বুধবার, ১৯ জুন, ২০২৪, ৫ আষাঢ়, ১৪৩১
Live TV
সর্বশেষ

মোঃ আবু রায়হান সাতক্ষীরা জেলা প্রতিনিধি

সাতক্ষীরায় যুব কর্মসংস্থান সৃষ্টিতে শিক্ষা প্রতিষ্ঠানের ভূমিকা শীর্ষক সংলাপ অনুষ্ঠিত

দৈনিক দ্বীনের আলোঃ মোঃ আবু রায়হান সাতক্ষীরা জেলা প্রতিনিধি
১৬ মে, ২০২৪, ৫:৩৬ অপরাহ্ণ | 114
সাতক্ষীরায় যুব কর্মসংস্থান সৃষ্টিতে শিক্ষা প্রতিষ্ঠানের ভূমিকা শীর্ষক সংলাপ অনুষ্ঠিত
১৬ মে, ২০২৪, ৫:৩৬ অপরাহ্ণ | 114

সাতক্ষীরায় যুব কর্মসংস্থান সৃষ্টিতে স্থানীয় কারিগরি ও বৃত্তিমুলক শিক্ষা প্রতিষ্ঠানের ভূমিকা শীর্ষক সংলাপ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৬ মে) সকালে সেন্টার ফর পলিসি ডায়ালগ (সিপিডি) এর উদ্যোগে ও ইউরোপীয় ইউনিয়নের সহায়তায় এবং এসডিজি বাস্তবায়নে নাগরিক প্ল্যাটফর্ম ও ইকো সোশ্যাল ডেভেলপমেন্ট অর্গানাইজেশন (ইএসডিও) এর সার্বিক সহযোগিতায় সংলাপটি মোজাফফর গার্ডেন এন্ড রিসোর্ট-এর অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয় ।

সিপিডির ফেলো ও নাগরিক প্ল্যাটফর্মের আহ্বায়ক ডঃ দেবপ্রিয় ভট্টাচার্যের সভাপতিত্বে সংলাপে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভূমি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য ও সাতক্ষীরা (২) সদর আসনের সংসদ সদস্য মোঃ আশরাফুজ্জামান আশু, যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য লায়লা পারভীন সেঁজুতি, সাতক্ষীরা জেলা পরিষদের চেয়ারম্যান মোঃ নজরুল ইসলাম।

সংলাপে সিপিডির ফেলো ও কোর গ্রুপ সদস্য অধ্যাপক মোস্তাফিজুর রহমান, গবেষক তৌফিকুল ইসলাম খানসহ সংশ্লিষ্ট সরকারি কর্মকর্তা ও সাতক্ষীরা জেলার বিশিষ্টজনেরা সংলাপে উপস্থিত ছিলেন ।

সিপিডি সংলাপে মুল প্রবন্ধ উপস্থাপন করেন সিপিডির সিনিয়র রিসার্চ ফেলো তৌফিকুল ইসলাম খান। বাংলাদেশে সরকারি কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা এবং প্রশিক্ষণ কার্যক্রমের একটি নিরীক্ষা প্রতিবেদন তুলে ধরেন তিনি।

সংলাপে জেলার জনপ্রতিনিধি, সরকারি কর্মকর্তা, সুশীল সমাজের প্রতিনিধি, ব্যবসায়ী, চেম্বারের প্রতিনিধি, উদ্যোক্তা, শিক্ষক-শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ অংশ নেন।

error: Content is protected !!