বুধবার, ১৯ জুন, ২০২৪, ৫ আষাঢ়, ১৪৩১
Live TV
সর্বশেষ

বোয়ালমারী উপজেলা নির্বাচনে জামানত হারালেন ৭ প্রার্থী

দৈনিক দ্বীনের আলোঃ
৮ জুন, ২০২৪, ৫:৩৬ অপরাহ্ণ | 11
বোয়ালমারী উপজেলা নির্বাচনে জামানত হারালেন ৭ প্রার্থী
৮ জুন, ২০২৪, ৫:৩৬ অপরাহ্ণ | 11

মোঃ এনামুল চৌধুরী ফরিদপুর প্রতিনিধি

ফরিদপুরের বোয়ালমারীতে গত ৫ জুন  চতুর্থ ধাপ অনুষ্ঠিত হয় উপজেলা নির্বাচন হে নির্বাচনে অংশ নেই চেয়ারম্যান পদে ৫ জন ভাইস চেয়ারম্যান পদে ৫ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৬ জন।

এর মধ্যে জামানত হারান ৭জন প্রর্থী নির্বাচনের বিধি অনুযায়ী কোন প্রার্থী যদি  নির্বাচনী এলাকার প্রদত্ত ভোটের ১৫ শতাংশ ভোট না পায় তবে জামানত বজেয়াপ্ত হয়।

নির্বাচনের বিধি অনুযায়ী ১৫ শতাংশ ভোট না পাওয়ায় চেয়ারম্যান প্রার্থীর মধ্যে ৩জন জমানো হারায় তারা হলো বোয়ালমারী  উপজেলার বর্তমান ভাইস চেয়ারম্যান সৈয়দ রাসুল। ফরিদপুর জেলা কৃষক লীগের যুগ্মসাধারণ সম্পাদক মোঃ লিটন মৃধা ও ব্যাবসায়ী মোঃ হিরু মুন্সী।
এবং ভাইস চেয়ারম্যান পদে দুইজন আসাদুজ্জামান সিকদার ও শফিকুল হক মিয়া জামানত হারায় এছাড়াও মহিলা ভাইস চেয়ারম্যান পদে দুইজন কাজী সালমা শাহীন ও বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান রেখা পারভিন জমানত হারায়

নির্বাচনের বিধি অনুযায়ী, উপজেলা পরিষদ নির্বাচনে  চেয়ারম্যান পদে একজন প্রার্থীকে নির্বাচন কমিশনের (ইসি) অনুকূলে ১ লক্ষ টাকা জমা দিতে হয়। এবং ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদের জন্য  ৭৫ হাজার  টাকা জমা দিতে হয়।

error: Content is protected !!