শনিবার, ২৭ জুলাই, ২০২৪, ১২ শ্রাবণ, ১৪৩১
Live TV
সর্বশেষ

বাদশা আলমগীর কুড়িগ্রাম

ভূরুঙ্গামারীতে বিদ্যুৎ লাইন বিচ্ছিন্ন হয়ে ভয়াবহ অগ্নিকাণ্ড

বাদশা আলমগীর কুড়িগ্রামঃ
২৬ জানুয়ারি, ২০২৪, ৭:২২ অপরাহ্ণ | 142
ভূরুঙ্গামারীতে বিদ্যুৎ লাইন বিচ্ছিন্ন হয়ে ভয়াবহ অগ্নিকাণ্ড
২৬ জানুয়ারি, ২০২৪, ৭:২২ অপরাহ্ণ | 142

কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে ভয়াবহ অগ্নিকাণ্ডে ২ ব‍্যক্তির বাড়ির ৭ টি ঘর ও ৯টি গরু পোরে ছাই হয়ে যায়। দুটি গরু উদ্ধার করে জবাই করে এলাকাবাসী। এতে প্রায় ১৫ লক্ষ টাকার বেশি ক্ষতিগ্রস্ত হয়।

বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) আনুমানিক রাত ৯:৩০ মিনিটের দিকে উপজেলার পাইকের ছড়া ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের দুধকুমার নদীর তীরে মৃত কাজী সোনারুর ছেলে নছর দেওয়ানি এর বাড়িতে বিদ্যুতের শর্ট সার্কিট থেকে বিদ্যুৎ লাইন বিচ্ছিন্ন হয়ে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। মূহর্তেই আগুন বাড়ির চারদিকে ছড়িয়ে যায়। তাৎক্ষণিক প্রতিবেশী আতর আলী ও তার বোন মর্জিনা বেগম এর বাড়িতে আগুন লাগে। দুটি বাড়িতে মোট সাতটি ঘর সহ প্রায় ৭০ মণ ধান, চাল আসবাবপত্র এবং ২ জনের ৯ টি গরু পোরে ছাই হয়ে যায় । এসময় ২ জনের ঘরে থাকা নগদ ১ লক্ষ ২০ হাজার টাকা পোরে যায়।
প্রত‍্যক্ষদর্শী বেলাল, রেজাউল, জহুরুল, মাইদুল ও বাদশা জানান, আমরা পাটেশ্বরী বাজারে ছিলাম। রাত আনুমানিক ৯:৩০ মিনিটের দিকে হঠাৎ প্রচণ্ড আগুনের শিখা ও চিৎকার শুনে এগিয়ে এসে দেখি আগুন বাড়ির চারপাশে ছড়িয়ে পড়েছে। আগুনের এতো তাপ যে কেউ কাছে ভীড়তে পারছি না। পরে নাগেশ্বরী ফায়ার সার্ভিসকে খবর দেওয়া হয়। ফায়ার সার্ভিস ও এলাকাবাসির সহযোগিতায় প্রায় ১ ঘণ্টার মধ্যেই আগুন নিয়ন্ত্রণে আসে।

ক্ষতিগ্রস্ত বাড়ির মালিক আতর আলী জানান, গতকাল ব‍্যাংক থেকে ৭০ হাজার টাকা তুলেছি এবং হাতে ছিলো নগদ ৩০ হাজার টাকা। সব টাকা ঘরের আলমারিতে ছিলো। ঘর থেকে কিছুই বের করতে পারিনি। আগুনে পোরে আমি নিঃস্ব হয়ে গেলাম।

পাইকের ছড়া ইউনিয়নের চেয়ারম্যান আব্দুর রাজ্জাক ঘটনার সত‍্যতা নিশ্চিত করে জানান, আগুনে পোরে পরিবার দুটি নিঃস্ব হয়ে গেলো। ঘটনাটি উপজেলা প্রশাসনকে জানানো হয়েছে।

নাগেশ্বরী ফায়ার সার্ভিসের ষ্টেশন অফিসার ইমন মিয়া জানান, খবর পেয়ে আমাদের টিম ঘটনাস্থলে পৌছে আগুন নিয়ন্ত্রণে আনে। ধারণা করা হচ্ছে বিদ‍্যুতের শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে। ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ধারণে কাজ চলছে।

error: Content is protected !!