বৃহস্পতিবার, ২০ জুন, ২০২৪, ৬ আষাঢ়, ১৪৩১
Live TV
সর্বশেষ

রংপুরে হতদরিদ্র শীতার্তদের মাঝে বাংলাদেশ প্রেসক্লাবের কম্বল বিতরণ

দৈনিক দ্বীনের আলোঃ
১৮ জানুয়ারি, ২০২৪, ১২:০৪ পূর্বাহ্ণ | 45
রংপুরে হতদরিদ্র শীতার্তদের মাঝে বাংলাদেশ প্রেসক্লাবের কম্বল বিতরণ
১৮ জানুয়ারি, ২০২৪, ১২:০৪ পূর্বাহ্ণ | 45

 

শিল্পী আক্তার রংপুর ব্যুরো:

তীব্র শীতে কাঁপছে সারা দেশব্যাপী অসহায় হতদরিদ্র শীতার্ত মানুষ। উত্তরাঞ্চলে একটানা শীতের প্রকোপে ভোগান্তিতে পড়েছেন নিম্ন আয়ের ছিন্নমূল মানুষ। শীতজনিত রোগের প্রকোপও বেড়ে গেছে। সূর্যের দেখা মেলেনি বেশ ক’দিন ধরেই, ঘন কুয়াশায় ঢাকা আকাশ। ফলে সাধারণ মানুষের জীবন জীবিকা চড়ম আকার ধারণ করেছে। এদিকে আবহাওয়া অফিস বলছে এই অবস্থা চলবে এমাস জুড়েই। দেশব্যাপী অসহায় হতদরিদ্র শীতার্ত মানুষের পাশে সমাজের সকল বিত্তবান সহ বাংলাদেশ প্রেসক্লাবের সদস্যদের প্রতি সামর্থ্য অনুযায়ী তাদের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন বাংলাদেশ প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি সাংবাদিক ফরিদ খান। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ১৭ জানুয়ারী ২০২৪ ইং বুধবার বাংলাদেশ প্রেসক্লাব রংপুর বিভাগ, জেলা ও মহানগর শাখার উদ্যোগে দ্বিতীয় বারের মতো অসহায় হতদরিদ্র শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করা হয়েছে। এর আগে গত ৩১ ডিসেম্বর ২০২৩ রংপুর টাউনহল চত্বরে শীতবস্ত্র করা হয়। এরই ধারাবাহিতায় ১৭ জানুয়ারি বুধবার আবারও দ্বিতীয় বারের মতো রংপুর মহানগরের বিভিন্ন জায়গায় গিয়ে হত দরিদ্র মানুষের মাঝে কম্বল বিতরণ করা হয়েছ। এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ প্রেসক্লাব রংপুর বিভাগীয় শাখার সাধারণ সম্পাদক ও জেলা শাখার প্রতিষ্ঠাতা সভাপতি সাংবাদিক এনামুল হক স্বাধীন, মহানগর শাখার সভাপতি জুয়েল মাজহারুল, সহ সভাপতি শফিকুল ইসলাম সাগর সহ-সভাপতি আতিকুর রহমান আতিক সাধারণ সম্পাদক মেহেদী হাসান মুন, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক জুয়েল ইসলাম প্রচার ও প্রকাশনা সম্পাদক মিজানুর রহমান মিজান সহ সংগঠনের অন্যান্য সাংবাদিকবৃন্দ।
সকল বিত্তবানদের অসহায় মানুষের পাশে দাড়ানোর আহবান জানিয়ে রংপুর মহানগর শাখার সাধারণ সম্পাদক মোঃ মেহেদী হাসান মুন বলেন, সমাজের অর্থশালী মানুষ যদি এই মানবিক কাজে সামর্থ্য অনুযায়ী এগিয়ে আসেন তাহলে আমাদের এই সোনার বাংলায় কোন হত দরিদ্র মানুষ শীতে বা ক্ষুদার জ্বালায় কষ্ট পাবেনা। সবার সহযোগীতা পেলে এমন কর্মসূচি অব্যাহত থাকবে। মোঃ শফিকুল ইসলাম সাগর, মহানগর শাখার সহ-সভাপতি বলেন, মানুষ মানুষের জন্য। তাই আমাদের সকলের এই সমাজে বাস করা হত দরিদ্রদের পাশে দাঁড়ানো দরকার। মহানগর শাখার সভাপতি মাজহারুল জুয়েল বলেন, সাংবাদিকতার পাশাপাশি সামাজিক কর্মকান্ডে সকলের সহযোগীতায় অনেক অসম্ভবকেও সম্ভব করা যায়। জেলা শাখার মহিলা বিষয়ক সম্পাদিকা সৈয়দা কনক শিল্পী আক্তার বলেন,আমরা মানুষ আমরা পারি, ইনশাআল্লাহ আমরা সবাই এক সঙ্গে হাতে হাত রেখে এভাবে অসহায়ের পাশে থাকবো ।
দশের লাঠি একের বোঝা উল্লেখ করে,
বিভাগীয় সাধারণ সম্পাদক ও জেলা শাখার প্রতিষ্ঠাতা সভাপতি এনামুল হক স্বাধীন বলেন, এরকম মহৎ কাজে সমাজের সকল বিত্তবানদের এগিয়ে আসা উচিৎ।

error: Content is protected !!