শনিবার, ২৭ জুলাই, ২০২৪, ১২ শ্রাবণ, ১৪৩১
Live TV
সর্বশেষ

তাড়াশে মেয়ে থেকে ছেলে এলাকায় চঞ্চল্যকর সৃষ্টি

দৈনিক দ্বীনের আলোঃ
১৮ জানুয়ারি, ২০২৪, ৬:১৮ অপরাহ্ণ | 43
তাড়াশে মেয়ে থেকে ছেলে এলাকায় চঞ্চল্যকর সৃষ্টি
১৮ জানুয়ারি, ২০২৪, ৬:১৮ অপরাহ্ণ | 43

 

বিশেষ প্রতিনিধিঃ

 

সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার চৌবাড়িয়া গ্রাম হিন্দু ধর্মাবলম্বী তমা (১৮) সরকার নামে কলেজ পড়ুয়া এক তরুণী নারী থেকে পুরুষে রুপান্তর হওয়ার খবর পাওয়া গেছে। সরেজমিনে গিয়ে দেখা যায়, তমা উপজেলার বারুহাঁস ইউনিয়নের চৌবাড়িয়া দক্ষিণ পাড়ার শ্রী সুধান্ন সরকারের মেয়ে। গত বুধবার সন্ধ্যায় এখবর ছড়িয়ে পড়লে সাধারণ মানুষ তমাকে এক নজর দেখার জন্য হুমড়ি খেয়ে পড়ে তার বাড়িতে।
তরুণীর বাড়িতে বিষয়টি নিজ চোখে দেখার জন্য এলাকার কৌতুহল মানুষেরা প্রচন্ড ভীড় জমিয়েছে। প্রতিবেশীরা গাদাগাদি করে দাঁড়িয়ে আছেন বাড়ির সামনের উঠানে। দূর-দূরান্ত থেকেও দলবেঁধে উৎসুক জনতা ছুঁটে আসছেন তাদের বাড়িতে। আগের জীবন এবং বদলে যাওয়া জীবন নিয়ে প্রশ্নের যেন শেষ নেই মানুষের। জনতার ভীড় সামলাতে হিমশিম খেতে হচ্ছে পরিবারকে। তরুনী তমা সরকার বলেন ১০ থেকে ১৫ দিন আগে হঠাৎ করে তার শারীরিক পরিবর্তন শুরু হতে থাকে। লাজ লজ্জার ভয়ে বিষয়টি তমা নিজের মধ্যেই চাপা রাখেন। এ ভাবে তার বেশ কিছু দিন কেটে যায়। পরে তমা রাজশাহীতে আলহাজ্ব সুজা-উজ দৌলা সরকারী কলেজে এইচএসসিতে ভর্তি হন। এরই মাঝে তমার শারীরিক পরিবর্তনের বিষয়টি তার কাছের সহপাঠীকে জানালে সহপাঠী তমার বাবা-মাকে বিষযটি জানান।
তমার বাবা-মা ওই বিষয়টি তমার কাছে জানতে পেরে তারা নিশ্চিত হন যে, তমা ছেলেতে রুপান্তরিত হয়েছে। তারপর তমাকে রাজশাহী বিশেষজ্ঞ চিকিৎসকের কাছে নিয়ে গিয়ে মেডিকেল পরিক্ষা করে আরো ভাল ভাবে ছেলেতে রুপান্তরিত হওয়ার বিষয়টি নিশ্চিত হন।
তরুণীর বাবা সুধান্ন সরকার জানান,  তার সহপাঠি প্রথমে তমা পুরুষে রুপান্তর হওয়ার বিষয়টি তাকে অবগত করেন। পরে হরমন বিশেষজ্ঞ চিকিৎসকের নিকট নিয়ে পুরোপুরি নিশ্চিত হই। তমা মা শিখা রানী জানান, তিনি নিজে দেখেছেন মেয়েকে তার শারীরিক পরিবর্তন ঘটেছে। হিন্দু ধর্মের কিছু রীতিনীতি থাকায় রুপান্তরিত তমা সরকারের নাম এখনও পরিবর্তন করে নতুন নাম রাখা হয়নি।
এ প্রসঙ্গে তমার চিকিৎসক হরমন বিশেষজ্ঞ ডা. কামরুজ্জামান জানিয়েছেন, হরমনের কারণে এরকম দৈহিক পরিবর্তন হওয়া অস্বাভাবিক কিছু নয়।

error: Content is protected !!