বুধবার, ১৯ জুন, ২০২৪, ৫ আষাঢ়, ১৪৩১
Live TV
সর্বশেষ

কুষ্টিয়া পৌর বাজারে ৬৭০ টাকা কেজি দরে গরুর গোশত বিক্রি

দৈনিক দ্বীনের আলোঃ
২২ মার্চ, ২০২৪, ২:০৭ অপরাহ্ণ | 117
কুষ্টিয়া পৌর বাজারে ৬৭০ টাকা কেজি দরে গরুর গোশত বিক্রি
২২ মার্চ, ২০২৪, ২:০৭ অপরাহ্ণ | 117

কুষ্টিয়া পৌর বাজারে ৬৭০ টাকা কেজি দরে গরুর গোশত বিক্রির একটি পয়েন্ট উদ্বোধন করা হয়েছে। ২১ই মার্চ আজ বৃহস্পতিবার সকালে পৌর বাজারে গোশত বিক্রির শেডে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) মো. আবদুল ওয়াদুদ ওই পয়েন্টের উদ্বোধন করেন। জেলা প্রাণিসম্পদ কার্যালয়ের আয়োজনে এ কার্যক্রমের উদ্বোধন করা হয়।
উদ্বোধন শেষে জানানো হয়, ওই পয়েন্টে প্রতিদিন ৬৭০ টাকা কেজি দরে গরুর গোশত বিক্রি করা হবে। বাজারের ব্যবসায়ীদের মধ্য থেকে একজন করে প্রতিদিন ওই পয়েন্টে নির্ধারিত দামে গোশত বিক্রি করবেন। সেখান থেকে ভোক্তারা চাহিদা অনুযায়ী গোশত কিনতে পারবেন। এ ব্যাপারে ব্যানারও টানানো হয়েছে। গোশতের মান ঠিক রাখতে প্রতিদিন প্রাণিসম্পদ কর্মকর্তারা তদারকি করবেন।

জেলা প্রশাসন ও গরুর গোশত ব্যবসায়ীদের সঙ্গে কথা বলে জানা গেছে, পৌর বাজারে ১৮ জন ব্যবসায়ী গরুর গোশত বিক্রি করেন। গতকাল বুধবার তাঁদের সঙ্গে বৈঠক করে সরকারের বেঁধে দেওয়া ৬৭০ টাকা দরে গোশত বিক্রির আহ্বান জানান জেলা প্রশাসক। এরই পরিপ্রেক্ষিতে আজ থেকে একটি পয়েন্ট তৈরি করা হয়। সেখানে ব্যবসায়ীদের থেকে একজন পালাভিত্তিক প্রতিদিন নির্ধারিত দামে গোশত বিক্রি করবেন। রমজান মাস পর্যন্ত এ দাম বহাল থাকবে।

গোশত বিক্রেতা আবদুল খালেক বলেন, সব ব্যবসায়ী একমত হওয়ার পর একটি পয়েন্ট করা হয়েছে। ব্যবসায়ীদের মধ্য থেকে প্রতিদিন একজন ওই দামে গোশত বিক্রি করবেন। তবে অন্য ব্যবসায়ীরা তাঁদের হিসাব মতো গোশত বিক্রি করবেন। বর্তমানে বাজারে প্রতি কেজি গরুর গোশত বিক্রি হচ্ছে ৭৩০ থেকে ৭৪০ টাকা পর্যন্ত। প্রতিযোগিতার বাজারে একজন ৬৭০ টাকা বিক্রি করলে বাকিদের দাম কাছাকাছি থাকবে।

error: Content is protected !!