শনিবার, ২৪ ফেব্রুয়ারি, ২০২৪, ১১ ফাল্গুন, ১৪৩০
Live TV
সর্বশেষ

মাটি মামুন রংপুর

অবৈধ ভাবে দখলকৃত জমিতে চলছে স্থাপনা নির্মান

দৈনিক দ্বীনের আলোঃ মাটি মামুন রংপুর
২৯ জানুয়ারি, ২০২৪, ৫:১৫ পিএম | 170
অবৈধ ভাবে দখলকৃত জমিতে চলছে স্থাপনা নির্মান
২৯ জানুয়ারি, ২০২৪, ৫:১৫ পিএম | 170

রংপুর সিটি কর্পোরেশন এলাকায় রংপুর জেলা স্কুল সংলগ্ন বঙ্গবন্ধু মুড়াল হতে দক্ষিণ পার্শ্বে রংপুর সাবরেজিস্ট্রি অফিস যাতায়াতের জন্য রাস্তার পূর্ব পার্শ্বে রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা জায়গাটি বে-আইনী ভাবে একটি প্রতিষ্ঠানকে লীজ প্রদান করিয়াছে।

মর্মে আতাউর জামান বাবু নিউ ইঞ্জিনিয়ারপাড়া, রংপুর গত ১৬/০১/২০২৪ তারিখে রংপুর জেলা প্রশাসক বরাবর অবৈধ লীজ বাতিল করার জন্য একটি লিখিত অভিযোগ দায়ের করেন। উহাতে উল্লেখ করেছেন কোন ভাবে মেয়র কর্তৃক লীজ প্রদান করতে পারে না। সে বিষয়ে মাননীয় প্রধানমন্ত্রী স্মার্ট বাংলাদেশ বিনির্মানে অংগীকারকে বৃদ্ধাঙ্গলী প্রদর্শন করে এবং ব্যক্তি স্বার্থ হাসিল ও আর্থিক ভাবে লাভবান হওয়ার উদ্যেশ্যে পূর্ব পার্শ্বের রাস্তাটি লিজ প্রদান করিয়াছেন। সিটি কর্পোরেশনের কিছু অসাধু কর্মকর্তা ভুল বুঝিয়ে সিটি কর্পোরেশনের জমি অবৈধভাবে দখল করে সেড নির্মান কার্যক্রম চালিয়ে যাচ্ছে।

ঐ স্থানে সিটি কর্পোরেশনের সম্পত্তি বিভাগের একটি সাইনবোর্ড টানানো আছে। সেখানে জমির পরিমান ০.৭১২৫ একর। স্থানীয় জনসাধারণ এ বিষয়ে জানতে চাইলে জনৈক কোন এক মহিলা নাম প্রকাশে অনিচ্ছুক এনজিও কর্মকর্তা সিটি কর্পোরেশন থেকে অশুভ কোন কর্মকর্তারা জড়িত থেকে জায়গাটি বেদখল করে দিচ্ছে।

এ বিষয়ে সিটি কর্পোরেশনের ইউসুফ মিয়া, ফরহাদ হোসেন, আলামিন, বাসার, প্রতিবেদককে বলেছেন আমরা জেলা প্রশাসকের কাছে লিখিত অভিযোগ দাখিল করার গত ৯ দিনেও ব্যবস্থা গ্রহন করে নাই বিধায় আমরা হতাশা গ্রস্ত হয়ে পড়েছি।

অপর দিকে অভিযোগকারী আতাউর জামান বাবু গণমাধ্যম এ বিষয়ে বলেন ভূমির মালিক হিসাবে দায়িত্বে নিয়োজিত জেলা প্রশাসকের উপর অর্পন থাকলেও এখন পর্যন্ত কেন ব্যবস্থা গ্রহণ করছেন না তাই আমরা বিষয়টি নিয়ে বুঝে উঠতে পারছি না। অথচ এখনও নির্মান কাজ বহাল তবিয়তে চলছে।

error: Content is protected !!