বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি, ২০২৪, ৯ ফাল্গুন, ১৪৩০
Live TV
সর্বশেষ

সোহানুল হক পারভেজ রাজশাহী

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে দালাল ও কর্মচারীদের উদ্ধত আচরন রুখবে কে?

দৈনিক দ্বীনের আলোঃ সোহানুল হক পারভেজ রাজশাহী
৩১ জানুয়ারি, ২০২৪, ৪:১০ পিএম | 37
রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে দালাল ও কর্মচারীদের উদ্ধত আচরন রুখবে কে?
৩১ জানুয়ারি, ২০২৪, ৪:১০ পিএম | 37

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল মিডিয়াকর্মী বান্ধব নয় কেন এ প্রশ্ন দীর্ঘ দিনের। এই হাসপাতালে সাংবাদিকদের উপর হামলা ও নাজেহাল করার ঘটনা পুরনো হলেও বিগত পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী, আমাদের সব কষ্ট ভুলিয়ে দিয়েছিলেন ।

তিনি সাংবাদিকদের পেশাগত কাজে যত সহযোগিতা করেছেন তা নজিরবিহীন করোনা কালীন সময়ে তাঁর কর্মদক্ষতা বিস্মিত করেছে, তাঁকে যতই রাতে ফোন দিয়েছি সে ধরেছে কেবল সাংবাদিক নয়, তার নিকট থেকে সহযোগিতা পেয়েছেন সব শ্রেণীর মানুষ ।

তার আমলে রাজশাহী মেডিকেলের চিকিৎসা সেবা ও ব্যবস্থাপনার উন্নতি হয়েছে । এই মেডিকেল একাধিকবার স্বাস্থ্য সেবায় জাতীয় পর্যায়ের সুনাম কুড়িয়েছে। বর্তমান পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ এফ এম শামীম আহমেদ দায়িত্ব পাওয়ার পর উন্নয়ন ধারা ব্যাঘাত হয়েছে। পরিবেশ আগের চেয়ে নোংরা হয়েগেছে,রোগীর সেবার চেয়ে হাসপাতালে ঢোকা বের হওয়া,ভর্তির লাইন,বিভিন্নপ্যাথলজিক্যাল, এক্সরে,এম আর আই,সিটিইসক্যান সহ সব জায়গায় চরম বিড়ম্বনা র মধ্যে পড়তে হচ্ছে রোগী ও তার সজনদের ।

অপারেশন থিয়েটারে সিরিয়াল দিয়ে দিনের পর দিন ঘুরানোর অভিযোগ পরিচালক কে দিলেও কোন প্রতিকার হয়নাই, ডিডি,এডি,পরিচালক এর কাছে গেলেও মিটিং চলছে মর্মে দেখা পাওয়া যায় না, আমার এক বোনের একটি ফোড়া ও একটি হারনিয়া অপারেশনে ১ মাস ৫ দিন থাকতে হয়েছে তার পরেওঅনেক, আর আনসার সদস্যদের কারো কারো মধ্যে চরম উদ্ধত ও বেপরোয়াভাব আমরা লক্ষ্য করেছি।

তাদের প্রশিক্ষণে ভদ্রতা নম্রতা ও মানবিকতা নিয়ে বিষয়বস্তু আছে কিনা আমার সন্দেহ ছিল। আর আমার সেই সন্দেহ আজ বাস্তবরূপ নিল একটি টিভি চ্যানেলে সরাসরি সংযুক্ত থাকা অবস্থায় একজন নারী সাংবাদিকের সঙ্গে চরম দুর্ব্যবহার ও কুৎসিত আচরণ করা দেখে।

এ ধরনের আনসার সদস্যদের লাগাম টেনে ধরা না হলে ভবিষ্যতে আরো অনভিপ্রেত ঘটনার পুনরাবৃত্তি ঘটতে পারে। হাসপাতাল একটি স্পর্শকাতর জায়গা। সেদিকে খেয়াল রেখেই সাংবাদিকরা পেশাগত দায়িত্ব পালন করেন।

এরপরও অসহযোগিতা ও লাঞ্ছনা গঞ্জনা মেনে নেয়া যায় না। সাংবাদিকরা পেশাগত দায়িত্ব পালনে কর্তৃপক্ষের সহযোগিতা না পেলে তথ্যগত ভুলের পাশাপাশি বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করা কঠিন হয়ে দাড়ায়,যা কারোর জন্যই মঙ্গলজনক নয়।

তাই আজকের ঘটনার দৃষ্টান্তমূলক শাস্তির পাশাপাশি আগামীতে কর্তৃপক্ষের আন্তরিক সহযোগিতা কামনা করছি। আর এভাবেই আমাদের মেডিকেল কলেজ হাসপাতাল আগামীতে যেন দেশ সেরা হিসেবে নির্বাচিত হয় সেই কামনা করি।#সোহানুল হক পারভেজ রাজশাহী বিভাগীয় প্রধান ৩১ জানুয়ারি ২০২৪ ফোন : ০১৭৬১-৮৯৯১১৯

error: Content is protected !!