রবিবার, ১৬ জুন, ২০২৪, ২ আষাঢ়, ১৪৩১
Live TV
সর্বশেষ

দেশের গুরুত্বপূর্ণ সময়ে সাংবাদিকরা লেখনির মাধ্যমে শক্তিশালী ভূমিকা রেখেছেন

দৈনিক দ্বীনের আলোঃ
২৮ জানুয়ারি, ২০২৪, ২:৪৩ পূর্বাহ্ণ | 42
দেশের গুরুত্বপূর্ণ সময়ে সাংবাদিকরা লেখনির মাধ্যমে শক্তিশালী ভূমিকা রেখেছেন
২৮ জানুয়ারি, ২০২৪, ২:৪৩ পূর্বাহ্ণ | 42

 

প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী বলেছেন, দেশের সব ঐতিহাসিক ও গুরুত্বপূর্ণ সময়ে অভীষ্ট লক্ষ্যে পৌঁছাতে সাংবাদিকরা লেখনির মাধ্যমে শক্তিশালী ভূমিকা রেখেছেন।
(২৭ জানুয়ারি) শনিবার দুপুরে সিলেট জেলা প্রেস ক্লাবের উদ্যোগে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

দেশের উন্নয়ন ও অগ্রযাত্রায় সাংবাদিকদের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, বিভিন্ন সমস্যা ও সম্ভাবনা নিয়ে সংবাদ মাধ্যমে রিপোর্ট প্রকাশের কারণে সরকার দ্রুততম সময়ে যথাযথ পদক্ষেপ নিতে পারে।তিনি বলেন, প্রবাসীদের সার্বিক সমস্যা সমাধানে বর্তমান সরকার খুবই আন্তরিক। তবে এ ব্যাপারে প্রশাসন, প্রবাসী, রাজনীতিবিদ ও সাংবাদিকদের সমন্বিত উদ্যোগ নেওয়া প্রয়োজন। প্রবাসীরা এখন আর বিমানবন্দরে আগের মতো হয়রানির শিকার হচ্ছেন না। প্রবাসীদের দেশে আসা-যাওয়া আরো সুগম করতে সরকার কাজ করছে। ইতোমধ্যে বিভিন্ন বিমানবন্দরে প্রবাসীদের জন্য গঠিত কল্যাণ সেলের কর্মকর্তাদের আরও তৎপর হওয়ার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। প্রবাসীদের সমস্যা সমাধানের জন্য প্রবাসীকল্যাণ সেল আরও শক্তিশালী করা হচ্ছে।

শফিকুর রহমান বলেন, প্রবাসীরা তাদের কষ্টার্জিত অর্থ দেশে পাঠিয়ে রাষ্ট্রের অর্থনীতির চাকা সচল রাখেন। প্রবাসীরা সারা জীবনের সঞ্চয়ের অর্থ দিয়ে দেশে একটি বাড়ি কিংবা একটি ফ্ল্যাট ক্রয় করেন। কিন্তু দুঃখের বিষয় হলো, তাদের এই সামান্য সম্পদটুকুও বেশিরভাগ ক্ষেত্রে আপনজনরাই আত্মসাৎ করেন। এ বিষয়ে আমাদের সবাইকে আরও সচেতন হয়ে এর প্রতিকারের জন্য কার্যকর পদক্ষেপ নেওয়া প্রয়োজন।

সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সিলেট জেলা প্রেস ক্লাবের সিনিয়র সহ-সভাপতি মো. মনিরুজ্জামান মনির। স্বাগত বক্তব্য রাখেন ক্লাবের সাধারণ সম্পাদক শাহ দিদার আলম নবেল, সহ-সাধারণ সম্পাদক রবিকিরণ সিংহ রাজেশ, ক্লাবের সাবেক আহ্বায়ক সালাম মশরুর, সাবেক সভাপতি আল-আজাদ ও তাপস দাস পুরকায়স্থ, সাবেক সাধারণ সম্পাদক লিয়াকত শাহ ফরিদী ও সংগ্রাম সিংহ, সিনিয়র সদস্য মুকিত রহমানী, ফয়সল আহমদ বাবলু ও অপূর্ব শর্মা।

error: Content is protected !!