শনিবার, ২২ জুন, ২০২৪, ৮ আষাঢ়, ১৪৩১
Live TV
সর্বশেষ

নীলফামারীতে ১১ দিন দেখা মিললো সূর্যের

দৈনিক দ্বীনের আলোঃ
১৯ জানুয়ারি, ২০২৪, ১২:৫৯ পূর্বাহ্ণ | 61
নীলফামারীতে ১১ দিন দেখা মিললো সূর্যের
১৯ জানুয়ারি, ২০২৪, ১২:৫৯ পূর্বাহ্ণ | 61

 

তপন দাস নীলফামারী প্রতিনিধিঃ

দীর্ঘ ১১ দিন পর হিমালয়ের পাদদেশে অবস্থিত উত্তরের জনপদ নীলফামারীতে দেখা মিললো সূর্যের।

দীর্ঘ ১১ টি দিন ধরে ঘন কুয়াশায় ঢেকে থাকার অবশেষে আজ বৃহস্পতিবার সকালে দেখা গেলে স্বস্তি ফিরে আসে উত্তর জনপদের খেটে খাওয়া নিম্ন আয়ের মানুষের মাঝে । স্বস্তি ফিরে আসে বৃদ্ধা নারী পুরুষ এবং অবুঝ শিশু দের মাঝে ও।

সকালে সূর্যের আলো ফোটা মাত্র অত্র এলাকার খেটে খাওয়া নিম্ন আয়ের মানুষেরা রোদের একটু উষ্ণতা পাওয়ার জন্য ছুটে যায় রোদ পরন্ত ফাঁকা স্হানে ।
সদর উপজেলার নটখানা এলাকার ৬০বছরের বৃদ্ধা মোহাম্মদ ঝাটটাউ আলী ( ঝাটটাউ মুন্সি) জানায় ১১দিন হোলো হামরা কোন সূর্যের দেখা পাইনাই বাহে এই কয়টা দিন হামার যে কিভাবে গেইল তা কবার পামোনা তখন হামাক কাও একটা কম্বল ও দিল না আইজ সূর্য টার দেখা পাইনো অনেক ভালো লাগেছে তাই সূর্যের রোউদোদ একনা রোদ পোয়াওচো। এছাড়াও স্হানীয় লোকজন জানায় এতো দিন ধরে আমরা কোন সূর্য দেখতে পারি নি অনেক কষ্ট করে দিন কাটিয়েছি কাজে যেতে পারিনি, কারণ সকালে ঝিরঝির করে বৃষ্টির মতো কুয়াশা পড়ে ঘর থেকে বেরুতে সাহস পাই না আর বিশেষ করে শীত জনিত বিভিন্ন রোগের কারনে আর আমরা আরো বেশি চিন্তিত ছিলাম ছোট বাচ্চা আর বৃদ্ধ মা বাবা দেরকে নিয়ে ।

তবে আজকে কিছু টা সূর্য দেখা মেলায় খুব ভালো লাগছে ।

এবিষয়ে নীলফামারীর ডিমলা আবহাওয়া অফিস এর পরিচালক আব্দুর সবুর এর সাথে কথা হলে তিনি বলেন আজ বৃহস্পতিবার ডিমলায় তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৮.২ ডিগ্রি সেলসিয়াস আর আজকে নীলফামারীতে কিছু জায়গায় সূর্যের দেখা মিলেছে যা এখন থেকে আকাশ কিছু টা উন্নতির দিকে যাবে তবে এর মধ্যে ও কিছু ঘন কুয়াশার দেখা দিতে পারে বলে তিনি জানান

error: Content is protected !!