বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি, ২০২৪, ৯ ফাল্গুন, ১৪৩০
Live TV
সর্বশেষ

রামকৃষ্ণ তালুকদার বিশেষ প্রতিনিধি

আজমিরীগঞ্জে বই বিতরণ উৎসব অনুষ্ঠিত

দৈনিক দ্বীনের আলোঃ রামকৃষ্ণ তালুকদার বিশেষ প্রতিনিধি
১ জানুয়ারি, ২০২৪, ৮:৪১ পিএম | 6
আজমিরীগঞ্জে বই বিতরণ উৎসব অনুষ্ঠিত
১ জানুয়ারি, ২০২৪, ৮:৪১ পিএম | 6

হবিগঞ্জের আজমিরীগঞ্জ উপজেলায় বই বিতরণ উৎসব অনুষ্ঠিত হয়েছে। আজমিরীগঞ্জ উপজেলা কমপ্লেক্স সরকারী প্রাথমিক বিদ্যালয়ে বই বিতরণ উৎসবের উদ্বোধন করেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা জুয়েল ভৌমিক মহোদয়।

এ সময় উপস্থিত ছিলেন শিক্ষা অফিসার, সহকারি শিক্ষা অফিসার ও উক্ত বিদ্যালয়ের প্রধান শিক্ষক সহকারী শিক্ষক-শিক্ষিকা বৃন্দ, অভিভাবকগণ ও শিক্ষার্থীরা। ১লা জানুয়ারি ২০২৪ বছরের প্রথম দিন উদযাপিত হলো “পাঠ্যপুস্তক বিতরণ উৎসব” এ উৎসবের আওতায় দেশের প্রতিটি মাধ্যমিক ও প্রাথমিক বিদ্যালয়ের ২০২৪ শিক্ষাবর্ষে শিক্ষার্থীর সংখ্যা ধরা হয়েছে ৩ কোটি ৮১ লাখ ২৭হাজার ৬৩০ জন। বই ছাপা হয়েছে মোট ৩০ কোটি ৭০ লাখ ৮৩ হাজার ৫১৭ টি। সোমবার (১ জানুয়ারি) বছরের প্রথম দিনে সারাদেশে সব শিক্ষা প্রতিষ্ঠানের বই উৎসব অনুষ্ঠিত হয়।

জাতীয় শিক্ষা ক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড (এনসিটিবি) সূত্রে জানা যায় প্রতিবন্ধকতা ও প্রতিকূলতাকে পাশ কাটিয়ে নতুন বছরের পিপুলসংখ্যক শিক্ষার্থীর হাতে বিনামূল্যে পাঠ্যপুস্তক পৌঁছে দেয়।

শিক্ষা মন্ত্রণালয় ও জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড অধিদপ্তর এবং প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর সারাদেশে পাঠ্যপুস্তক সুষ্ঠুভাবে বই বিতরণ কাজ করছে বিভিন্ন উপজেলায় মন্ত্রী প্রতিনিধি উচ্চপদস্থ কর্মকর্তা বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন। উপজেলায় প্রধান প্রধান স্কুল কে কেন্দ্র করে পাঠ্যপুস্তক বিতরণ কার্যক্রম চালানো হয়। প্রধানরা তাদের নিজ নিজ প্রতিষ্ঠান এবং এই এলাকার অন্যান্য প্রতিষ্ঠানের বই বিতরণ কার্যক্রম করেন।

error: Content is protected !!