শনিবার, ২৪ ফেব্রুয়ারি, ২০২৪, ১১ ফাল্গুন, ১৪৩০
Live TV
সর্বশেষ

শেখ হাসিনাকে মোদির ফোন ও অভিনন্দন

দৈনিক দ্বীনের আলোঃ
৯ জানুয়ারি, ২০২৪, ১:৫৩ এএম | 4
শেখ হাসিনাকে মোদির ফোন ও অভিনন্দন
৯ জানুয়ারি, ২০২৪, ১:৫৩ এএম | 4

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আজ সন্ধ্যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফোন করে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে তাঁর নেতৃত্বে আওয়ামী লীগের বিজয়ের জন্য আন্তরিক অভিনন্দন জানিয়েছেন।
প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব এম এম ইমরুল কায়েস বাসসকে বলেন, ‘ভারতের মাননীয় প্রধানমন্ত্রী সন্ধ্যা পৌনে ৭ টায় আমাদের মাননীয় প্রধানমন্ত্রীকে ফোন করে, তাঁর বিজয়ে অভিনন্দন জানিয়েছেন।’ তিনি বলেন, ভারতের প্রধানমন্ত্রী সফলভাবে জাতীয় নির্বাচন অনুষ্ঠানের জন্য বাংলাদেশের জনগণকেও অভিনন্দন জানান। মোদি বলেন, তার দেশ বিভিন্ন ক্ষেত্রে বাংলাদেশের সঙ্গে ভারতের অংশীদারিত্ব আরও জোরদার করতে প্রতিশ্রুতিবদ্ধ। জবাবে বাংলাদেশের প্রধানমন্ত্রীও অভিনন্দনের জন্য ভারতের প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান। ইমরুল কায়েস জানান, আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেছেন, তার সরকার প্রতিবেশী দেশগুলোর সঙ্গে সুসম্পর্ক বজায় রাখতে সব সময় দৃঢ়প্রতিজ্ঞ।
টেলিফোন কথোপকথনের পর, নরেন্দ্র মোদি তার এক্স হ্যান্ডেলে (প্রাক্তন টুইটার) লিখেছেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে কথা বলেছি এবং সংসদ নির্বাচনে টানা চতুর্থবারের মতো ঐতিহাসিক বিজয়ের জন্য তাকে অভিনন্দন জানিয়েছি। আমরা বাংলাদেশের সাথে আমাদের স্থায়ী এবং জনকেন্দ্রিক অংশীদারিত্বকে আরও শক্তিশালী করতে প্রতিশ্রুুতিবদ্ধ।’ টুইটে ভারতের প্রধানমন্ত্রী নির্বাচন সফলভাবে পরিচালনার জন্য বাংলাদেশের জনগণকেও অভিনন্দন জানান।
এদিকে এখানে ভারতীয় হাইকমিশনের একটি প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আজ পাঠানো এক অভিনন্দন পত্রে প্রধানমন্ত্রী মোদি বলেছেন, ভারত ও বাংলাদেশের মধ্যকার ঐতিহাসিক ও ঘনিষ্ঠ সম্পর্ক দু’দেশের অপরিবর্তনীয় অংশীদারিত্বের সকল ক্ষেত্রে গভীরতর হতে থাকবে। ভারতের প্রধানমন্ত্রী আশ্বাস দেন যে বাংলাদেশের ঘনিষ্ঠ বন্ধু ও বিশ্বস্ত উন্নয়ন অংশীদার হিসেবে ভারত বাংলাদেশের আশা-আকাক্সক্ষা ও প্রবৃদ্ধিতে সহায়তা অব্যাহত রাখবে। অভিনন্দন পত্রে ভারতের প্রধানমন্ত্রী বাংলাদেশের জনগণকেও তাদের অব্যাহত অগ্রগতি, শান্তি ও সমৃদ্ধির জন্য শুভেচ্ছা জানান। এর আগে সকালে, ঢাকায় ভারতীয় হাইকমিশনার প্রণয় ভার্মা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ভারত সরকার এবং প্রধানমন্ত্রী মোদির উষ্ণ শুভেচ্ছা ও অভিনন্দন জানান। রাষ্ট্রদূত আশা প্রকাশ করেন যে তাঁর (শেখ হাসিনা) সরকারের নতুন মেয়াদে একে অপরের জাতীয় উন্নয়নে সহায়তার ক্ষেত্রে দ্বিপক্ষীয় অংশীদারিত্ব ও প্রবৃদ্ধি আরো জোর গতি পাবে।
এছাড়া ভুটানের রাজা জিগমে খেসার নামগেল ওয়াংচুকও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফোন করে বিজয়ের অভিনন্দন জানিয়েছেন।

error: Content is protected !!