রবিবার, ৩ মার্চ, ২০২৪, ১৯ ফাল্গুন, ১৪৩০
Live TV
সর্বশেষ

পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রে দেড় হাজার বাংলাদেশি কর্মী

দৈনিক দ্বীনের আলোঃ
৩ জানুয়ারি, ২০২৪, ৪:৩৯ পিএম | 41
পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রে দেড় হাজার বাংলাদেশি কর্মী
৩ জানুয়ারি, ২০২৪, ৪:৩৯ পিএম | 41

তুরস্কে নির্মাণাধীন আকুইউ পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রে নির্মাণ কাজের জন্য ১৫২২ জন দক্ষ বাংলাদেশি কর্মী নেবে দেশটি। বিদ্যুৎকেন্দ্রটির নির্মাণ প্রতিষ্ঠান রাশিয়ান কোম্পানি টিটান-২ এর সিস্টার কোম্পানি টিএসএম এনার্জি ইতোমধ্যে দুবাইয়ের নির্মাণ কোম্পানি নুর আত্ব-তিন বিল্ডিং কনস্ট্রাকটিং এলএলসি-এর মাঝে এক চুক্তি সম্পন্ন করেছে। গত ২৫ অক্টোবর করা ওই চুক্তির অধীনে বিভিন্ন ক্যাটাগরিতে বাংলাদেশ থেকে দক্ষকর্মী নেওয়া হবে।

এদিকে তুরস্কে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. আমানুল হক গত ২৭ ডিসেম্বর নির্মাণাধীন আকুইউ পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র পরিদর্শন করেছেন।

টিএসএম-এর প্রধান নির্বাহী কর্মকর্তা জেনারেল ডিরেক্টর ইয়েভগনী ইয়াতচেংকো এদিন রাষ্ট্রদূতকে অভ্যর্থনা জানান এবং পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র সম্পর্কে রাষ্ট্রদূতকে বিস্তারিত অবহিত করেন।

সৌদিতে সড়ক দুর্ঘটনায় দুই প্রবাসী বাংলাদেশি নিহত
প্রধান নির্বাহী বলেন, বাংলাদেশে রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র সম্পর্কে তিনি সম্পূর্ণভাবে অবহিত আছেন, কারণ টিএসএম রোসাটমের সঙ্গে ওতপ্রোতভাবে কাজ করে এবং আকুইউ পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রও রোসাটমের একটি প্রকল্প। তিনি এটাও জানেন যে বাংলাদেশে প্রচুর দক্ষ জনশক্তি আছে এবং রূপপুরে তারা তাদের দক্ষতা অত্যন্ত সাফল্যের সঙ্গে প্রমাণ করেছেন।

error: Content is protected !!