বুধবার, ২২ মে, ২০২৪, ৮ জ্যৈষ্ঠ, ১৪৩১
Live TV
সর্বশেষ

একশো কোটির ক্লাবে ডিসকো ড্যান্সার

দৈনিক দ্বীনের আলোঃ
২ জানুয়ারি, ২০২৪, ৫:০৬ পূর্বাহ্ণ | 56
একশো কোটির ক্লাবে ডিসকো ড্যান্সার
২ জানুয়ারি, ২০২৪, ৫:০৬ পূর্বাহ্ণ | 56

লিউডে ‘১০০ কোটির ক্লাব’ বা শত কোটি রুপির ব্যবসার ছবি নিয়ে আলোচনার শেষ নেই। মুক্তির পর কোনো ছবি কবে ১০০ কোটি রুপি ব্যবসা পূর্ণ করে, তা দেখতে অনেকেই অপেক্ষায় থাকেন। এই ১০০ কোটির ধারণা ব্যাপকভাবে প্রচলিত হয়েছে গেলো এক যুগে। এই সময়ে আমির খান, শাহরুখ খান, সালমান খান থেকে শুরু করে অক্ষয় কুমার – অনেকেরই বেশ কয়েকটি ছবি ১০০ কোটি রুপির বেশি ব্যবসা করেছে। তবে প্রথম কোন তারকার ছবি ১০০ কোটির ক্লাবে প্রবেশ করে, এটা অনেকেরই জানা নেই। তিনি আমির, শাহরুখ, সালমান বা অক্ষয় নন। কিন্তু কে তিনি ? ভারতীয় গণমাধ্যম থেকে সেটাই জেনে নেওয়া যাক।
জানা যায়, এ আর মুরুগাদস পরিচালিত ছবি ‘গজনি’ ২০০৮ সালে মুক্তির পর ব্যাপকভাবে আলোচনায় আসে। আমির খান অভিনীত এই ছবিটি বক্স অফিসেও ঝড় তোলে। ছবিটি ওই সময়ে প্রেক্ষাগৃহ থেকে আয় করে ১০০ কোটি রুপির বেশি। অনেকে মনে করেন, ১০০ কোটি রুপি ব্যবসা করা প্রথম ভারতীয় ছবি বোধ হয় এই ‘গজনি’। কিন্তু এই রেকর্ড ‘গজনি’র নয়, বরং এমন একটি ছবির, যেটি মুক্তি পেয়েছিল ১৯৮২ সালে!
সেই ছবিটি হলো বাবর সুভাষ পরিচালিত ‘ডিসকো ড্যান্সার’। ওই ছবির প্রধান চরিত্রে দেখা গিয়েছিল বাঙালি অভিনেতা মিঠুন চক্রবর্তীকে। টান টান গল্প আর মিঠুনের নাচের কারণে দ্রুতই জনপ্রিয়তা পায় ছবিটি। বাপ্পী লাহিড়ির সুরে করা ছবিটির গানগুলোও মানুষের মুখে মুখে ছড়িয়ে পড়ে। কেবল ভারতই নয়, সোভিয়েত ইউনিয়ন, মধ্যপ্রাচ্য, আফ্রিকা, তুরস্ক ও পূর্ব ইউরোপেও ব্যাপকভাবে সমাদৃত হয় ছবিটি। এটির কল্যাণেই ব্যাপক জনপ্রিয়তা পান মিঠুন চক্রবর্তী।
জানা যায়, মিঠুন অভিনীত ছবিটি ব্যবসাও করেছিল দুর্দান্ত, সেই সময়েই ছবিটি ১০০ কোটি রুপি আয় করে। কিছুদিন আগে ইন্ডিয়ান এক্সপ্রেসকে দেওয়া সাক্ষাৎকারে ‘ডিসকো ড্যান্সার’ এর ওই আয় নিয়ে বিস্ময় প্রকাশ করেছিলেন খোদ মিঠুন চক্রবর্তীও।
তিনি বলেছেন, এখন তো হরহামেশাই ১০০ কোটি রুপির ব্যবসার কথা শোনা যায়। ১০০ কোটি রুপির ব্যবসা শুনতে অনেক সময়ই মনে হয়, ছবিটি ফ্লপ করেছে। অথচ সেই কবে “ডিসকো ড্যান্সার” ১০০ কোটি রুপি আয় করেছিল। এটা ছিল অবিশ্বাস্য।

error: Content is protected !!