রবিবার, ৩ মার্চ, ২০২৪, ১৯ ফাল্গুন, ১৪৩০
Live TV
সর্বশেষ

মোঃ আমিনুর রহমান দুলাল, (নীলফামারী) প্রতিনিধিঃ

ডিমলায় আইন-শৃংখলা কমিটির বিশেষ সভা অনুষ্ঠিত

মোঃ আমিনুর রহমান দুলাল, (নীলফামারী) প্রতিনিধিঃ
২ জানুয়ারি, ২০২৪, ৯:৩৯ পিএম | 27
ডিমলায় আইন-শৃংখলা কমিটির বিশেষ সভা অনুষ্ঠিত
২ জানুয়ারি, ২০২৪, ৯:৩৯ পিএম | 27

নীলফামারীর ডিমলা উপজেলা আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে আইন শৃংখলা, চোরাচালান, সন্ত্রাস ও নাশকতা প্রতিরোধ এবং ভোক্তা অধিকার সংরক্ষন কমিটির বিশেষ মাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২-জানুয়ারী) সকাল সারে ১১টায় উপজেলা প্রশাসানের আয়োজনে উপজেলা প্রশাসনিক হলরুমে উল্লেখিত কমিটি সমুহের এ বিশেষ সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা নুর-ই-আলম সিদ্দিকী এর সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা তবিবুল ইসলাম৷

তিনি বক্তব্যে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে কেহ যেন চোরাচালান, নাশকতা ও সন্ত্রাসী কর্মকান্ড করতে না পারে সেলক্ষ্যে পুলিশ প্রশাসনের পাশাপাশি আনসার ও ভিডিপি সদস্যদের তৎপর থাকতে হবে বলে জানিয়ে আলোচনা করেন এবং সীমান্তে চোরাচালান রোধে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যদেরকে সর্বদা সর্তক থাকার আহবান জানান৷

বিগত মাসের আইন-শৃংখলা পরিস্থিতির বিষয় নিয়ে আলোকপাত করেন, ডিমলা থানার অফিসার ইনচার্জ (ওসি) দেবাশীষ চন্দ্র রায়। তিনি এসময় আরও বলেন, অনাকাঙ্ক্ষিত অপ্রীতিকর ঘটনায় জড়িত দুষ্কৃতি ব্যক্তিদের যাতে দ্রুত গতিতে চিহ্নিত করা যায় সেলক্ষ্যে ডিমলা থানার পক্ষ থেকে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। সেই সাথে আইন-শৃঙ্খলা বজায় রাখতে সর্বাত্বক কঠোর নজরদারি করা হচ্ছে।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারজানা আখতার, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান আয়েশা সিদ্দিকা। এসময় আরও বক্তব্য দেন, ডিমলা সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ মোকলেছুর রহমান,সাংবাদিক জাহাঙ্গীর রেজা।

এসময় উপস্থিত ছিলেন, বালাপাড়া ইউপি চেয়ারম্যান জাহিদুল ইসলাম চৌধুরী, খালিশা চাপানী ইউপি চেয়ারম্যান সহিদুজ্জামান সরকার, টেপাখড়িবাড়ি ইউপি চেয়ারম্যান রবিউল ইসলাম সাহিন, উপজেলা মৎস্য কর্মকর্তা শামীমা আক্তার, উপজেলা সমাজসেবা কর্মকর্তা নুরুন নাহার নুরি, উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা সেলিনা আক্তার।

উপজেলার আইন শৃংখলা মাসিক সমন্বয় সভায় সভাপতির বক্তব্যে বলেন, আগামী ৭-জানুয়ারী দেশে জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে, সেই নির্বাচন হবে একটি অবাধ সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন, ডোমার-ডিমলা সাংসদীয় আসনের মধ্যে ডিমলায় ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। এই নির্বাচনে নিরাপত্তা জোরদার করতে র্যাব, পুলিশ, সেনাবাহিনীসহ সকল ধরনের প্রশাসন নিয়োজিত থাকবে। সেই সাথে প্রতিমাসের মত আইন-শৃঙ্খলা বাহিনীকে আরো বেশী তৎপর করে যেতে হবে যাতে করে সীমান্ত অতিক্রম করে কেউ গরু সহ মাদক নিয়ে আসতে না পারে সেই দিকে খেয়াল রাখতে হবে, যেন কোন ভাবেই আইন শৃখংলা পরিস্থিতির অবনিত পরিলক্ষিত না হয় জানিয়ে তিনি সভার সমাপ্তি ঘোষনা করেন৷

error: Content is protected !!