রবিবার, ৩ মার্চ, ২০২৪, ১৯ ফাল্গুন, ১৪৩০
Live TV
সর্বশেষ

চট্টগ্রাম, ৯ ফেব্রুয়ারি ২০২৪, প্রকাশকঃ মোছাঃ কামরুন নেছা তানিয়া

চট্টগ্রামে বিএনপি নেতার বাড়ি থেকে বিপুল আগ্নেয়াস্ত্র গুলি উদ্ধার

দৈনিক দ্বীনের আলোঃ চট্টগ্রাম, ৯ ফেব্রুয়ারি ২০২৪, প্রকাশকঃ মোছাঃ কামরুন নেছা তানিয়া
৯ ফেব্রুয়ারি, ২০২৪, ৮:৪৮ পিএম | 71
চট্টগ্রামে বিএনপি নেতার বাড়ি থেকে বিপুল আগ্নেয়াস্ত্র গুলি উদ্ধার
৯ ফেব্রুয়ারি, ২০২৪, ৮:৪৮ পিএম | 71

প্রকাশকঃ মোছাঃ কামরুন নেছা তানিয়া

চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য ও বাঁশখালী উপজেলার গ-ামারা ইউনিয়ন পরিষদের বহিষ্কৃত চেয়ারম্যান লেয়াকত আলীর বাড়ি থেকে বিপুল পরিমাণ আগ্নেয়াস্ত্র ও গুলি উদ্ধার করেছে পুলিশ।
বাঁশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তোফায়েল আহমেদ জানান, গ্রেফতারের পর লেয়াকত আলীর দেওয়া তথ্যের ভিত্তিতে এসব আগ্নেয়াস্ত্র ও গুলি উদ্ধার করা হয়।
সহকারী পুলিশ সুপার (আনোয়ারা সার্কেল) সোহানুর রহমান সোহাগ এবং বাঁশখালী থানার ওসি শুক্রবার (৯ ফেব্রুয়ারি) দুপুরে বাঁশখালী থানার হলরুমে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান। এর আগে বৃহস্পতিবার রাত পৌনে ১১টায় গন্ডামারা ইউনিয়নের খাসপাড়ার ওই বাড়িতে পুলিশ অভিযান পরিচালনা করে।
অভিযানে দুটি বিদেশি পিস্তল, পাঁচটি দেশে তৈরি এলজি, দুটি একনলা কাটা বন্দুক, একটি দেশে তৈরি একনলা বন্দুক, বিভিন্ন আগ্নেয়াস্ত্রের ৭২ রাউন্ড গুলি, ২৬টি কার্তুজ, পাঁচটি চাইনিজ কুড়াল, একটি কিরিচ, ছয়টি রামদা এবং ৪০টি লাঠি উদ্ধার করা হয়।
পুলিশ জানিয়েছে, বিএনপি নেতা লেয়াকতের বিরুদ্ধে খুন, চাঁদাবাজি, পুলিশের ওপর হামলা, দস্যুতা, ভয়ভীতি প্রদর্শন, রাষ্ট্রবিরোধী কর্মকা-সহ নানা অপরাধে ২১টির বেশি মামলা তদন্তাধীন আছে। এর আগে, বুধবার সন্ধ্যায় ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) ঢাকার মতিঝিলের ফকিরাপুল এলাকা থেকে তাকে গ্রেফতার করে।
বাঁশখালী থানার ওসি তোফায়েল আহমেদ বলেন, ‘লেয়াকত আলীকে বুধবার ঢাকা থেকে গ্রেফতার করা হয়। তাকে চট্টগ্রামে আনার পর ব্যাপক জিজ্ঞাসাবাদ করা হয়। তার দেওয়া তথ্যের ভিত্তিতে তার বসতঘরে অভিযান পরিচালনা করা হয়। অভিযানে বিপুল পরিমাণ আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়। অস্ত্র উদ্ধারের ঘটনায় তার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। ওই মামলায় তাকে জিজ্ঞেসাবাদের জন্য আদালতে সাত দিনের আবেদন করা হয়েছে। তার বিরুদ্ধে অনেক মামলা আছে।’
পরবর্তী সময়ে এসব মামলায় তাকে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করা হবে বলে জানান তিনি।

error: Content is protected !!