শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ, ১৪৩১
Live TV
সর্বশেষ

মোঃ নেওয়াজ মোর্শেদ নোমান, জয়পুরহাট

জয়পুরহাটে ভারতে পাচার কালে ১০টি স্বর্ণের বারসহ আটক ৩

মোঃ নেওয়াজ মোর্শেদ নোমান, জয়পুরহাটঃ
১৫ ফেব্রুয়ারি, ২০২৪, ৩:০৩ পিএম | 199
জয়পুরহাটে ভারতে পাচার কালে ১০টি স্বর্ণের বারসহ আটক ৩
১৫ ফেব্রুয়ারি, ২০২৪, ৩:০৩ পিএম | 199

অবৈধভাবে ভারতে স্বর্ণ পাঁচারকালে জয়পুরহাটের পাঁচবিবির হাটখোলা ১০টি বারসহ জয়পুরহাটের পাঁচবিবিতে অবৈধভাবে ভারতে ১০টি স্বর্ণের বার পাচারেকালে তিনজন ব্যক্তিকে আটক করেছে ২০ বিজিবি’ র সদস্যরা। বুধবার বিকেল ৫টায় উপজেলা ধরঞ্জি ইউনিয়নের উচনা এলাকা থেকে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলেন, উপজেলার ধরঞ্জি ইউনিয়নের পূর্ব উচনা গ্রামের বাসিন্দা মঞ্জুর হোসেন (৪২), রহিদুল ইসলাম (৪০) ও ফরিদুল ইসলাম (৪৫)।

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) সকাল প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছেন জয়পুরহাট ২০ বিজিবি ব্যাটালিয়নের উপ-অধিনায়ক মেজর আফিফ হাসান।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, বুধবার (১৪ ফেব্রুয়ারী) বিকেল ৫টায় জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার হাটখোলা বিওপির পুর্ব উচনা সীমান্তের নিকটবর্তী এলাকা থেকে অবৈধ পথে সীমান্ত অতিক্রম করে ভারতে স্বর্ণ পাচারের চেষ্টাকালে তিন যুবককে জয়পুরহাট ব্যাটালিয়ন (২০ বিজিবি) সদস্যরা আটক করে। পরে তাদের শরীর তল্লাশী করে ১ কেজি ১৬৬ দশমিক ৪০ গ্রাম ওজনের ১টি স্বর্ণের বার ও
একটি মোটর সাইকেল, তিনটি মোবাইল ফোন, পাচটি সীম কার্ড এবং নগদ ৪৯ হাজার ৩০ টাকা জব্দ করা হয়। জব্দ করা স্বর্ণসহ মালামালের মূল্য প্রায় ১ কোটি ১২ লাখ ৬ হাজার ৪১৯ টাকা।

জয়পুরহাট ২০ বিজিবি ব্যাটালিয়নের উপ-অধিনায়ক মেজর আফিফ হাসান বলেন, হাটখোলা বিওপি’র টহল কমান্ডার নায়েব সুবেদার এনামুল হক খান নেতৃত্বে একটি বিশেষ টহল দল সীমান্ত পিলার ২৮১/৪৭ থেকে ২৫০ গজ বাংলাদেশের অভ্যন্তরে পূর্ব উচনা এলাকায় অভিযান পরিচালনা করে। এসময় রহিদুল ইসলাম, মঞ্জুর রহমান, ও ফরিদুল ইসলাম নামে তিন চোরাকারবারীকে ১০টি স্বর্ণের বারসহ আটক করা হয়। আটককৃত তিনজনই স্থানীয় এবং পাঁচবিবি উপজেলার পূর্ব উচনা গ্রামের বাসিন্দা। তাদের বিরুদ্ধে চোরাচালান আইনে মামলাসহ পাঁচবিবি থানা পুলিশের কাছে হস্তান্তরের প্রক্রিয়া চলছে।

error: Content is protected !!