বুধবার, ২৮ ফেব্রুয়ারি, ২০২৪, ১৫ ফাল্গুন, ১৪৩০
Live TV
সর্বশেষ

মোহাম্মদ ওসমান চৌধুরী সংযুক্ত আরব আমিরাত

সংযুক্ত আরব আমিরাত কর্মশালার মাধ্যমে আর্ট দুবাইয়ে ১৫,০০০ শিক্ষার্থী অংশগ্রহণ করবে

দৈনিক দ্বীনের আলোঃ মোহাম্মদ ওসমান চৌধুরী সংযুক্ত আরব আমিরাত
৩১ জানুয়ারি, ২০২৪, ৪:১৯ পিএম | 41
সংযুক্ত আরব আমিরাত কর্মশালার মাধ্যমে আর্ট দুবাইয়ে ১৫,০০০ শিক্ষার্থী অংশগ্রহণ করবে
৩১ জানুয়ারি, ২০২৪, ৪:১৯ পিএম | 41

 সংযুক্ত আরব আমিরাতের হাজার হাজার স্কুল শিশু বর্তমান শিল্প দৃশ্যে সক্রিয়ভাবে অংশগ্রহণ করছে, আত্ম-প্রকাশ এবং উদ্ভাবনের যাত্রায়।শৈল্পিক ফ্লেয়ার চাষ এবং উদীয়মান প্রতিভা লালন-পালনের দিকে প্রস্তুত,এই প্রচেষ্টা গুলি বিভিন্ন শিল্প প্রতিষ্ঠান থেকে সমর্থন পেয়েছে।

এ আর এম হোল্ডিং চিলড্রেনস প্রোগ্রাম এমন একটি যা বাকিদের থেকে আলাদা। এটি আসন্ন আর্ট দুবাইতে (মার্চ ১-৩) স্থানীয় স্কুল এবং শিশুদের সাথে বেসপোক ওয়ার্কশপের মাধ্যমে ঘনিষ্ঠভাবে সহযোগিতা করে। এটি এখনও পর্যন্ত তাদের সবচেয়ে বিস্তৃত প্রোগ্রামকে চিহ্নিত করে, সমস্ত সাতটি আমিরাত জুড়ে ১০০ টিরও বেশি স্কুলে বিস্তৃত এবং ১৫,০০০ তরুণ অংশগ্রহণকারীকে জড়িত করে৷শৈল্পিক ফ্লেয়ার চাষ এবং উদীয়মান প্রতিভা লালন-পালনের দিকে প্রস্তুত, এই প্রচেষ্টা গুলি বিভিন্ন শিল্প প্রতিষ্ঠান থেকে সমর্থন পেয়েছে। পর্যবেক্ষকরা নোট করেছেন যে কর্মশালাগুলি দেশের শিল্পের দৃশ্যে সবচেয়ে উচ্চবিলাসী উদ্যোগগুলির একটিকে প্রতিনিধিত্ব করে, যা তরুণ প্রজন্মকে ক্ষমতায়নের জন্য একটি উত্সর্গীকৃত চাপকে প্রতিফলিত করে।

প্রখ্যাত ভারতীয় শিল্পী সাহিল নায়েক তার ভাস্কর্য, স্থাপত্য, এবং শিল্প শিক্ষা-ভিত্তিক পদ্ধতির সাথে এটিকে প্রভাবিত করে এই বছরের প্রোগ্রামের নেতৃত্ব দিতে প্রস্তুত। ৫ থেকে ১৭ বছর বয়সী শিশুদের জন্য তৈরি, কর্মশালার লক্ষ্য তাদের কল্পনাকে জাগিয়ে তোলা এবং তাদের শহরগুলির ভবিষ্যত কল্পনা করার জন্য উদ্বুদ্ধ করা।

নায়েক বলেছেন,এই কর্মশালায়, আমরা ডায়োরামা তৈরি করি—একটি চিত্তাকর্ষক, হাতে-কলমে বাচ্চাদের তাদের প্রিয় দর্শনীয় স্থান এবং গল্পগুলিতে প্রাণ ভরে দেওয়ার জন্য। এটি এমন একটি স্থান যেখানে তারা সৃজনশীলতা এবং উদ্ভাবনকে উত্সাহিত করে একটি ছোট এলাকার মধ্যে একটি উত্তেজনাপূর্ণ বিশ্ব গড়ে তুলতে পারে। হাতে খেলার মাধ্যমে। আর্ট দুবাইয়ের ওয়ার্কশপ স্পেসে শিল্পের কাজগুলি প্রদর্শন করা হবে।

error: Content is protected !!