শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ, ১৪৩১
Live TV
সর্বশেষ

গাজা পুনর্গঠনে ৫০ মিলিয়ন ডলার সাহায্যের ঘোষণা দিয়েছে সংযুক্ত আরব আমিরাত

দৈনিক দ্বীনের আলোঃ
৩ ফেব্রুয়ারি, ২০২৪, ১১:৫৯ পিএম | 101
গাজা পুনর্গঠনে ৫০ মিলিয়ন ডলার সাহায্যের ঘোষণা দিয়েছে সংযুক্ত আরব আমিরাত
৩ ফেব্রুয়ারি, ২০২৪, ১১:৫৯ পিএম | 101

 

মোহাম্মদ ওসমান চৌধুরী
ইউ এ ই প্রতিনিধি

বিশ্লেষণেরকরে পর ৩০ শতাংশ ভবন ধ্বংস বা ক্ষতিগ্রস্ত হয়েছে।সংযুক্ত আরব আমিরাত শনিবার গাজার পুনর্গঠনে ৫০ মিলিয়ন ডলার সাহায্যের ঘোষণা দিয়েছে। গাজার জন্য জাতিসংঘের সিনিয়র মানবিক ও পুনর্গঠন সমন্বয়কারী সিগ্রিড কাগের প্রচেষ্টাকে সমর্থন করার জন্য এই সহায়তা বরাদ্দ করা হয়েছে।
কাগ, যিনি দেশটিতে সফরে আছেন, তিনি পররাষ্ট্র মন্ত্রী শেখ আবদুল্লাহ বিন জায়েদ আল নাহিয়ানের সাথে সাক্ষাত করেছেন এবং তারা যুদ্ধের ফলে গাজায় ক্রমবর্ধমান মানবিক সংকট পর্যালোচনা করেছেন।

শেখ আবদুল্লাহ যুদ্ধবিরতির প্রয়োজনীয়তার ওপর জোর দেন এবং গাজা উপত্যকায় ফিলিস্তিনি জনগণের কাছে মানবিক, ত্রাণ ও চিকিৎসা সহায়তা পৌঁছে দেওয়ার বিষয়টি নিশ্চিত করেন।

শেখ আবদুল্লাহ বিন জায়েদ আল নাহিয়ান, গণ্যমাধ্যমকে এই বিষয়টি নিশ্চিত করে শুক্রবার বলেছে যে উপগ্রহ চিত্র বিশ্লেষণের পর ইসরায়েলের আক্রমণে গাজা স্ট্রিপের ৩০ শতাংশ ভবন ধ্বংস বা ক্ষতিগ্রস্ত হয়েছে।

এটি বলেছে যে একটি বিস্ময়কর ৬৯,১৪৭ টি কাঠামো প্রভাবিত হয়েছে, যেখানে যোগ করা হয়েছে যে ২২,১৩১ টি কাঠামো ধ্বংস হিসাবে চিহ্নিত করা হয়েছে, অতিরিক্ত ১৪,০৬৬ টি গুরুতর ভাবে ক্ষতিগ্রস্ত বলে মনে করা হয়েছে এবং ৩২,৯৫০ টি মাঝারি ক্ষতি হয়েছে।
যা এটি ইসরায়েলি আক্রমণের আগের কিছু ডেটিং সহ আরও ছয়টি ছবির সাথে তুলনা করেছে।
এটি বলেছে যে গাজা সিটি এবং খান ইউনিসের অঞ্চলগুলি আগের বিশ্লেষণের পর থেকে সবচেয়ে বেশি ক্ষতির সম্মুখীন হয়েছে।২৬ নভেম্বরের চিত্রগুলির উপর ভিত্তি করে (ইউএনওএসএটি)-এর আগের বিশ্লেষণের তুলনায় দুটি এলাকায় যথাক্রমে ১০,২৮০ এবং ১১,৮৯৪ টি নতুন ক্ষতিগ্রস্ত কাঠামো দেখা গেছে।৭অক্টোবর যুদ্ধ শুরু হওয়ার পর থেকে গাজায় ২৭,০০০ এরও বেশি মানুষ নিহত হয়েছে, এবং আরও ৬৬,২৮৭জন আহত হয়েছে।

স্যাটেলাইট ইমেজ দেখায় গাজার ৩০% ধ্বংস হয়ে গেছে, জাতিসংঘের কেন্দ্র বলছে।গাজার আরও ৪৯ জন আহত শিশু, ক্যান্সার রোগীকে নিয়ে ইউএই উড়েছে
সংযুক্ত আরব আমিরাত শেখ মোহাম্মদ গাজায় ৪৩ মিলিয়ন ডিএইচডি খাদ্য সহায়তার নির্দেশ দিয়েছেন।সংযুক্ত আরব আমিরাত গাজা উপত্যকায় ফিলিস্তিনিদের সুরক্ষার জন্য বিশ্ব আদালতের সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে, ইসরায়েলি লঙ্ঘন বন্ধ করেছে।সংযুক্ত আরব আমিরাত।।

error: Content is protected !!