বুধবার, ১৯ জুন, ২০২৪, ৫ আষাঢ়, ১৪৩১
Live TV
সর্বশেষ

সংরক্ষিত নারী আসনে ৪৮ জন প্রার্থী দেবে আওয়ামী লীগ

দৈনিক দ্বীনের আলোঃ
১ ফেব্রুয়ারি, ২০২৪, ৪:০২ পূর্বাহ্ণ | 38
সংরক্ষিত নারী আসনে ৪৮ জন প্রার্থী দেবে আওয়ামী লীগ
১ ফেব্রুয়ারি, ২০২৪, ৪:০২ পূর্বাহ্ণ | 38

সংরক্ষিত নারী আসন বণ্টনের বিষয়ে আওয়ামী লীগ তাদের ১৪ দলীয় শরিকদের জোটবদ্ধ করে ও স্বতন্ত্রদের সমর্থন সংক্রান্ত চিঠি নির্বাচন কমিশনে জমা দিয়েছে। এতে করে ৫০টি সংরক্ষিত মহিলা আসনের মধ্যে ৪৮টি পেতে যাচ্ছে আওয়ামী লীগ।
আজ বুধবার দুপুরে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের স্বাক্ষরিত জোটবদ্ধ হওয়া সংক্রান্ত এ চিঠি ইসি সচিবের কাছে জমা দিয়েছেন প্রতিনিধি দল।
আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপনের নেতৃত্বে প্রতিনিধি দলটি ইসি সচিব মো. জাহাংগীর আলমের কাছে তা হস্তান্তর করেন।
চিঠি হস্তান্তর শেষে আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া বলেন, ‘দ্বাদশ সংসদের সংরক্ষিত নারী আসনের নির্বাচনের বিষয়ে আমরা কাদের সঙ্গে জোটবদ্ধ হয়েছি, সে বিষয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক স্বাক্ষরিত পত্র নিয়ে এসেছি।’
প্রতিনিধি দলের প্রধান আবু সাঈদ আল মাহমুদ স্বপন বলেন, স্বতন্ত্র প্রার্থীরা সংরক্ষিত আসনের বিষয়ে সিদ্ধান্ত আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার হাতে ছেড়ে দিয়েছেন। সেই হিসেবে আওয়ামী লীগ তাদের ও স্বতন্ত্র মিলে ৫০ আসনের মধ্য ৪৮ আসনে প্রার্থী দিবে। সেই সমর্থনসূচক আলাদা আলাদা চিঠি তাদের স্বাক্ষরসহ আওয়ামী লীগের মাধ্যমে সন্নিবেশিত করে ইসি সচিবের কাছে জমা দিয়েছি। কমিশন প্রয়োজনীয় পদক্ষেপ নেবে’।
আওয়ামী লীগ ৩৮টি আসন বরাদ্দ পেতো। স্বতন্ত্রদের ১০টি আসন নিয়ে এখন আওয়ামী লীগের জন্য বরাদ্দ থাকছে ৪৮টি। বাকি দুটি থাকছে জাতীয় পার্টির।
আওয়ামী লীগ প্রতিনিধি দলে উপদফতর সম্পাদক সায়েম খান উপস্থিত ছিলেন।

error: Content is protected !!