বুধবার, ২২ মে, ২০২৪, ৮ জ্যৈষ্ঠ, ১৪৩১
Live TV
সর্বশেষ

দিল্লিতে তাপমাত্রা নামল তিনের ঘরে, রেড অ্যালার্ট জারি

দৈনিক দ্বীনের আলোঃ
১৪ জানুয়ারি, ২০২৪, ১২:০৭ পূর্বাহ্ণ | 20
দিল্লিতে তাপমাত্রা নামল তিনের ঘরে, রেড অ্যালার্ট জারি
১৪ জানুয়ারি, ২০২৪, ১২:০৭ পূর্বাহ্ণ | 20

আন্তর্জাতিক ডেক্সঃ

ভারতের রাজধানী দিল্লিতে চলতি শীত মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করেছে দেশটির আবহাওয়া দপ্তর। শহরটিতে শনিবার (১৩ জানুয়ারি) তাপমাত্রা ৩ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াসে নেমে গেছে। এমন পরিস্থিতিতে ভারতের আবহাওয়া বিভাগ দিল্লি ও আশপাশের এলাকায় রেড অ্যালার্ট জারি করেছে।
ভারতীয় গণমাধ্যম এনডিটিভি বলছে, আবহাওয়া দপ্তর জাতীয় রাজধানী অঞ্চলে (এনসিআর) ঠান্ডা এবং ঘন কুয়াশার পরিপ্রেক্ষিতে রেড অ্যালার্ট জারি করেছে। এর আগে গতরাতে দিল্লিতে সর্বনিম্ন ৩ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল।

দিল্লি এবং দেশের অন্যান্য অংশে আবহাওয়ার এ পরিস্থিতিতে রাজধানীগামী অন্তত ১৮টি ট্রেন ছাড়তে ১-৬ ঘণ্টা বিলম্বিত হয়েছে। সংবাদ সংস্থা এএনআই-এর মতে, কুয়াশার মধ্যে কম দৃষ্টিসীমার কারণে দিল্লি বিমানবন্দরে বেশ কয়েকটি ফ্লাইটও দেরিতে ছেড়েছে। এ সময় মুম্বাই-গুয়াহাটিগামী ইন্ডিগো এয়ারের একটি প্লেন বাংলাদেশের রাজধানী ঢাকায় জরুরি অবতরণ করে। ঘন কুয়াশার কারণে এমন পরিস্থিতি তৈরি হয়েছে বলে জানিয়েছেন ইন্ডিগো এয়ারলাইন্সের কর্মকর্তারা।
ভারতের আবহাওয়া দপ্তরের মতে, দিল্লির প্রধান আবহাওয়া কেন্দ্র সফদরজং অবজারভেটরিতে ভোর সাড়ে ৫টায় দৃষ্টিসীমা ছিল ২০০ মিটার। এক্সে একটি ভিডিও প্রকাশ করেছে দেশটির বার্তা সংস্থা এএনআই। ভিডিওতে জাতীয় রাজধানীর বিভিন্ন জায়গায় সকালে ঘন কুয়াশার আস্তরণ দেখা গেছে।
সেন্ট্রাল পলিউশন কন্ট্রোল বোর্ডের (সিপিসিবি) তথ্য অনুযায়ী, দিল্লির এয়ার কোয়ালিটি ইনডেক্স (একিউআই) সকাল ৯টায় দাঁড়িয়েছে ৩৬৫। এদিন দিল্লির পাশাপাশি পাঞ্জাব, হরিয়ানা এবং চণ্ডীগড়েও রেড অ্যালার্ট জারি করেছে আইএমডি। আর ঠান্ডা এবং কুয়াশাচ্ছন্ন অবস্থার পরিপ্রেক্ষিতে রাজস্থানে ইয়োলো অ্যালার্ট জারি করা হয়েছে।

error: Content is protected !!