রবিবার, ৩ মার্চ, ২০২৪, ১৯ ফাল্গুন, ১৪৩০
Live TV
সর্বশেষ

চট্টগ্রামের সাতকানিয়ায় মোবাইল কোটের অভিযানে বিভিন্ন প্রতিষ্ঠানে জরিমানা

দৈনিক দ্বীনের আলোঃ
৪ ফেব্রুয়ারি, ২০২৪, ১১:২২ পিএম | 153
চট্টগ্রামের সাতকানিয়ায় মোবাইল কোটের অভিযানে বিভিন্ন প্রতিষ্ঠানে জরিমানা
৪ ফেব্রুয়ারি, ২০২৪, ১১:২২ পিএম | 153

 

 

নুরুল কবির, সাতকানিয়া চট্রগ্ৰাম প্রতিনিধি

সাতকানিয়া উপজেলার ঢেমশা ও ছদাহা ইউনিয়ন এলাকায় মোবাইল কোটের অভিযান, বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে জরিমানা আদায়। এসময় ওজন যন্ত্রের ভেরিফিকেশন সনদ না থাকার অপরাধে ওজন ও পরিমাপ মানদন্ড আইন, ২০১৮ এর সংশ্লিষ্ট ধারায় ঢেমশা ইউনিয়ন এর রাস্তার মাথা সংলগ্ন এলাকার মহিম স্টোর কে ৫,০০০/- টাকা অর্থদন্ড প্রদান করা হয়। বিএসটিআইয়ের সিএম লাইসেন্স গ্রহণ ব্যতীত মোড়কে স্ট্যান্ডার্ড মার্কের ব্যবহার করা ও বিএসটিআইয়ের সিএম লাইসেন্স না থাকা স্বত্ত্বেও লাইসেন্স আছে মর্মে মিথ্যা তথ্য প্রদান করার অপরাধে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইনস্টিটিউশন আইন-২০১৮ এর সুনির্দ্দিষ্ট ধারায় ছদাহা ইউনিয়ন এর বায়তুল ইজ্জত এলাকার এম আলী মেজর ফ্লাওয়ার মিল কে ২৫,০০০ টাকা এবং ঢেমশা ইউনিয়ন এর রাস্তার মাথা সংলগ্ন এলাকার নিউ আল মদিনা বেকারী কে ১০,০০০ টাকা অর্থদন্ড প্রদান করা হয়।
মোট ০৩ টি মামলায় সর্বমোট ৪০,০০০/-(চল্লিশ হাজার) টাকা অর্থদন্ড প্রদান করা হয়। ব্যবসায়ীদেরকে বিএসটিআই’র লাইসেন্স ও ওজন যন্ত্রের ভেরিফিকেশন সনদ গ্রহণ করার জন্য সতর্কতামূলক নির্দেশনা প্রদান করা হয়।
মোবাইল কোর্ট পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব মিল্টন বিশ্বাস।নউক্ত অভিযানে বিএসটিআই, চট্টগ্রাম এর পরিদর্শক জনাব সাগর কর্মকার এবং ফিল্ড অফিসার(সিএম) জনাব মো: মাহফুজুর রহমান সহ সহ পুলিশ বাহিনী ও আনসার বাহিনীর সদস্যরা সার্বিক সহযোগিতা করেন।
জনস্বার্থে উপজেলা প্রশাসনের এ অভিযান অব্যহত থাকবে।

error: Content is protected !!