শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ, ১৪৩১
Live TV
সর্বশেষ

প্রবেশ মূল্য ফ্রি সংযুক্ত আরব আমিরাতের বাসিন্দাদের ১ মার্চ থেকে মন্দিরে যাওয়ার জন্য অনুরোধ করা হয়েছে।

দৈনিক দ্বীনের আলোঃ
২২ ফেব্রুয়ারি, ২০২৪, ৬:৩৮ পিএম | 50
প্রবেশ মূল্য ফ্রি সংযুক্ত আরব আমিরাতের বাসিন্দাদের ১ মার্চ থেকে মন্দিরে যাওয়ার জন্য অনুরোধ করা হয়েছে।
২২ ফেব্রুয়ারি, ২০২৪, ৬:৩৮ পিএম | 50

মোহাম্মদ ওসমান চৌধুরী

ইউ এ ই প্রতিনিধি (দুবাই)

আবুধাবি BAPS হিন্দু মন্দির, ঐতিহাসিক হাতে খোদাই করা ঐতিহ্যবাহী পাথরের মন্দির যা বিভিন্ন সংস্কৃতির সুরেলা সহাবস্থানের প্রতীক, বিশেষ করে বিদেশ থেকে প্রাক-নিবন্ধিত দর্শকদের ব্যাপক প্রবাহ পাচ্ছে।
আপনাকে শৈল্পিক উৎকর্ষের এই আইকনিক মাস্টারপিস, এর পেছনের সংগঠন এবং আপনার জানা প্রয়োজন এমন আরও তথ্যের বিবরণ নিয়ে আসে।

বোচাসনবাসি শ্রী অক্ষর পুরুষোত্তম স্বামীনারায়ণ (BAPS) সংস্থা হল একটি স্বেচ্ছাসেবক-চালিত বিশ্ব হিন্দু সংস্থা যা আধ্যাত্মিকতা, সাংস্কৃতিক মূল্যবোধ এবং সমাজসেবা প্রচার করে। বিভিন্ন আধ্যাত্মিক, মানবিক, এবং সাংস্কৃতিক কর্মকাণ্ড এবং স্বেচ্ছাসেবকতার মধ্যে, সংস্থাটি রাজধানীতে আইকনিক মন্দির সহ বিশ্বব্যাপী সুন্দর মন্দির নির্মাণ করছে।

একটি মন্দির বা হিন্দু মন্দির, যেমন একটি মসজিদ এবং একটি গির্জা, একটি উপাসনার স্থান। মন্দিরে, হিন্দুরা প্রার্থনা করতে, আচার পালন করতে এবং আধ্যাত্মিক দিকনির্দেশনা চাইতে জড়ো হয়। মন্দিরগুলি ধর্মীয় ও সাংস্কৃতিক কর্মকান্ডের কেন্দ্র হিসাবে কাজ করে।
আবুধাবিতে কয়টি মন্দির আছে।আবুধাবিতে এটাই একমাত্র হিন্দু মন্দির। এটি মধ্যপ্রাচ্যের প্রথম ঐতিহ্যবাহী হিন্দু পাথরের মন্দিরও।

আবুধাবিতে BAPS হিন্দু মন্দিরের ভিতরে মার্বেল পাথরের খোদাইয়ের বিশদ দৃশ্য,মন্দিরের অনন্য বৈশিষ্ট্য গুলো হাজার হাজার গোলাপী বেলেপাথর এবং সাদা মার্বেলে হাতে খোদাই করা মন্দিরটি প্রাচীন হিন্দু ‘শিল্প শাস্ত্র স্থাপত্য ও ভাস্কর্যের সংস্কৃত শাস্ত্র অনুসারে তৈরি করা হয়েছে। চমৎকার খোদাইগুলি বিভিন্ন সভ্যতার সমৃদ্ধ ইতিহাস এবং সংস্কৃতি প্রদর্শন করে এবং ২৫০টি মূল্যবান গল্প রয়েছে।
কখন এটি সংযুক্ত আরব আমিরাতের বাসিন্দাদের জন্য খোলা হবে।
সংযুক্ত আরব আমিরাতের বাসিন্দাদের ১ মার্চ থেকে দেখার জন্য অনুরোধ করা হয়েছে কারণ আগামী দুই সপ্তাহের মধ্যে হাজার হাজার প্রাক-নিবন্ধিত বিদেশী দর্শনার্থী মন্দিরে আসবেন।
হিন্দুরা কি মন্দিরে যেতে পারবে,হ্যাঁ, মন্দিরটি সকল ধর্ম ও ধর্মীয় বিশ্বাসের মানুষের জন্য উন্মুক্ত।
পাথরের খোদাইয়ের বিশদ দৃশ্য যা হিন্দু ধর্মগ্রন্থের গল্পগুলিকে চিত্রিত করে।মন্দির পরিদর্শন করার জন্য একটি প্রবেশ মূল্য আছে।
কোনো প্রবেশ মূল্য নেই, তবে দর্শনার্থীদের অবশ্যই অফিসিয়াল ওয়েবসাইটে বা ফেস্টিভ্যাল অফ হারমনি অ্যাপের মাধ্যমে মন্দিরে যেতে নিবন্ধন করতে হবে।

মন্দিরে লোক বসতে BAPS হিন্দু মন্দিরে প্রায় 10,000 লোক থাকতে পারে।

BAPS হিন্দু মন্দিরটি আবুধাবি-দুবাই হাইওয়ের অদূরে আবু মুরেখার আল তাফ রোডে (ই১৬)। গুগল ম্যাপে ‘BAPS Hindu Mandir, Abu Dhabi’ সার্চ করে সাইটটি পাওয়া যাবে।

error: Content is protected !!