শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন, ১৪৩১
Live TV
সর্বশেষ

ময়মনসিংহ রেঞ্জ ডিআইজি ২দিন মেয়াদী বিট পুলিশিং এন্ড কমিউনিটি পুলিশিং সংক্রান্ত কোর্সের শুভ উদ্বোধন করেন

দৈনিক দ্বীনের আলোঃ
১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪:৪৯ অপরাহ্ণ | 6
ময়মনসিংহ রেঞ্জ ডিআইজি ২দিন মেয়াদী বিট পুলিশিং এন্ড কমিউনিটি পুলিশিং সংক্রান্ত কোর্সের শুভ উদ্বোধন করেন
১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪:৪৯ অপরাহ্ণ | 6

মকবুল হোসেন ময়মনসিংহ জেলা প্রতিনিধি

ময়মনসিংহ জেলা পুলিশের বিভিন্ন পদমর্যাদার পুলিশ সদস্যদের নিয়ে ০২ (দুই) দিন মেয়াদী ‘বিট পুলিশিং এন্ড কমিউনিটি পুলিশিং সংক্রান্ত কোর্স’ এর উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। উক্ত অনুষ্ঠানে ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি, জনাব ড. মোঃ আশরাফুর রহমান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কোর্সের উদ্বোধন করেন। এসময় ডিআইজি প্রশিক্ষণার্থীদের উদ্দেশ্যে বলেন, এই কোর্স মডিউলটি পুলিশ সদস্যদের কার্যক্রমে কর্মদক্ষতা বৃদ্ধি ও আইন-শৃংঙ্খলা রক্ষায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। এ প্রশিক্ষণের মাধ্যমে অর্জিত জ্ঞান বাস্তবক্ষেত্রে প্রয়োগ করে জনমনে পুলিশের প্রতি আস্থা বাড়বে বলে আশাবাদ ব্যক্ত করেন ডিআইজি মহোদয়। উক্ত অনুষ্ঠানে সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন জনাব খন্দকার খালিদ বিন নুর, কমান্ড্যান্ট (পুলিশ সুপার), ইন-সার্ভিস ট্রেনিং সেন্টার, ময়মনসিংহ।

১৮সেপ্টেম্বর বুধবার ইন সার্ভিস ট্রেনিং সেন্টার ময়মনসিংহে উক্ত অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়।

পরে রেঞ্জ ডিআইজি প্রশিক্ষণ্থীদের উদ্দেশ্যে ‘বিট পুলিশিং ও কমিউনিটি পুলিশিং এর ধারণা এবং এ সম্পর্কে নেতিবাচক ধারণা দূরীকরণ ও পুলিশ জনতা সম্পর্ক উন্নয়নের উপায়ের ইতিবাচক ধারণা তৈরী সংক্রান্ত’ এবং ‘সহকর্মী ও সেবা প্রত্যাশীদের সাথে পেশাগত আচরণ ও করনীয়-বর্জনীয় সংক্রান্ত সেশন (ক্লাস) পরিচালনা করেন।

এসময় আরও উপস্থিত ছিলেন জনাব মাহফুজা খাতুন, অতিরিক্ত পুলিশ সুপার, আইএসটিসি, ময়মনসিংহ; জনাব এস. এম. আসিফ আল হাসান, সহকারী পুলিশ সুপার (স্টাফ অফিসার টু ডিআইজি), রেঞ্জ ডিআইজি’র কার্যালয়, ময়মনসিংহ সহ প্রশিক্ষক-প্রশিক্ষণার্থীবৃন্দ।

error: Content is protected !!