বৃহস্পতিবার, ২০ জুন, ২০২৪, ৬ আষাঢ়, ১৪৩১
Live TV
সর্বশেষ

তেজগাঁওয়ে ট্রেনে আগুন দেয়া ২ ব্যক্তি শনাক্ত

দৈনিক দ্বীনের আলোঃ
২১ ডিসেম্বর, ২০২৩, ৭:২৫ অপরাহ্ণ | 72
তেজগাঁওয়ে ট্রেনে আগুন দেয়া ২ ব্যক্তি শনাক্ত
২১ ডিসেম্বর, ২০২৩, ৭:২৫ অপরাহ্ণ | 72

তেজগাঁওয়ে ট্রেনে আগুন দেয়া ২ ব্যক্তি শনাক্ত, তারা কোন দলের কর্মী জানাল র‍্যাব, আগুনে ক্ষতিগ্রস্ত মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেন রাজধানীর তেজগাঁওয়ে মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেনে নাশকতাকারী হিসেবে ২ জনকে শনাক্ত করা গেছে বলে জানিয়েছেন র‍্যাব-৩ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আরিফ মহিউদ্দীন। বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) সাংবাদিকদের এ তথ্য জানান তিনি।

লেফটেন্যান্ট কর্নেল আরিফ মহিউদ্দীন বলেন, অগ্নিসংযোগকারীদের দু’জনই বিরোধীদলের কর্মী। সঙ্গে ছিল দু’জন ভাসমান মাদকসেবী। মোট ৪ থেকে ৫ জনকে চিহ্নিত করা হয়েছে। তাদের নাম-পরিচয় ও ছবি পাওয়া গেছে৷ দু-একদিনের মধ্যে সবাইকে গ্রেপ্তার করা হবে। সবাই নজরদারিতে আছেন।

র‌্যাবের এই কর্মকর্তা বলেন, মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেনে আগুনের ঘটনার পর থেকে কমলাপুরসহ দেশের সব রেলস্টেশনগুলোর নজরদারি বৃদ্ধি করা হয়েছে। বিশেষ করে কমলাপুর রেল স্টেশন এবং এখান থেকে ছেড়ে যাওয়া ট্রেনগুলোতে নজরদারি চলমান রয়েছে। র‍্যাবের ডগ স্কোয়াড, সুইপিং ও গোয়েন্দা নজরদারি অব্যাহত রাখা হচ্ছে। অন্যান্য আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে সমন্বয় করে যাত্রীদের নিরাপত্তা নিশ্চিত করা হচ্ছে। যাত্রীদের আতঙ্কিত হওয়ার কিছু নেই।

এছাড়াও আগামী ৭ জানুয়ারি জাতীয় নির্বাচনে ভোট কেন্দ্রগুলোতে মানুষ যাতে নির্বিঘ্নে আসতে পারে সে বিষয়টিও নজরে রাখছে র‍্যাব। কারও কাছে কোনো নাশকতার তথ্য থাকলে র‍্যাবকে জানানোর অনুরোধ জানান তিনি।

এর আগে সকালে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) অতিরিক্ত কমিশনার হারুন অর রশীদ বলেন, তেজগাঁওয়ে ট্রেনে যারা আগুন দিয়েছে, তাদের চিহ্নিত করা হয়েছে। দ্রুতই তাদের গ্রেপ্তার করা হবে।

ডিবি প্রধান জানান, তেজগাঁওয়ে ট্রেনে আগুন দিয়ে চারজনকে পুড়িয়ে হত্যার ঘটনায় কাজ করছে বিভিন্ন সংস্থা। ইতোমধ্যেই বিমানবন্দর স্টেশন থেকে শুরু করে বিভিন্ন স্থানের সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ করছে আইনশৃঙ্খলা বাহিনী।

ছায়া তদন্তে নামা মহানগর গোয়েন্দা পুলিশ আরও জানায়, যারা হরতাল ও অবরোধ করছে তারাই কিছুদিন আগে বাসে আগুন দিয়েছে। তারাই এখন ট্রেনে আগুন দিচ্ছে। ট্রেনে আগুনের ঘটনায় অনেকর নাম পেয়েছে ডিবি পুলিশ। শিগগিরই তাদের গ্রেপ্তার করা হবে।

এদিকে, চলমান পরিস্থিতি বিবেচনায় দুপুরে মেট্রোরেলের সার্বিক নিরাপত্তা পরিদর্শনে যান ডিএমপির অতিরিক্ত কমিশনার খন্দকার মহিদ উদ্দিন। মেট্রোরেলে সুনির্দিষ্ট নাশকতার তথ্য না থাকলেও চলমান পরিস্থিতি বিবেচনায় মেট্রোরেলে বাড়তি নিরাপত্তার ব্যবস্থা গ্রহণ করার কথা জানান তিনি। এছাড়াও যারা বাস এবং ট্রেনে নাশকতা করছে তাদের ধরতে ডিএমপি কাজ করে যাচ্ছে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।

error: Content is protected !!