শনিবার, ২২ জুন, ২০২৪, ৮ আষাঢ়, ১৪৩১
Live TV
সর্বশেষ

সিরাজগঞ্জের ৬টি সংসদীয় আসনে আঃলীগের মনোনীত নৌকা প্রার্থী’র বিজয় লাভ

দৈনিক দ্বীনের আলোঃ
৯ জানুয়ারি, ২০২৪, ২:৩৯ পূর্বাহ্ণ | 45
সিরাজগঞ্জের ৬টি সংসদীয় আসনে আঃলীগের মনোনীত নৌকা প্রার্থী’র বিজয় লাভ
৯ জানুয়ারি, ২০২৪, ২:৩৯ পূর্বাহ্ণ | 45

সিরাজগঞ্জ জেলার ৬টি সংসদীয় আসনের সবকটিতে আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতিক প্রার্থী’র বিজয় হয়েছে । মাত্র একটি আসনে স্বতন্ত্র প্রার্থীর সাথে তীব্র প্রতিদ্বন্দ্বিতা হয়েছে।

রোববার (৭ জানুয়ারি) রাত সাড়ে ১০টায় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সিরাজগঞ্জ জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার কার্যালয় থেকে পাওয়া ফলাফলে জানা যায় যে, সিরাজগঞ্জ-১ (কাজিপুর) আসনে ১৭৩ ভোটকেন্দ্রের সবকটির ফলাফলে আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতিক প্রার্থী প্রকৌশলী তানভীর শাকিল জয় তার নৌকা প্রতিকে ২’লাখ ৭৮’হাজার ৯৭১ ভোট পেয়ে নিরঙ্কুশভাবে বিজয়ী হয়েছেন নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির মনোনীত প্রার্থী মোঃ জহুরুল ইসলাম তার লাঙ্গল প্রতিকে মোট ভোট পেয়েছেন ৩’হাজার ১৩৯ ভোট, জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) মনোনীত প্রার্থী মোঃ সাইফুল ইসলাম তার মশাল প্রতিকে মাত্র ৬০৫ টি ভোট পান।

সিরাজগঞ্জ-২ (সদর- কামারখন্দ) আসনে ১৪৫টি কেন্দ্রের সবকটির ফলাফলে আওয়ামীলীগের মনোনীত নৌকা প্রতিকের প্রার্থী মোছাঃ জান্নাত আরা হেনরী তার নৌকা প্রতিকে ১’লাখ ৮৪’ হাজার ৮৫৮ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির মনোনীত প্রার্থী মোঃ আমিনুল ইসলাম ঝন্টু তার লাঙ্গল প্রতিকে ৪’হাজার ৫৮০ ভোট পেয়েছেন, জাকের পার্টি মনোনীত প্রার্থী মোঃ আব্দুর রুবেল সরকার তার গোলাপ ফুল প্রতিকে মোট ২০১৫ ভোট পেয়েছেন, তৃণমূল বিএনপি ‘র মনোনীত প্রার্থী মোঃ সোহেল রানা তার সোনালী আঁশ প্রতিকে ১৬৯৭ ভোট পেয়েছেন, বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির মনোনীত প্রার্থী সাদাকাত হোসেন খান বাবুল তার হাতুড়ী প্রতিকে মোট ৮৪১ ভোট পেয়েছেন।

সিরাজগঞ্জ-৩ (রায়গঞ্জ- তাড়াশ ও সলঙ্গা একাংশ) আসনে ১৫৩ কেন্দ্রের সবকটির ফলাফলে আওয়ামীলীগের মনোনীত প্রার্থী নৌকা প্রতিকের ডাঃ মোঃ আব্দুল আজিজ তার নৌকা প্রতিকে ১’লাখ ১৭’হাজার ৬৪২ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী মোঃ সাখাওয়াত হোসেন (সুইট) ঈগল প্রতিকে মোট ৪৪’হাজার ৭০৮ ভোট পেয়েছেন, স্বতন্ত্র প্রার্থী মোঃ নুরুল ইসলাম তার ট্রাক প্রতিকে মোট ১৬৮৫ ভোট পেয়েছেন, জাতীয় পার্টির মনোনীত প্রার্থী মোঃ জাকির হোসেন তার লাঙ্গল প্রতিকে মোট ১২৪৫ ভোট পেয়েছেন।

