বুধবার, ২২ মে, ২০২৪, ৮ জ্যৈষ্ঠ, ১৪৩১
Live TV
সর্বশেষ

মোঃ নেওয়াজ মোর্শেদ নোমান, জয়পুরহাটঃ

জয়পুরহাটের মোয়াজ্জেম হত্যাকাণ্ডের ১১ জনের ফাঁসির আদেশ

মোঃ নেওয়াজ মোর্শেদ নোমান, জয়পুরহাটঃ
৩১ জানুয়ারি, ২০২৪, ৪:০১ অপরাহ্ণ | 320
জয়পুরহাটের মোয়াজ্জেম হত্যাকাণ্ডের ১১ জনের ফাঁসির আদেশ
৩১ জানুয়ারি, ২০২৪, ৪:০১ অপরাহ্ণ | 320

জয়পুরহাটে চাঞ্চল্যকর স্কুলছাত্র মোয়াজ্জেম হত্যা মামলায় ১১ জনের মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়।

বুধবার দুপুরে অতিরিক্ত দায়রা জজ-২ আদালতের বিচারক আব্বাস উদ্দীন এ রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন, বেদারুল ইসলাম বেদিন, সরোয়ার হোসেন সুমন, মশিউর রহমান এরশাদ, মনোয়ার হোসেন মনছুর, নজরুল ইসলাম, রানা, শাহী, টুটুল, সুজন, রহিম, ডাবলু। তাদের বাড়ি জয়পুরহাটে বিভিন্ন এলাকায়।

মামলার বিবরণে জানা গেছে, ২০০২ সালের ২৮ জুন বিকেলে জয়পুরহাট শহরের প্রামাণিকপাড়ার ফজলুর রহমানের ছেলে মোয়াজ্জেম হোসেন বাড়ি থেকে বের হয়ে যান। সেদিন আসামীরা মোয়াজ্জেমকে চিত্রা সিনেমা হল এলাকা থেকে তুলে নিয়ে যান। এরপর ভিটি এলাকায় একটি কবরস্থানের পাশে মোয়াজ্জেমকে আসামীরা ধারালো অস্ত্র ও লাঠি দিয়ে আঘাত করে গুরুতর আহত করেন। পরে জামালগঞ্জ রোডের একটি আম গাছের নিচে অচেতন অবস্থায় ফেলে রেখে চলে যান। এরপর ঘটনার দিন রাতে হাসপাতালে নেওয়া হলে মোয়াজ্জেম মারা যায়।

এ নিহতের পিতা বাদী হয়ে পরের দিন জয়পুরহাট থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলার পর তদন্তকারী কর্মকর্তা মাহবুব আলম ২০০৩ সালের ২৯ অক্টোবর আদালতে অভিযোগপত্র দাখিল করেন। এ মামলার দীর্ঘ শুনানি শেষে বিজ্ঞ আদালত আজ এ রায় দেন।

এ ব্যাপারে জয়পুরা জজ কোর্টের পিপি এডভোকেট নৃপেন্দ্রনাথ মন্ডল ১১ জনের ফাঁসির আদেশ নিশ্চিত করেছেন। এর মধ্যে পাঁচ জন আদালতে উপস্থিত ছিলেন ৬ জন পলাতক আছেন।

error: Content is protected !!