ভোট গ্রহন ভোট গ্রহণ করা হয়। একটি পৌরসভা ও ৫ টি ইউনিয়ন নিয়ে গঠিত এ উপজেলায় মোট ভোটার ২ লাখ ১৬ হাজার ৯৭৬ জন।

error: Content is protected !!