রবিবার, ৩ মার্চ, ২০২৪, ১৯ ফাল্গুন, ১৪৩০
Live TV
সর্বশেষ

নিজস্ব প্রতিবেদক

শিবগঞ্জে অস্ত্রসহ যুবক আটক-১

দৈনিক দ্বীনের আলোঃ নিজস্ব প্রতিবেদক
২৯ জানুয়ারি, ২০২৪, ২:৫৩ পিএম | 9
শিবগঞ্জে অস্ত্রসহ যুবক আটক-১
২৯ জানুয়ারি, ২০২৪, ২:৫৩ পিএম | 9

বিজিবি কর্তৃক সীমান্ত এলাকায় ০১ ডজন আসামীসহ ০১টি বিদেশী পিস্তল, ০২ টি ম্যাগাজিন এবং ০৬ রাউন্ড গুলি আটক প্রসংগে। বিজিবি মহাপরিচালক মহোদয় সীমান্ত দিয়ে অস্ত্র মাদক চোরাচালান এ প্রতিটি বিজিবি সদস্যকে সজাগ ও তৎপর থাকার নির্দেশ প্রদান করেছেন। মহাপরিচালক মহোদয়ের সেই নির্দেশনা ব্যস্তভয়নের লক্ষো গত ২৮ জানুয়ারি ২০২৪ তারিখ আনুমানিক বিকাল ৫০০ ঘটিকা হতে ৬.৩০ ঘটিকার মধ্যে ৫৯ বিজিরির অধীনস্থ তেলকুপি বিওপির দায়িত্বপূর্ণ এলাকার জমিনপুর গ্রামের আমবাগান দিয়ে অবৈধ অস্ত্র এবং গুলি চোরাচালান হওয়ার সম্ভাবনা রয়েছে বলে গোয়েন্দা তথা পাওয়া যায়। এপ্রেক্ষিতে অস্ত্র ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্নেল গোলাম কিবরিয়া এব ডিজনির্দেশনায় তেলকুপি বিএপির নায়েব সুবেদার মোঃ লুৎফর রহমান এর নেতৃত্বে একটি চৌকষ চটজল বল তেলকুপি বিওপির দায়িত্বপূর্ণ এলাকার সীমার পিলার ১৭৯/৬ এস হতে আনুমানিক ২০০ গ। বাংলাদেশের অভ্যন্তরে চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ ঘানার বিনোদপুর ইউনিয়নের জমিনপুর গ্রামের খেলার মাঠের পার্শে একটি আমবাগানে সুবিধাজনক স্থানে কৌশলগত অবস্থান নেয়। অতঃপর আনুমানিক বিকেল ৫ ৩০ ঘটিকায় ০১ জন লোক পায়ে হেঁটে জমিনপুর গ্রামের আমবাগানের পার্শ্বে খেলার মাঠ দিয়ে ঘাসের হাটের দিকে যাওয়ার সময় পথিমধ্যে বিজিবি টহল দলের উপস্থিতি টের পেয়ে দৌড়ে পালানোর চেষ্টা করে। পরবর্তীতে টহল দল ধাওয়া করে মো রুপচান রনিং ৩৫। পিতা-মোঃ ইসমাইল গ্রাম জমিনপুর ঘানা শিবগঞ্জ জেলা চাঁপাইনবাবগঞ্জকে আটক করে। পরবর্তীতে তিন জন স্থানীয় মেম্বার।১) বিনোদপুর ইউপির ১নং ওয়ার্ড মেম্বার মো। কামাল হোসেন (২। শাহাবাজপুর ইউপির ৭নং ওয়ার্ড মেম্বার মোঃ কাশেদ হোসেন এবং (৩) বিনোদপুর ইউপির ২নং ওয়ার্ড মেম্বার মোঃ কাজল এর উপস্থিতিতে তার দেহ তল্লাশী করে ০১টি বিদেশী পিস্তল, ০২টি ম্যাগাজিন এবং ০৬ রাউন্ড গুলি পাওয়া যায়। উক্ত আসামীকে আটক করার পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামী অস্ত্র চোরাচালানের বিষয়টি স্বীকার করেন। সে (কপচাঁন বনি) গত ২৭ জানুয়ারি ২০২৪ তারিখ রাতে (১) মোঃ করিম পিতা ইমাজ উদ্দিন (২) মোঃ সোহেল রানা (কোদ) পিতা-মোঃ আবুল কালাম এবং (৩) মো। রায়হান কবির পিতা মোঃ মাতরুল ইসলাম সকলের ঠিকানা গ্রাম জমিনপুর ডাকঘর বিনোদপুর থানা বিষয়। ভেলা চাঁপাইনবাবগকে তার সাথে নিয়ে ভারত হতে বাংলাদেশের অভ্যন্তরে অবৈধ অস্ত্রটি নিয়ে আসেন এবং নিজ হেফাজতে রাখেন।
আটককৃত আসামীকে অবৈধ অস্ত্রসহ থানায় সোপর্দ এবং এর সাথে জড়িত অন্যান্য আসামীদের বিরুদ্ধে শিবগঞ্জ থানায় মামলা দায়েরের কার্যক্রম চলমান রয়েছে। উল্লেখা যে রহনপুর ব্যাটালিয়ন (৫৯ বিজিবি) গত ০১ বছরে সীমান্তবর্তী দায়িত্বপূর্ণ এলাকায় অভিযান পরিচালনা করে ১২ জন আসামীসহ ২১টি দেশী বিদেশী পিস্তল, ৩৭৯ বাউন্ড গুলি এবং ৩৪ টি ম্যাগাজিন আটক করতে সক্ষম হয়েছে।
এ ব্যাপারে রহনপুর ব্যাটালিয়ন (৫৯ বিজিবি) এর অধিনায়ক লেঃ কর্নেল গোলাম কিবরিয়া বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, অস্ত্র গোলাবারুদ, মাদক এবং চোরাচালানের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি বাস্তবায়নের লক্ষে সীমান্ত এলাকায় অপারেশনাল কার্যক্রম বৃদ্ধি করাসহ বিশেষ টহল পরিচালনা করা হচেচ্ছ।

error: Content is protected !!