শনিবার, ২৭ জুলাই, ২০২৪, ১২ শ্রাবণ, ১৪৩১
Live TV
সর্বশেষ

নির্বাচনে ইন্টারনেট সেবা নিয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশনা

দৈনিক দ্বীনের আলোঃ
২৩ ডিসেম্বর, ২০২৩, ৩:১৮ অপরাহ্ণ | 65
নির্বাচনে ইন্টারনেট সেবা নিয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশনা
২৩ ডিসেম্বর, ২০২৩, ৩:১৮ অপরাহ্ণ | 65

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের দিন টেলিফোন, ফ্যাক্স ও ইন্টারনেট সংযোগ সচল রাখার নির্দেশনা দেওয়া হয়েছে। শুক্রবার (২২ ডিসেম্বর) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ থেকে এ নির্দেশনা দেওয়া হয়।

মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ থেকে দেওয়া পরিপত্রে বলা হয়েছে, নির্বাচনী ফলাফল দ্রুত পাঠানোর জন্য টেলিফোন, ফ্যাক্স ও ইন্টারনেট সংযোগ সচল রাখার নির্দেশনা দেওয়া হয়েছে।

এ ছাড়াও পরিপত্রে ভোটকেন্দ্রে ধূমপান থেকে বিরত থাকা ও দিয়াশলাই, লাইটারসহ দাহ্য পদার্থ বহনে কড়াকড়ি আরোপের কথা বলা হয়েছে। পাশাপাশি কেন্দ্রের অভ্যন্তরে বৈদ্যুতিক হিটার বা যেকোনো ধরনের চুলা ব্যবহার সম্পূর্ণ নিষিদ্ধ করা হয়েছে।

পরিপত্রে বলা হয়েছে, পক্ষপাতদুষ্ট ব্যক্তিদের ভোটগ্রহণ কর্মকর্তা হিসেবে নিয়োগ না দেওয়ার ব্যবস্থা নিতে হবে। একইসঙ্গে রিটার্নিং অফিসারকে ইলেক্টোরাল ইনকোয়ারি কমিটির সদস্যদের জন্য যানবাহন ও নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করতে বলা হয়েছে।

আরও বলা হয়েছে, ভোটগ্রহণ এবং ভোটগণনা শেষে প্রিসাইডিং অফিসাররা আইনশৃঙ্খলা বাহিনীর সহায়তায় যথাসম্ভব স্বল্প সময়ে ভোটকেন্দ্র থেকে ভোটগণনা বিবরণী ও সংশ্লিষ্ট কাগজপত্রাদি সহকারী রিটার্নিং অফিসারের নিকট সরবরাহ করবে।

error: Content is protected !!