বৃহস্পতিবার, ২০ জুন, ২০২৪, ৬ আষাঢ়, ১৪৩১
Live TV
সর্বশেষ

কুষ্টিয়া কোর্ট ষ্টেশনে পকেট মার চক্র বেপরোয়া

দৈনিক দ্বীনের আলোঃ
২৯ জানুয়ারি, ২০২৪, ১১:২৭ অপরাহ্ণ | 35
কুষ্টিয়া কোর্ট ষ্টেশনে পকেট মার চক্র বেপরোয়া
২৯ জানুয়ারি, ২০২৪, ১১:২৭ অপরাহ্ণ | 35

 

কুষ্টিয়া প্রতিনিধিঃ

পদ্মা সেতু হয়ে ঢাকাগামী আন্তঃনগর এক্সপ্রেস ট্রেন চলাচলের শুরু থেকেই কুষ্টিয়া কোর্ট ষ্টেশনে উপচে পড়া ভীর লক্ষ্য করা গেছে। রেলওয়ে কর্তৃপক্ষ যাত্রীদের নিরাপত্তা নিশ্চিত করতে অতিরিক্ত পুলিশ ও আনসার সদস্য মোতায়ন করলেও তেমন কোনো কাজে আসছে না। ঢাকা গামী ট্রেন চালু হওয়ার পর থেকে গত ২ মাসে ২০ জনের পকেট ফাঁকা হওয়ার তথ্য এ প্রতিবেদকের হাতে এসেছে।পকেট মার চক্রটি প্রতিনিয়ত যাত্রীদের সর্বস্ব খুইয়ে নিলেও প্রতিকার পাচ্ছে না ভুক্তভোগীরা। ভুক্তভোগীদের অভিযোগ ট্রেনে ওঠার সময় ভীর সৃষ্টি করে একটি চক্র যাত্রীদের পকেট থেকে প্রায়
দিনই টাকা হাতিয়ে নিচ্ছে।কোর্ট ষ্টেশন প্লাট ফর্মে দায়িত্বরত আইন শৃঙ্খলা বাহিনীর সদস্য ও ভুক্তভোগীদের সাথে কথা বলে জানা যায় ১০/১২ জনের একটি গ্রুপ কুষ্টিয়া কোর্ট ষ্টেশন থেকে রাজবাড়ী পর্যন্ত সংঘবদ্ধ ভাবে চলা ফেরা করে। তারা কুষ্টিয়া কোর্ট ষ্টেশনে যাত্রী বেশে ট্রেনে ওঠা ও নামার সময় ট্রেনের কামরায় গেটে প্রচন্ড ভীর সৃষ্টি করে পকেট থেকে টাকা হাতিয়ে নেয়।এছাড়াও প্লাটফর্মে আইন শৃঙ্খলার অবনতি হয়েছে। নাম প্রকাশে অনিচ্ছুক রেলওয়ে পুলিশের একজন কনস্টেবল বলেন, কুষ্টিয়া ও রাজবাড়ীর চক্রটিকে সনাক্ত করা গেলেও প্রভাবশালী হওয়ায় তারা ধরা ছোঁয়ার বাইরে থেকে যাচ্ছে।
গত ২৬ ডিসেম্বর মাইটিভির কুষ্টিয়া জেলা প্রতিনিধি ও দৈনিক হাওয়া প্রত্রিকার সম্পাদক আব্দুর রাজ্জাক বাচ্চু কুষ্টিয়া কোর্ট ষ্টেশন থেকে মধুমতি এক্সপ্রেসে ওঠার সময় পকেট মার চক্রের কবলে পড়েন। বিষয়টি বুলতে পারলে তারা মানি ব্যাগসহ বাবর আলী গেইট এলাকার সিগনালে ট্রেন থেকে লাফ দেয়।
এর আগে ২৩ ডিসেম্বর কুষ্টিয়া হরিনারায়নপুরের আব্দুল হালিম মেইল নকসী কাথাঁ মেইল ট্রেনে কুষ্টিয়া কোট স্টেশনে ভীরের মধ্যে নামার সময় পকেটে থাকা মানিব্যাগ বের করে নেয় পকেট মার চক্র।
২৭ ডিসেম্বর রাতে ঢাকা গামী সুন্দরবন এক্সপ্রেসে ওঠার সময় খালিদ হোসেন নামক এক ব্যাক্তির পকেট কেটে টাকা বের করে নেয় পকেট মার চক্র।
২৪ ডিসেম্বর কুষ্টিয়া কোর্ট স্টেশন থেকে একজন মহিলা পকেট মার হাতেনাতে ধরা পড়লে কর্তব্যরত আনসার সদস্যরা তাকে রেলওয়ে পুলিশের কাছে হস্তান্তর করে। এ বছরের ৪ জানুয়ারী বৃহস্পতিবার রাত ৯ টার দিকে পাংশাগামী শাহিন নামের এক যাত্রী কে মারপিটের ঘটনা ঘটে কুষ্টিয়া কোর্ট স্টেশন প্লাটফর্মে। ভুক্তভোগী জানান অযথা দু’জন যুবক তাকে নেশাখোর বলে মারপিট করে তার মানিব্যাগ ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। পরে প্লাটফর্মে দায়িত্বরত কনস্টেবল তন্ময় এর জিম্মায় আহত যাত্রীকে আইন অনুযায়ী ব্যবস্হা গ্রহনের জন্য রেখে যায় স্হানীয়রা।

error: Content is protected !!