বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি, ২০২৪, ৯ ফাল্গুন, ১৪৩০
Live TV
সর্বশেষ

দুবাই রিয়েল এস্টেট বাজার ২০২৪ সালে আরও ৫% বৃদ্ধি পাবে

দৈনিক দ্বীনের আলোঃ
৫ ফেব্রুয়ারি, ২০২৪, ১১:০৩ পিএম | 235
দুবাই রিয়েল এস্টেট বাজার ২০২৪ সালে আরও ৫% বৃদ্ধি পাবে
৫ ফেব্রুয়ারি, ২০২৪, ১১:০৩ পিএম | 235

 

মোহাম্মদ ওসমান চৌধুরী
সংযুক্ত আরব আমিরাত প্রতিনিধি

দুবাইয়ের রিয়েল এস্টেট বাজার উন্নতি লাভ করে চলেছে, বিনিয়োগকারীদের বৈচিত্র্য এবং উচ্চ আয়ের জন্য একটি প্রধান গন্তব্য হিসাবে অবস্থান করছে।

DHF ক্যাপিটাল এস.এ-এর সিইও এবং অ্যাসেট ম্যানেজার Bas Kooijman-এর মতে, সাম্প্রতিক ডেটা প্রকাশ করে যে দুবাইয়ের রিয়েল এস্টেট বাজারে বিনিয়োগ ২০২৩ সালে ১০০ বিলিয়ন ডলারে পৌঁছেছে, ২০২৪ সালে ৫ শতাংশ বৃদ্ধির পূর্বাভাস দেওয়া হয়েছে। আমিরাতের অর্থনীতিও ট্র্যাকে রয়েছে ৪.৫ শতাংশ প্রবৃদ্ধি অর্জন করতে।

সংযুক্ত আরব আমিরাতের উল্লেখযোগ্য অর্থনৈতিক প্রবৃদ্ধি বিভিন্ন শিল্পের জন্য উপকৃত হবে বলে আশা করা হচ্ছে, দুবাইয়ের রিয়েল এস্টেট খাত বিশিষ্টভাবে দাঁড়িয়েছে।

বাজারটি উল্লেখযোগ্য সম্প্রসারণ প্রত্যক্ষ করেছে, একটি আকর্ষণীয় বিনিয়োগ কেন্দ্র হিসেবে এর অবস্থানকে দৃঢ় করেছে। ২০২৩ সালে, রিয়েল এস্টেট লেনদেন একটি অসাধারণ বৃদ্ধির সম্মুখীন হয়েছে, যার মূল্য ৩৬.৭শতাংশের বেশি বৃদ্ধি পেয়েছে।শিল্পটি ১১৬,১১৬ রিয়েল এস্টেট লেনদেনের সাথে একটি রেকর্ড-সেটিং বছর রেকর্ড করেছে, মোট $৪২৯.৬৭ বিলিয়ন, যা ৩৩.৮ শতাংশের লেনদেন বৃদ্ধির দ্বারা চালিত হয়েছে।

কুইজম্যান দুবাইয়ের আবাসিক রিয়েল এস্টেট বাজারের জন্য ইতিবাচক দৃষ্টিভঙ্গিও তুলে ধরেন, ২০২৪ সালে প্রায় ১৫ শতাংশের উল্লেখযোগ্য বৃদ্ধির হারের প্রত্যাশা করে।

তিনি জোর দেন যে দুবাইয়ের রিয়েল এস্টেট বাজারের ধারাবাহিক বৃদ্ধি ইউ এ ই এর স্থিতিশীল এবং বৈচিত্র্যময় অর্থনীতিতে মূলধনের মূল্যায়ন থেকে উপকৃত হওয়ার জন্য বুদ্ধিমান বিনিয়োগকারীদের জন্য লাভজনক সুযোগ উপস্থাপন করে।দুবাইয়ের রিয়েল এস্টেট ল্যান্ডস্কেপ রিয়েল এস্টেটে একাধিক বিনিয়োগের সুযোগ খুঁজছেন এমন ব্যক্তিদের জন্য একটি অনন্য এবং বাধ্যতামূলক সুযোগ উপস্থাপন করে,কুইজম্যান বলেছেন।

এমিরেটের রিয়েল এস্টেট মার্কেটে বিনিয়োগের অন্যতম প্রধান সুবিধা হল উচ্চ ভাড়া আয়ের সম্ভাবনা। শহরটি বিনিয়োগের উপর একটি চিত্তাকর্ষক রিটার্ন প্রদান করে, যার বার্ষিক ফলন ১০ শতাংশ পর্যন্ত পৌঁছেছে, তিনি যোগ করেছেন।

এটি নিউ ইয়র্ক এবং লন্ডনের মতো অন্যান্য অনেক বড় বাজারে দেখা হারকে ছাড়িয়ে গেছে।কুইজম্যান আরও উল্লেখ করেছেন যে যুক্তিসঙ্গত মূল্যে সম্পত্তি কেনার সুযোগ এবং পরবর্তীতে উচ্চ বার্ষিক ফলন অবস্থানে সেগুলি ভাড়া দেওয়ার সুযোগ ৫ শতাংশ থেকে ৯ শতাংশ পর্যন্ত লাভের মার্জিন সহ বিনিয়োগ কারীদের জন্য তাদের রিটার্ন সর্বাধিক করতে চাইছে এমন একটি আদর্শ অবস্থান হিসাবে দুবাই।

error: Content is protected !!