শনিবার, ২ মার্চ, ২০২৪, ১৮ ফাল্গুন, ১৪৩০
Live TV
সর্বশেষ

সংসদ নির্বাচনে সারাদেশে ৫ লক্ষাধিক আনসার সদস্য মোতায়েন : ডিজি

দৈনিক দ্বীনের আলোঃ
৭ জানুয়ারি, ২০২৪, ১:১৭ এএম | 39
সংসদ নির্বাচনে সারাদেশে ৫ লক্ষাধিক আনসার সদস্য মোতায়েন : ডিজি
৭ জানুয়ারি, ২০২৪, ১:১৭ এএম | 39

বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক (ডিজি) মেজর জেনারেল একেএম আমিনুল হক বলেছেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আইন-শৃঙ্খলা রক্ষা এবং ভোট কেন্দ্র ও ব্যালট বাক্সের নিরাপত্তা নিশ্চিতকরণসহ ভোটদানে শৃঙ্খলা বজায় রাখতে সারাদেশে ৫ লাখ ১৭ হাজার ১৪৩ জন সদস্য মোতায়েন করেছে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী।
আজ শুক্রবার রাজধানীর খিলগাঁওয়ে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদর দপ্তরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব তথ্য জানান।
এ সময় বাহিনীর অতিরিক্ত মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. নাজিম উদ্দিন, উপ-মহাপরিচালক (অপারেশন্স) মো. ফখরুল আলম, উপ-মহাপরিচালক (প্রশিক্ষণ) মো. জিয়াউল হাসান ও অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
মেজর জেনারেল একেএম আমিনুল হক জানান, নির্বাচন কমিশনের নির্দেশনা মোতাবেক সারাদেশের ৪২ হাজার ১৪৯টি ভোট কেন্দ্রের আইন-শৃঙ্খলা রক্ষা ও ব্যালট বাক্সের নিরাপত্তা রক্ষায় ৫ লাখ ৫ হাজার ৭৮৮ জন সাধারণ আনসার ও ভিডিপি সদস্য মোতায়েন করা হয়েছে।
তিনি আরো জানান, ইতোমধ্যে ২৫০ প্লাটুন আনসার ব্যাটালিয়ন সদস্যরা ১ হাজারটি সেকশনে বিভক্ত হয়ে গত ২৯ ডিসেম্বর হতে আগামী ১০ জানুয়ারি ২০২৪ পর্যন্ত ১৩ দিনের জন্য স্ট্রাইকিং ফোর্স হিসেবে মোতায়েন রয়েছে। উপকূলের ১৩টি উপজেলা বাদে সকল উপজেলায় আনসার ব্যাটালিয়ন’র একটি করে স্ট্রাইকিং টিম নির্বাচনী পরিবেশ অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ রাখতে সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তার পরিকল্পনা অনুযায়ী দায়িত্ব পালন করছে। এছাড়াও নির্বাচনকে কেন্দ্র করে ২ হাজার ৮৫৫ জন কর্মকর্তা-কর্মচারী নিয়োজিত রয়েছেন।

error: Content is protected !!