বুধবার, ১৯ জুন, ২০২৪, ৫ আষাঢ়, ১৪৩১
Live TV
সর্বশেষ

ডিমলায় স্মার্ট ভূমিসেবা সপ্তাহের উদ্বোধন

দৈনিক দ্বীনের আলোঃ
৮ জুন, ২০২৪, ২:৩৮ অপরাহ্ণ | 13
ডিমলায় স্মার্ট ভূমিসেবা সপ্তাহের উদ্বোধন
৮ জুন, ২০২৪, ২:৩৮ অপরাহ্ণ | 13

মোঃ আমিনুর রহমান দুলাল, (নীলফামারী) প্রতিনিধিঃ

নীলফামারীর ডিমলা উপজেলায় স্মার্ট ভূমিসেবা সপ্তাহ-২০২৪ এর উদ্বোধন করা হয়েছে। শনিবার (৮-জুন) সকালে উপজেলা ভূমি অফিস কার্যালয়ের সামনে আনুষ্ঠানিকভাবে ফেস্টুন যুক্ত বেলুন উড়িয়ে ফিতা কেটে সপ্তাহব্যাপী স্মার্ট ভূমিসেবা সপ্তাহের শুভ উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে সালমা।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা ভূমি অফিসের সার্ভেয়ার রাব্বিল আল-আমীন তারেক, উপজেলার পশ্চিম ছাতনাই ও টেপাখড়িবাড়ী ইউনিয়নের (তহশিলদার) সামছুল ইসলাম, বালাপাড়া ও খগাখড়িবাড়ী ইউনিয়ন ভূমি কর্মকর্তা তহিদুল ইসলাম, ডিমলা সদর ও নাউতারা ইউনিয়নের ভূমি কর্মকর্তা আবুল হোসেন, খালিশা চাপানী ও গয়াবাড়ী ইউনিয়ন ভূমি কর্মকর্তা দুলাল চন্দ্র রায়, ঝুনাগাছ চাপানী দায়িত্বরত ভূমি কর্মকর্তা গোলাম রাব্বানী, পূর্বছাতনাই ইউনিয়ন ভূমি কর্মকর্তা মুজিবর রহমান ও কম্পিউটার অপারেটর মোঃ লাভলু ইসলাম।

ভূমি সপ্তাহের উদ্বোধন শেষে স্টল ঘুরে-ঘুরে দেখান সংশ্লিষ্টরা, এসময় ইউএনও উম্মে সালমা বলেন, ৩টি স্টলের মাধ্যমে প্রতিদিন সকাল ৯ টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এখান থেকে ভূমি সেবা প্রত্যাশিরা অনলাইনের মাধ্যমে ভূমি উন্নয়ন কর, ই-নামজারি, খতিয়ান, জমির ম্যাপ, জলমহলের আবেদন, ভূমি বিষয়ক অভিযোগসহ সকল ধরনের সেবা গ্রহণ করতে পারবেন।

পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে সালমা (ইউএনও) এর সভাপতিত্বে ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারজানা আখতার এর সঞ্চালনায় উপজেলা পরিষদ হলরুমে গণসচেতনতামূলক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেন, ডিমলা সরকারী মহিলা কলেজের অধ্যক্ষ মোঃ মোকলেছুর রহমান, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মোছাঃ আয়শা সিদ্দীকা, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মেজবাহুর রহমান, উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের উপ-সহকারী প্রকৌশলী তুহিন হাসান বিশ্বাস, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা খোরশেদ আলম।

আলোচনার শেষ প্রান্তে অনুষ্ঠানের সভাপতি উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে সালমা তাঁর বক্তব্যে বলেন, ঘরে বসে সেবা নিতে সরকার সবকিছু অনলাইন করে দিয়েছে। কিন্তু এখনো অনেকে অনলাইন সেবা নিতে অন্যের দারস্থ হচ্ছেন। আর সে সুযোগে একটি চক্র সেবা গৃহীতাদের ধোকা দিয়ে অর্থ হাতিয়ে নিচ্ছে। এ থেকে পরিত্রানের জন্য সবাইকে ই-সেবা গ্রহণ সম্পর্কে ভালোভাবে জানতে হবে। সেই সাথে তিনি আরও বলেন, আমরা আশা করছি সময়ের ব্যবধানে স্ব-শরীরে উপস্থিত না হয়েও অনলাইনের মাধ্যমে বিভিন্ন সরকারি সেবা গ্রহণ করতে পারবে। এতে করে সময় সাশ্রয়ের পাশাপাশি সাধারণ নাগরিকদের অর্থ ব্যয়ও অনেক কমে আসবে।

error: Content is protected !!