শনিবার, ২৪ ফেব্রুয়ারি, ২০২৪, ১১ ফাল্গুন, ১৪৩০
Live TV
সর্বশেষ

মোঃ রাজিবুল করিম রোমিও

ভাঙ্গুড়ায় বেড়েছে গরু চুরি

মোঃ রাজিবুল করিম রোমিওঃ
২৬ জানুয়ারি, ২০২৪, ৯:৪৮ পিএম | 312
ভাঙ্গুড়ায় বেড়েছে গরু চুরি
২৬ জানুয়ারি, ২০২৪, ৯:৪৮ পিএম | 312

পাবনার ভাঙ্গুড়ায় ভাঙ্গুড়ায় থামছেই না মহিষ ও গরু চুরি। মাত্র এক দিনের ব্যবধানে দুই কৃষক পরিবারের দুইটি মহিষ ও চারটি গরু চুরি হয়েছে। গত ২৩ জানুয়ারি ও ২৫ জানুয়ারি রাতের কোন এক সময়ে উপজেলা খানমরিচ ইউনিয়নের মহিষ বাথান ও খানমরিচ গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনায় দিশেহারা হয়ে পড়েছে ওই এলাকার অনেক কৃষক পরিবার। একদিনের ব্যবধানে দুই কৃষকের বাড়িতে গরু চুরি হওয়ায় এলাকার জনমনে গরু চুরির আতঙ্ক বিরাজ করছে। এই অবস্থা হতে মুক্তি পেতে উধ্বর্তন কর্তৃপক্ষের সুদৃষ্টি কামানা করেছেন ওই এলাকার সাধারণ মানুষ।

জানা গেছে, উপজেলার খানমরিচ ইউনিয়নের খানমরিচ গ্রামের আব্দুল জলিল আকন্দ বাড়ির গোলায় ঘর থেকে গত বৃহস্পতিবার রাতের কোনো এক সময় চারটি গরু চুরি করে নিয়েছে চোরেরা। যার আনুমানিক মূল্য প্রায় সাড়ে ৪ লাখ টাকা। তিনি ওই গ্রামের মৃত ফজেল আকন্দ এর ছেলে। এতে তিনি সর্বশান্ত হয়ে পড়েছেন এবং চরম হতাশায় ভুগছেন। অনেক খোঁজা খুঁজির পরও চুরি হওয়া গরু গুলির সন্ধান পান নি।

অপর দিকে তার এক দিন আগে একই ইউনিয়নের মহিষ বাথান এলাকা থেকে মৃত আহম্মদ ফকিরের ছেলে ফজলু ফকিরের বাড়ি থেকে রাতের আধারে দুইটা মহিষ চুরি করে নিয়েছে চোর চক্ররের সদস্যরা। যার আনুমানিক মূল্য প্রায় ৬ লাখ টাকা । অনেক খোঁজা খুঁজির পর চুরি যাওয়া মহিষ গুলির কোনো সন্ধান পান নি।

এক দিনের ব্যবধানে একই ইউনিয়নের পাশাপাশি গ্রাম থেকে দুইটা মহিষ ও তিনটি গরু চুরি হওযার ঘটনায় এলাকাবাসীর মধ্যে আতঙ্ক বিরাজ করছে। কোনো গ্রামে স্থানীয়ভাবে রাতে গরু চুরি রোধে রাত জেগে পাহারা দিয়ে ঠেকানো যাচ্ছে না এই গরু চুরি। এলাকায় কৃষকের মহিষ ও গরু চুরির রোধে যথাযথ ব্যবস্থা চেয়ে উধ্বর্তন কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেছেন।

ঘটনার বিষয়ে খানমরিচা ইউপি চেয়ারম্যান মনোয়ার হোসেন মিঠু বলেন, পর পর দুই কৃষক পরিবারের বাড়ি থেকে মহিষ ও গরু চুরি হওয়ার খবর পেয়েছি। গ্রামবাসীকে আরও সচেতন থাকার পরামর্শ দেওয়া হয়েছে।

এ ব্যপারে ভাঙ্গুড়া থানার ওসি নাজমুল হক বলেন, খান মরিচ এলাকায় গরু বা মহিষ চুরি বিষয়ে থানায় কেউ লিখিত অভিযোগ দেন নি। খোঁজ খবর নিয়ে পরবর্তীতে ব্যবস্থা নেওয়া হবে।

error: Content is protected !!