রবিবার, ৩ মার্চ, ২০২৪, ১৯ ফাল্গুন, ১৪৩০
Live TV
সর্বশেষ

টাঙ্গাইলের “ছায়ানীড়” আয়োজিত প্রকাশনা ও সংবর্ধনা ২০২৪ অনুষ্ঠিত

দৈনিক দ্বীনের আলোঃ
৩ ফেব্রুয়ারি, ২০২৪, ১১:০৯ পিএম | 411
টাঙ্গাইলের “ছায়ানীড়” আয়োজিত প্রকাশনা ও সংবর্ধনা ২০২৪ অনুষ্ঠিত
৩ ফেব্রুয়ারি, ২০২৪, ১১:০৯ পিএম | 411

 

মোঃ আনোয়ার হোসেন স্টাফ রিপোর্টার

২/২/২০২৪ রোজ শুক্রবার বিকাল ৩ ঘটিকায় ঢাকার শাহবাগে অবস্থিত বাংলাদেশ জাতীয় যাদুঘরে কবি সুফিয়া কামাল মিলনায়তনে টাঙ্গাইলের স্বনামধন্য পুস্তক প্রকাশনা প্রতিষ্ঠান “ছায়ানীড়” আয়োজিত “প্রকাশনা ও সংবর্ধনা” ২০২৪ অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানের প্রধান অতিথির আসন অলংকৃত করে উপস্থিত ছিলেন ঢাকা ১০ আসনের মাননীয় জাতীয় সংসদ সদস্য ও জনপ্রিয় চিত্রনায়ক ফেরদৌস আহমেদ। এ সময় প্রধান অতিথি হিসেবে চিত্রনায়ক ফেরদৌস আহমেদকে কাছে পেয়ে উপস্থিত সকলে বিমোহিত হয়ে পড়ে। পুরো অডিটোরিয়াম জুড়ে তখন আনন্দের হিল্লোল বয়ে যায়।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সেলিনা হোসেন, সভাপতি বাংলা একাডেমি। মো: মনছুরুল আলম (হীরা)অতিরিক্ত সচিব বাণিজ্য মন্ত্রণালয় ও উপদেষ্টা ছায়ানীড়।সেলিমা শাহনাজ -মহিলা ডাইরেক্টর এক্সপ্লোরেশন, বাপেক্স পেট্রোবাংলা। এছাড়াও কবি,সাহিত্যিক,মুক্তিযোদ্ধা বিশিষ্ট সমাজসেবী সহ ঢাকা বিশ্ববিদ্যালয়ের কৃতি ছাত্র-ছাত্রী উপস্থিত হয়ে অনুষ্ঠানকে সাফল্যমন্ডিত করে তোলেন।
যে সকল গ্রন্থের প্রকাশনা হয়েছে:১.ভাষা আন্দোলনে স্মরণীয় যারা -প্রফেসর ডক্টর মো:আলাউদ্দিন। ২.মুক্তিযুদ্ধে বাংলাদেশ- সেলিমা শাহনাজ ৩.সচিত্র বঙ্গবন্ধু -সেলিমা শাহনাজ ৪.কানামাছি কান্না-উইং কমান্ডার অব. ইঞ্জিনিয়ার হাফিজুল ইসলাম। ৫.সেলিনা হোসেনের সেরা গল্প -সেলিনা হোসেন। ৬.মায়ের চোখে বিশ্ব দেখা -নাহিদা হুসনা। ৭.বন্ধন -অধ্যাপক শামসুদ্দোহা। ৮.মৃত্যুঞ্জয় একাত্তর -(২য়খন্ড) সুকুমার চক্রবর্তী। ৯.বঙ্গবন্ধুর ছেলেবেলা স্বাধীনতা ও অন্যান্য -ডক্টর শামীম আরা। ১০.প্রিয় মানুষ মনের মানুষ -উদয় শংকর ঘোষ। ১১.স্বপ্ন মানব -প্রিন্সিপাল মো: বায়েজীদ বোস্তামী।
প্রকাশিত গ্রন্থগুলো ঢাকাস্থ অমর একুশের বইমেলায় পাওয়া যাবে।
প্রধান অতিথি ঢাকা ১০ আসনের সংসদ সদস্য ফেরদৌস আহমেদ বলেন, এই অনুষ্ঠানে উপস্থিত হতে পেরে আমি নিজেকে ধন্য মনে করছি, এখানে এত বেশি জ্ঞানী গুণী ব্যক্তিবর্গ রয়েছেন তাদের মাঝে আসতে পেরে আমি সত্যিই আবেগ আপ্লুত হয়ে পড়েছি। তিনি বলেন জ্ঞান অর্জন করতে হলে বই পড়তে হবে বই পড়ার কোন বিকল্প নেই। তবে আমাদেরকে সর্বোপরি ভালো মানুষ হতে হবে। ঘুনেধরা সমাজটাকে বদলে দিতে ভালো মানুষের খুবই প্রয়োজন। আর এটা আমার একার পক্ষে সম্ভব নয়। এজন্য আপনাদের সকলের সহযোগিতা প্রয়োজন। তিনি প্রতিবন্ধী শিশুদের জন্যও কাজ করে যাবেন বলে জানান।
অনুষ্ঠানে কবিতা পাঠ করে শুনান ঢাকা বিশ্ববিদ্যালয়ের মৃত্তিকা বিজ্ঞান অনার্স ২য় বর্ষের কৃতিছাত্রী আবিদা সুলতানা, মিম। টাঙ্গাইল থেকে আগত ছোট্ট মেয়ে সাকতি বঙ্গবন্ধুকে নিয়ে কবিতা পাঠ করে সকলকে মুগ্ধ করে দেন। এ সময় অনুষ্ঠানটি গুণীজনদের মিলন মেলায় পরিণত হয়।
অতিরিক্ত সচিব মহোদয় মোঃ মনছুরুল আলম (হীরা)এমন একটি বর্ণাঢ্য সুন্দর অনুষ্ঠানের আয়োজন করার জন্য “ছায়ানীড়”কে বিশেষভাবে ধন্যবাদ জানান।

error: Content is protected !!