বুধবার, ২৮ ফেব্রুয়ারি, ২০২৪, ১৫ ফাল্গুন, ১৪৩০
Live TV
সর্বশেষ

নির্বাচনে তিন আসনে লড়বেন ‘অপ্রতিরোধ্য’ ইমরান খান

দৈনিক দ্বীনের আলোঃ
২১ ডিসেম্বর, ২০২৩, ৪:১২ পিএম | 55
নির্বাচনে তিন আসনে লড়বেন ‘অপ্রতিরোধ্য’ ইমরান খান
২১ ডিসেম্বর, ২০২৩, ৪:১২ পিএম | 55

বর্তমানে আদিয়ালা কারাগারে বন্দি আছেন ইমরান খান। বুধবার (২০ ডিসেমব্র) কারাগারের বাইরে তার আইনজীবী আলী জাফর গণমাধ্যমকর্মীদের বলেন, ‘ইমরান খান আপনাদের জানাতে চান যে তিনি পাকিস্তানের তিনটি সংসদীয় আসন থেকে লড়বেন।’

তিনি বলেন, তোশাখানা মামলার রায়কে চ্যালেঞ্জ করে ইমরানের আবেদনের ওপর ইসলামাবাদ হাইকোর্ট রায় প্রকাশ করবেন। আমরা আশা করি, রায় দ্রুতই ঘোষণা হবে। কারণ, নির্বাচনের তফসিল ঘোষণা হয়ে গেছে।

আইনজীবী আলী জাফর আরও বলেন, দলের কর্মীদের মনোনয়নপত্র জমা দিতে না দেয়া অগণতান্ত্রিক চর্চা। এটি অবাধ ও সুষ্ঠু নির্বাচনকে বাধাগ্রস্ত করবে। এসব বিষয়ে ব্যবস্থা নিতে আমরা নির্বাচন কমিশনকে অনুরোধ করব।

এদিকে পিটিআই’র বর্তমান চেয়ারম্যান গহর খান জানিয়েছেন, বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) তার কাছে মনোনয়নপত্র পৌঁছে দেয়া হবে। তিনি বলেন, ‘আল্লাহ চাইলে খান সাহেব এই নির্বাচন প্রতিদ্বন্দ্বিতা করবেন।’

গত ৫ আগস্ট ইসলামাবাদের একটি বিচারিক আদালত নির্বাচন কমিশনের দায়ের করা তোশাখানা মামলায় ইমরান খানকে দোষী সাব্যস্ত করে তিন বছরের রায় দেন। এর ফলে তিনি আগামী পাঁচ বছরের জন্য তিনি সাধারণ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার অযোগ্য হয়ে পড়েন। পরে সেই মাসেই ইসলামাবাদ হাইকোর্ট সেই সাজা স্থগিত করেন। তবে এখন অন্যান্য মামলা থাকায় ইমরান কারাগারেই আছেন।

error: Content is protected !!