বৃহস্পতিবার, ২০ জুন, ২০২৪, ৬ আষাঢ়, ১৪৩১
Live TV
সর্বশেষ

মোঃ কাওছার মিয়া দিপু

বগুড়ায় অস্বাস্থ্যকর পরিবেশে দই-মিষ্টি বানানোয় ২ লাখ টাকা জরিমানা

মোঃ কাওছার মিয়া দিপু
২৪ জানুয়ারি, ২০২৪, ৫:৫৩ অপরাহ্ণ | 30
বগুড়ায় অস্বাস্থ্যকর পরিবেশে দই-মিষ্টি বানানোয় ২ লাখ টাকা জরিমানা
২৪ জানুয়ারি, ২০২৪, ৫:৫৩ অপরাহ্ণ | 30

অস্বাস্থ্যকর পরিবেশে দই-মিষ্টি তৈরি করায় বগুড়ার শেরপুরে দুইটি প্রতিষ্ঠানকে ২ লাখ টাকা জরিমানা করা হয়েছে। বুধবার (২৪ জানুয়ারি) বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের উপপরিচালক ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট এ এইচ এম আসিফ বিন ইকরাম এর নেতৃত্বে এই অভিযান পরিচালনা করা হয়।
বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ বগুড়া কার্যালয়ের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে জানা যায়, বুধবার বগুড়ার শেরপুর উপজেলার ‘স্বরপাতা দই ঘর’ এবং ‘রিংকী সুইটস’ নামে দুইটি প্রতিষ্ঠানে মনিটরিং কার্যক্রম পরিচালনা করে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ। এসময় দেখা যায় কারখানা দুটিতে অত্যন্ত নোংরা ও অপরিষ্কার অবস্থায় দই ও মিষ্টি তৈরি করা হচ্ছে। এছাড়াও আনুমানিক ১৫ কেজি পঁচা গন্ধযুক্ত ও ফাঙ্গাসযুক্ত মাওয়া, দুগ্ধজাত পণ্যের সাথে রাখা কাঁচা মাছ জব্দ করে ধ্বংস করা হয়। অস্বাস্থ্যকর পরিবেশে দই-মিষ্টি বানানোর অপরাধে দুইটি প্রতিষ্ঠান থেকে ১ লাখ টাকা করে মোট ২ লাখ টাকা জরিমানা আদায় করা হয়। অভিযান পরিচালনার সময় বগুড়ার নিরাপদ খাদ্য অফিসার মো. রাসেল, বগুড়া সদর উপজেলা নিরাপদ খাদ্য পরিদর্শক রাম চন্দ্র সাহা, বগুড়ার শেরপুর উপজেলা নিরাপদ খাদ্য পরিদর্শক তাহমিনা আক্তার সহ বগুড়া ও বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের অন্যান্য সাপোর্ট স্টাফ উপস্থিত ছিলেন। র‌্যাব বগুড়ার একটি চৌকস দল অভিযান পরিচালনায় সহযোগিতা করে।
এ বিষয়ে বগুড়ার নিরাপদ খাদ্য অফিসার মো. রাসেল জানান, অস্বাস্থ্যকর পরিবেশে দই-মিষ্টি বানানোয় ২ প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে। ভোক্তাদের স্বাস্থ্য ঝুঁকি এড়াতে নিয়ম মানতে নির্দেশনা দেয়া হয়েছে এবং নিরাপদ খাদ্য নিশ্চিতকরণে করণীয় সম্পর্কে দিকনির্দেশনা সংবলিত পোস্টার প্রদান করা হয়েছে।

error: Content is protected !!