বুধবার, ২২ মে, ২০২৪, ৮ জ্যৈষ্ঠ, ১৪৩১
Live TV
সর্বশেষ

আজিজুর রহমান মুন্না সিরাজগঞ্জঃ

শাহজাদপুরে খাজা মোজাম্মেল হক (রঃ) ফাউন্ডেশনের উদ্যোগে ছাত্র-ছাত্রীদের বৃত্তি ও সম্মাননা সনদ প্রদান

আজিজুর রহমান মুন্না সিরাজগঞ্জঃ
২০ জানুয়ারি, ২০২৪, ৮:৪৯ অপরাহ্ণ | 16
শাহজাদপুরে খাজা মোজাম্মেল হক (রঃ) ফাউন্ডেশনের উদ্যোগে ছাত্র-ছাত্রীদের বৃত্তি ও সম্মাননা সনদ প্রদান
২০ জানুয়ারি, ২০২৪, ৮:৪৯ অপরাহ্ণ | 16

সিরাজগঞ্জের শাহজাদপরে খাজা মোজাম্মেল হক (রঃ) ফাউন্ডেশনের উদ্যোগে জেলার ১১৮ টি শিক্ষা প্রতিষ্ঠানের ৯ম ও ১০ম শ্রেণীর ৬৮৮ জন মেধাবী ছাত্র-ছাত্রীদের বৃত্তি ও সম্মাননা সনদ প্রদান করেন ফাউন্ডেশনের চেয়ারম্যান ও প্রধান অতিথি খাজা টিপু সুলতান।

শনিবার (২০ জানুয়ারি) দুপুরে শাহজাদপুর উপজেলার তালগাছি উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গণে আয়োজিত বৃত্তি ও সনদ প্রদান অনুষ্ঠানের সভাপতিত্ব করেন সিরাজগঞ্জের সুযোগ্য জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমান।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সহকারী পুলিশ সুপার (শাহজাদপুর সার্কেল) মো. কামরুজ্জামান, উপজেলা নির্বাহী অফিসার মো. কামরজ্জামান, থানার অফিসার ইনচার্জ মো. খায়রুল বাশার।

প্রধান অতিথি খাজা টিপু সুলতান তাঁর মুল্যবান বক্তব্যে বলেন- ‘আমি তোমাদের কাছে যা চেয়েছি তা আমি পেয়েছি। তোমাদের কাছে আরেকটা জিনিস চাইবো সেটা হল একজন ভালো মানুষ হওয়া। মহান ওলি হযরত খাজা মোজাম্মেল হক (রঃ) বলেছেন “তোমার কর্মের মধ্যেই তোমার ইবাদত নিহিত আছে, আমাদেরকে আমাদের সর্বদা নিজের আত্মার সাথে জ্বিহাদ করতে হবে কারণ সয়তান সব সময় আমাদরে কে বিপথে চালিত করার চেষ্টা করে। আমরা যদি কোথাও চাকরি বা ব্যবসা করি তাহলে কৃত্তিম ভাবে কাউকে ঠকানো যাবে না। কোন অবস্থাতেই মিথ্যে কথা বলা যাবে না। আমরা এভাবে চলতে থাকলে একদিন নিশ্চয়ই মহান আল্লাহপাক আমদেরকে উঁনার সাহায্যের হাত বাড়িয়ে দিবেন। একদিন নিশ্চয়ই আমরা প্রমান করতে পারব যে আমরা সবার চেয়ে উত্তম।” আমি শুক্রিয়া জানাই মহান রসুল পাঁক (সাঃ) ও মহান ওলি আল্লাহ গনের প্রতি।’ ফাউন্ডেশনের বৃহত্তর সিলেট অঞ্চলের প্রধান সমন্বয়কারী আরমান খানের উপস্থাপনায় নানাবিধ মেধা ভিত্তিক প্রতিযোগিতামুলক অনুষ্ঠান ‘মেধায় মাতি’ পর্বটি ছিলো অন্যতম আকর্ষন। জনপ্রিয় সংগীত শিল্পী বাপ্পা মজুমদারের গান এবং নাট্য ব্যাক্তিত্ব শহিদুজ্জামান সেলিমের উপস্থিতিতে সকলেই অনুষ্ঠানে আনন্দে মেতে ছিলেন।

উল্লেখ্য, ২০০১ সালে খাজা মোজাম্মেল হক (রঃ) ফাউন্ডেশন বৃত্তিপ্রদান কার্যক্রমের পাশাপাশি আরো ২টি মানবকল্যানমূলক কার্যক্রম করে আসছে সারাদেশজুড়ে। অভিজ্ঞ ডাক্তারের সমন্বয়ে ঢাকার শ্যামলীবাগ শ্যামলীতে ও শ্রীমঙ্গলের জান্নাতুল ফেরদৌস কমপ্লেক্সে বিনামুল্যে চিকিৎসাপত্র প্রদান কেন্দ্রের মাধ্যমে বিনামূল্যে চিকিৎসাসেবা এবং শুধুমাত্র খাজা শাহ ইউনুছ আলী এনায়েতপুরী (রঃ) এর নেছবতভুক্ত অসচ্ছল কর্মক্ষম ভক্তবৃন্দের মাঝে ‘ছাদকা-ই-জারিয়া’ হিসেবে এককালীন মুলধন প্রদান করে আসছে।

error: Content is protected !!