রবিবার, ১৬ জুন, ২০২৪, ২ আষাঢ়, ১৪৩১
Live TV
সর্বশেষ

নাটোরে হাড় কাঁপানো শীতে জনজীবন বিপর্যস্ত

দৈনিক দ্বীনের আলোঃ
১৭ জানুয়ারি, ২০২৪, ১১:৫০ অপরাহ্ণ | 66
নাটোরে হাড় কাঁপানো শীতে জনজীবন বিপর্যস্ত
১৭ জানুয়ারি, ২০২৪, ১১:৫০ অপরাহ্ণ | 66

 

নাটোর জেলা প্রতিনিধ সুমি খাতুনঃ

নাটোরে হাড় কাঁপানো শীতে জনজীবন বিপর্যস্ত
কুয়াশার চাদর মুড়ি দিয়ে জেঁকে বসেছে শীত ও ঠান্ডা। ঘন কুয়াশার কন কনে ঠান্ডায় শীতের আবরণে সূর্য ঢাকা পড়ে আছে দিনভর। বইছে মৃদু শৈত্যপ্রবাহও। দিনভর দেখা মিলছে না সূর্যের আলো। রাত নামতেই বেড়ে যাচ্ছে হিমেল বাতাসের গতি।
শীতের তীব্রতায় রাস্তাঘাটে কমে গেছে পথচারীর আনাগোনা। সব মিলিয়ে তীব্র শীতে বিপর্যস্ত হয়ে পড়েছে এই জনপদের মানুষের স্বাভাবিক জীবনযাত্রা। ঘন কুয়াশা, হিমেল হাওয়া এবং কন কনে ঠান্ডায় নাটোর জেলার জনজীবন কাবু হয়ে পড়েছে।
শীত বস্ত্রের অভাবে ছিন্নমুল পরিবাগুলো মানবতার জীবন যাপন করছে। শীতবস্ত্র বিতরণ করা হলেও তা প্রয়োজনের তুলনায় একে বারেই অপ্রতুল। বিশেষ করে
নাটোরের গ্রামগঞ্জের অসহায় পরিবারগুলো কাবু হয়ে গেছে। পথ শিশু ও ফুটপাতের মানুষজন দিশা হারিয়ে ফেলেছে। সে কারণে স্থির হয়ে পড়ে স্বাভাবিক জীবনযাত্রা। ঠান্ডার কারণে কর্মজীবি এবং শ্রর্মজীবি শ্রেণির মানুষজন যথানিয়মে কর্মস্থলে যেতে পারছে না। হাট,
বাজার, দোকান পাট চলছে ঢিলাঢালা ভাবে। নাটোরে জেলার ডিমলা বড়াইগ্রাম উপজেলার দিয়ে গেরামের অসহায় পরিবারগুলো কষ্টে জীবন যাপন করছে।
পাশাপাশি সড়ক দূর্ঘটনা বেড়ে গেছে। বিভিন্ন এলাকা ঘুরে ফিরে এবং খোঁজ-খবর নিয়ে জানা গেছে গ্রামগঞ্জের জমি-জিরাত খুঁয়ে যাওয়া পরিবারগুলো গরম কাপড়ের অভাবে খঁড় কুটো জ্বালিয়ে এমনকি কাঁথা গায়ে দিয়ে ঠান্ডা নিবারন করছে। বিশেষ করে বৃদ্ধ-বৃদ্ধা, শিশু এবং প্রসূতি মায়েরা অনেক কষ্টে রয়েছে। পাশাপাশি গৃহপালিত পশু-পাখি নিয়ে বিপাকে পড়েছেন কৃষকরা। অপরদিকে ঠান্ডার কারণে যানবাহন চলাচল ঝুঁকিপুর্ণ হয়ে পড়েছে।
যার কারণে প্রতিনিয়ত ঘটছে সড়ক দূর্ঘটনা। অবৈধভাবে পরিচালিত নছিমন, করিমন, ভটভটি এবং ব্যাটারি চালিত অটোবাইক অত্যন্ত ঝুঁকি নিয়ে চলাচল করছে।

error: Content is protected !!