শনিবার, ১৩ জুলাই, ২০২৪, ২৯ আষাঢ়, ১৪৩১
Live TV
সর্বশেষ

অভয়নগার (যশোর) প্রতিনিধি

যশোর ৮৮/৪ আসনে আলহাজ্ব এনামুল হক বাবুল এর নৌকার প্রার্থিতা আপিলেও বহাল

দৈনিক দ্বীনের আলোঃ অভয়নগার (যশোর) প্রতিনিধি
৩ জানুয়ারি, ২০২৪, ১২:৩৬ পূর্বাহ্ণ | 26
যশোর ৮৮/৪ আসনে আলহাজ্ব এনামুল হক বাবুল এর নৌকার প্রার্থিতা আপিলেও বহাল
৩ জানুয়ারি, ২০২৪, ১২:৩৬ পূর্বাহ্ণ | 26

যশোর ৮৮/৪ আসনে ( অভয়নগর , বাঘারপাড়া বসু ন্দিয়া ) বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী আলহাজ্ব এনামুল হক বাবুল এর প্রার্থিতা আপিল বিভাগ বহাল রেখেছেন । নির্বাচন কমিশনের (ইসি) আবেদনে সাড়া না দিয়ে তার প্রার্থিতা বহাল রেখেছেন আপিল বিভাগ । মঙ্গলবার ( ২ রা জানুয়ারি ) সকালে প্রধান বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বে আপিল বিভাগ এই আদেশ দেন । বিষয়টি নিশ্চিত করেছেন আলহাজ্ব এনামুল হক বাবুলের আইনজীবী শাহ মঞ্জুরুল হক ।
জানা গেছে , নৌকার মনোনয়ন পাওয়ার পর আলহাজ্ব এনামুল হক বাবুলের প্রার্থিতা বৈধ ঘোষণা করেছিলেন রিটার্নিং অফিসার ও যশোর জেলা প্রশাসক মোহাম্মদ আবরাউল হাছান মজুমদার ।
সিদ্ধান্তের বিরুদ্ধে নির্বাচন কমিশনে ঋণ খেলাপির অভিযোগ এনে আপিল দায়ের করেছিলেন একই আসনের বিএনএম প্রার্থী সুকৃতি কুমার মন্ডল । এছাড়াও আলহাজ্ব এনামুল হক বাবুলের মনোনয়ন পত্রের বৈধতার বিরুদ্ধে একই আসনের বর্তমান সাংসদ ও স্বতন্ত্র প্রার্থী রণজিত কুমার রায় আপিল করেছিলেন । বুধবার (১৩ ডিসেম্বর) শুনানি শেষে আলহাজ্ব এনামুল হক বাবুলের মনোনয়নপত্র বাতিল করে নির্বাচন কমিশন । সিদ্ধান্তের বৈধতা ও প্রার্থিতা ফিরে পেতে রোববার (১৭ ডিসেম্বর) হাইকোর্টে রিট দায়ের করেন আলহাজ্ব এনামুল হক বাবুল । সোমবার (১৮ ডিসেম্বর) তার রিট খারিজ করার আদেশ দেন হাইকোর্ট । এরপর তিনি আপিল বিভাগে আবদেন করেন । মঙ্গল বার (১৯ ডিসেম্বর) চেম্বার আদালত তার প্রার্থিতা ফিরিয়ে দেন । পরে নির্বাচন কমিশন ওই আদেশ প্রত্যাহারের আবেদন করেন । মঙ্গলবার (২ জানুয়ারি) ছিল আদেশ প্রত্যাহার ও আবেদনের শুনানির দিন ।

error: Content is protected !!