বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি, ২০২৪, ৯ ফাল্গুন, ১৪৩০
Live TV
সর্বশেষ

নাগরিকবান্ধব ও শ্রমিকবান্ধব বাংলাদেশ গড়তে মানুষ গড়ার কাজে আমাদের আত্মনিয়োগ করতে হবে: এস এম লুৎফর রহমান

দৈনিক দ্বীনের আলোঃ
৩ ফেব্রুয়ারি, ২০২৪, ১:৩১ পিএম | 37
নাগরিকবান্ধব ও শ্রমিকবান্ধব বাংলাদেশ গড়তে মানুষ গড়ার কাজে আমাদের আত্মনিয়োগ করতে হবে: এস এম লুৎফর রহমান
৩ ফেব্রুয়ারি, ২০২৪, ১:৩১ পিএম | 37

 

নুরুলকবির সাতকানিয়া চট্রগ্ৰাম প্রতিনিধি

বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশনের কেন্দ্রীয় সহ-সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম মহানগরী সভাপতি এস এম লুৎফর রহমান বলেন, শ্রমজীবী মানুষের অধিকার প্রতিষ্ঠার আন্দোলনে সৎ ও দক্ষ জনবল তৈরি প্রয়োজন। বর্তমান সমাজ ও রাষ্ট্রে গেড়ে বসা জুলুম, নিপীড়ন, বেইনসাফি, দুর্নীতি ইত্যাদির জন্য প্রধানত দায়ী হচ্ছে অসৎ নেতৃত্ব। এই অসৎ নেতৃত্বকে অপসারণ করে একটি সুন্দর, সমৃদ্ধ, নাগরিকবান্ধব ও শ্রমিকবান্ধব বাংলাদেশ গড়তে মানুষ গড়ার কাজে আমাদের আত্মনিয়োগ করতে হবে।

বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশন, চট্টগ্রাম মহানগরীর জোন ৫ এর কর্মী শিক্ষাবৈঠকে প্রধান অতিথির বক্তব্যে এস এম লুৎফর রহমান এ কথা বলেন। শিক্ষাবৈঠকে সভাপতিত্ব করেন মহানগরীর সাংগঠনিক সম্পাদক ও জোন পরিচালক অধ্যক্ষ এম আসাদ, সঞ্চালনা করেন মহানগরীর পাঠাগার ও প্রকাশনা সম্পাদক ইঞ্জিনিয়ার সাইফুল ইসলাম।

প্রধান অতিথি আরও বলেন, শ্রমিকদের অধিকার প্রতিষ্ঠার এই মহান কাজকে আমাদের ইবাদত হিসেবে নিতে হবে। আল্লাহর রাসূল সা. বলেছেন, “যে ব্যক্তি তার অপর ভাইয়ের কষ্ট লাঘব করবে, কিয়ামতের দিন আল্লাহ তায়ালা তার কষ্ট দূর করে দেবেন।” সুতরাং, শ্রমিকদের সমস্যা সমাধান করার এই মিশন, শ্রমিকদের অধিকার প্রতিষ্ঠার এই আন্দোলন আমাদের দ্বীনি দায়িত্বেরই অংশ। মানবসমাজে ন্যায়-ইনসাফ প্রতিষ্ঠার এই প্রচেষ্টা আমাদের আদর্শিক মিশন। এই মিশনকে আমাদের হৃদয়ে ধারণ করতে হবে।

শিক্ষাবৈঠকে আরও বক্তব্য রাখেন বাকলিয়া থানার উপদেষ্ঠা সাবেক ছাত্র নেতা আব্দুল জব্বার, শ্রমিক কল্যাণ চকবাজার থানা সভাপতি মুহাম্মদ আনোয়ার হোসেন, হাসপাতাল শাখার সাধারন সম্পাদক মুহাম্মদ আনিছুর রহমান, বাকলিয়া থানা সাধারন সম্পাদক মুহাম্মদ ইমরান হোসেন, চান্দগাঁও থানা সাধারন সম্পাদক আবদুল আজিজ প্রমুখ।

error: Content is protected !!