সিরাজগঞ্জ-৪ (উল্লাপাড়া – সলঙ্গা একাংশ) আসনে ১৩৭ টি কেন্দ্রের সবকটির ফলাফলে আওয়ামীলীগের মনোনীত প্রার্থী মোঃ শফিকুল ইসলাম শফি তার নৌকা প্রতিকে ২’লাখ ২০’হাজার ১৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির মনোনীত প্রার্থী মোঃ হিল্টন প্রামাণিক তার লাঙ্গল প্রতিকে ৭০৮৮ ভোট পেয়েছেন ।

সিরাজগঞ্জ-৫ (বেলকুচি- চৌহালীও এনায়েতপুর একাংশ) আসনে ১২৪টি ভোটকেন্দ্রের সবকটির ফলাফলে আওয়ামীলীগের মনোনীত নৌকা প্রতিক প্রার্থী মোঃ আব্দুল মমিন মণ্ডল তার নৌকা প্রতিকে ৭৭’হাজার ৪২২ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী মোঃ আব্দুল লতিফ বিশ্বাস তার ঈগল প্রতিকে ৭৩’হাজার ১৮৩ ভোট পেয়েছেন, স্বতন্ত্র প্রার্থী আব্দুল্লাহ আল মামুন তার কাঁচি প্রতিকে মোট ২২০০ ভোট, জাতীয় পার্টির মনোনীত প্রার্থী মোঃ ফজলুল হক তার লাঙ্গল প্রতিকে মোট ২৬৯ ভোট, বাংলাদেশ জাতীয়তাবাদী -বিএনএম মনোনীত নোঙ্গর প্রতিকে ২১৩ ভোট, কৃষক- শ্রমিক জনতালীগের মনোনীত মোঃ নাজমুল হক গামছা প্রতিক প্রার্থী ১৩৩ ভোট পেয়েছেন।

সিরাজগঞ্জ-৬(শাহজাদপুর,এনায়েতপুরএকাংশ)আসনে মোট ১৬০ ভোটকেন্দ্রের মধ্যে সবকটির ফলাফলে আওয়ামীলীগের মনোনীত নৌকা প্রতিকের প্রার্থী চয়ন ইসলাম তার নৌকা প্রতিকে মোট ১’লাখ ২৮ হাজার ৮৯০ ভোট পেয়ে নিরংকুশ ভাবে বিজয়ী হয়েছেন । তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী মোঃ হালিমুল হক মিরু (ঈগল) প্রতিকে মোট ২৫’হাজার ৬৭৬ ভোট পেয়েছেন, জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) মনোনীত প্রার্থী মোঃ মোজাম্মেল হক তার মশাল প্রতিকে মোট ৯৫২ ভোট পেয়েছেন,
জাতীয় পার্টির মনোনীত প্রার্থী মোঃ মোক্তার হোসেন তার লাঙ্গল প্রতিকে ৭০৭ ভোট পেয়েছেন, তৃণমূল বিএনপি’র মনোনীত প্রার্থী তারিকুল ইসলাম তার সোনালী আঁশ প্রতিকে মোট ৩৭৮ ভোট পেয়েছেন, বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির মনোনীত প্রার্থী মোঃ রেজাউর রশীদ খান তার হাতুড়ী প্রতিকে ৩০৮ পেয়েছেন, বাংলাদেশ সুপ্রিম পার্টি (বি.এস.পি) এর মনোনীত প্রার্থী কাজী মোঃ আলামীন তার একতারা প্রতিকে ২৪৩ ভোট পেয়েছেন, বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন (বিএনএম)এর মনোনীত প্রার্থী মোহাম্মদ শামীম তার নোঙর প্রতিকে ২২১ ভোট পেয়েছেন।
অনুষ্ঠিত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন -২০২৪খ্রীঃ এর ফলাফল সিরাজগঞ্জ জেলা প্রশাসক ও রিটানিং অফিসার মোহাম্মদ মাহবুবুর রহমান স্বাক্ষরিত উক্ত ফলাফল ঘোষণা করা হয়েছে।

error: Content is protected !!