রবিবার, ১৬ জুন, ২০২৪, ২ আষাঢ়, ১৪৩১
Live TV
সর্বশেষ

গাজায় যুদ্ধ করতে গিয়ে ‘পঙ্গু’ ১২ হাজারের বেশি ইসরায়েলি সেনা

দৈনিক দ্বীনের আলোঃ
৬ জানুয়ারি, ২০২৪, ৫:০৩ অপরাহ্ণ | 64
গাজায় যুদ্ধ করতে গিয়ে ‘পঙ্গু’ ১২ হাজারের বেশি ইসরায়েলি সেনা
৬ জানুয়ারি, ২০২৪, ৫:০৩ অপরাহ্ণ | 64

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় যুদ্ধ করতে গিয়ে কমপক্ষে ১২ হাজার ৫০০ ইসরায়েলি সেনা ‘পঙ্গু’ হয়েছেন। ইসরায়েলি সংবাদমাধ্যম ইয়েদিওত আহরোনোত শুক্রবার (৫ জানুয়ারি) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনীর (আইডিএফ) নিযুক্ত একটি প্রতিষ্ঠান মূলত এ তথ্য প্রকাশ করেছে। যাদের সেনাদের হতাহতের বিষয়টি নিরূপণের দায়িত্ব দেওয়া হয়েছে। এত সেনার পঙ্গুত্ব বরণ করাকে ‘বিষন্ন পূর্ভাবাস’ হিসেবে অভিহিত করেছে সংবাদমাধ্যমটি।

১২ হাজার ৫০০ সেনার পঙ্গু হওয়ার বিষয়টিকে সতর্কবার্তা হিসেবে অভিহিত করেছে ইয়েদিওত আহরোনোত। হিব্রু ভাষার সংবাদমাধ্যমটি জানিয়েছে, পঙ্গু হিসেবে স্বীকৃতি পেতে ইসরায়েলি সেনারা যে আবেদন করছেন সেটি ২০ হাজারে পৌঁছাতে পারে।

ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনীর পুনর্বাসন বিভাগ বর্তমানে ৬০ হাজার পঙ্গু সেনাকে চিকিৎসা দিচ্ছে। এরমধ্যে ২০২৩ সালে কমপক্ষে ৫ হাজার সেনা পঙ্গুত্ব বরণ করেছে। ২০২৩ সালের ৭ অক্টোবর থেকে গতকাল পর্যন্ত পুনর্বাসন কেন্দ্রে ভর্তি হয়েছেন ৩ হাজার ৪০০ সেনা।

যে ১২ হাজার সেনার কথা বলা হচ্ছে তারা কী শুধুমাত্র নতুন করে শুরু হওয়া যুদ্ধে আহত হয়েছেন; সেটি স্পষ্ট করে জানায়নি ইয়েদিওত আহরোনোত।

error: Content is protected !!