শনিবার, ২৭ জুলাই, ২০২৪, ১২ শ্রাবণ, ১৪৩১
Live TV
সর্বশেষ

নারী উদ্যোক্তা সংগ্রামী বকুলতলার পন্য প্রদর্শনী ও গুনীজন সম্মাননা অনুষ্ঠিত।

দৈনিক দ্বীনের আলোঃ
৭ জুন, ২০২৪, ১০:৫৪ অপরাহ্ণ | 26
নারী উদ্যোক্তা সংগ্রামী বকুলতলার পন্য প্রদর্শনী ও গুনীজন সম্মাননা অনুষ্ঠিত।
৭ জুন, ২০২৪, ১০:৫৪ অপরাহ্ণ | 26

ফাতেমা আক্তার মাহমুদা ইভা স্টাফ রিপোর্টার ঢাকা ঃঃ

বিশেষ প্রতিনিধি: নারীরা এখন দেশের প্রতিটি কাজে এগিয়ে সেই সাথে নারী উদ্যোক্তাদের তৈরী পন্য ব্যবহারে বিশ^বাসীর কাছে প্রসংশীত হচ্ছে সোনার বাংলাদেশ।
শুক্রবার ৭ জুন রাজধানীর রামপুরাস্থ বনশ্রীর এলকার্ড চাইনিজ রেস্টুরেন্টে দিনব্যাপি সংগ্রামী বকুলতলা নারী উদ্যোক্তা সংগঠনের গেট টুগেদার ও পন্য প্রদর্শনী আয়োজন করা হয়।
বকুলতলা সংগঠনের সভাপতি জেসমিন আহমেদ এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেনদেশের সুনামধন্য প্রতিষ্ঠান বসুন্ধরা গ্রæপের এক্সিকিউটিভ ডিরেক্টর এডভোকেট জামাল হোসেন মিয়া, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের পরিচালক ড.আমিনুর রহমান সুলতান, রয়টারস পুরস্কারপ্রাপ্ত সাংবাদিক রফিকুর রহমান, বীরমুক্তিযোদ্ধ ও শিক্ষা গবেষক মোঃ দেলোয়ার হোসেন ভুইয়া, ফ্যাশন ডিজাইনার বাংলাদেশ হেরিটেজ এর টুটলি রহমান, কবি শাহিদা ইসলাম ও জাতীয় সাংবাদিক সংস্থার মহাসচিব খন্দকার মাসুদুর রহমান দিপু প্রমুখ। সভায় প্রধান অতিথি বসুন্ধরা গ্রæপের এক্সিকিউটিভ ডিরেক্টর এডভোকেট জামাল হোসেন মিয়া বক্তেব্যে বলেন নারী উদ্যোক্তাদের সহযোগিতায় সকলকে এগিয়ে আসতে হবে সেই সাথে তাদের তৈরী পন্য বাজারজাত করতে এবং ব্যবসায়িকভাবে তারা যেনো সফল হয় সেব্যাপারে আমাদের দৃষ্টি রাখতে হবে। তিনি আরো বলেন নারীরা এখন আর পিছিয়ে নেয়, শিক্ষা দিক্ষায় নারীরা ভালো রেজাল্ট করে প্রতিটি সেক্টরে ভালোপদে নিয়োজিত হচ্ছে এবং সফলতার সাথে দায়িত্ব পালন করে দেশ সেবায় নিয়োজিত আছে। দেশের প্রধানমন্ত্রী যেমন সপলতার সাথে দেশ চালাচ্ছে ঠিক তেমনি নারীরা দেশের মান অক্ষুন্ন রাখতে বিভিন্ন পেশায নিয়োজিত হয়ে কাজ করছে। তিনি বলেন নারী উদ্যোক্তাদের আশ^াসদেন তাদের পন্য বসুন্ধরা গ্রæপে বাজারজাত করা যায়কিনা সে বিষয়ে উর্দ্ধতনদের সাথে আলোচনা করবেন। এবং এই উদ্যোক্তা সংগঠনকে আরো এগিয়ে নিতে যা কিছু করার প্রযোজন ভবিষ্যতে আলোচনার মধ্য দিয়ে করবেন। পরিশেষে তিনি পন্য ষ্টল গুলো পরিদর্শন করেন এবং প্রতিটি ষ্টল থেকে পন্য ক্রয় করেন। পবিত্র কোরআন থেকে তেলোয়াত ও জাতীয় সংগীতের মধ্য দিয়ে অনুষ্ঠানটি শুরু হয়। সভায় আমন্ত্রীত অতিথিদের গুনীজন সম্মাননা প্রদান করা হয়।

 

নারী উদ্যোক্তা সংগ্রামী বকুলতলার পন্য প্রর্দশনী ও গুনজিন সম্মাননা অনুষ্ঠতি
বশিষে প্রতনিধি:ি নারীরা এখন দশেরে প্রতটিি কাজে এগয়িে সইে সাথে নারী উদ্যোক্তাদরে তরৈী পন্য ব্যবহাওে বশি^বাসীরকাছে প্রসংশীত হচ্ছে সোনার বাংলাদশে।
শুক্রবার ৭ জুন রাজধানীর রামপুরাস্থ বনশ্রীর এলর্কাড চাইনজি রস্টেুরন্টেে দনিব্যাপি সংগ্রামী বকুলতলা নারী উদ্যোক্তা সংগঠনরে গটে টুগদোর ও পন্য প্রর্দশনী আয়োজন করা হয়।
বকুলতলা সংগঠনরে সভাপতি জসেমনি আহমদে এর সভাপতত্বিে প্রধান অতথিি হসিবেে উপস্থতি ছলিনে দশেরে সুনামধন্য প্রতষ্ঠিান বসুন্ধরা গ্রæপরে এক্সকিউিটভি ডরিক্টের এডভোকটে জামাল হোসনে ময়িা, বশিষে অতথিি হসিবেে উপস্থতি ছলিনে বাংলাদশে লোক ও কারুশল্পি ফাউন্ডশেনরে পরচিালক ড.আমনিুর রহমান সুলতান, রয়টারস পুরস্কারপ্রাপ্ত সাংবাদকি রফকিুর রহমান, বীরমুক্তযিোদ্ধ ও শক্ষিা গবষেক মোঃ দলেোয়ার হোসনে ভুইয়া, ফ্যাশন ডজিাইনার বাংলাদশে হরেটিজে এর টুটলি রহমান, কবি শাহদিা ইসলাম ও জাতীয় সাংবাদকি সংস্থার মহাসচবি খন্দকার মাসুদুর রহমান দপিু প্রমুখ। সভায় প্রধান অতথিি বসুন্ধরা গ্রæপরে এক্সকিউিটভি ডরিক্টের এডভোকটে জামাল হোসনে ময়িা বক্তব্যেে বলনে নারী উদ্যোক্তাদরে সহযোগতিায়শ সকলকে এগয়িে আসতে হবে সইে সাথে তাদরে তরৈী পন্য বাজারজাত করতে এবং ব্যবসায়কিভাবে তারা যনেো সফল হয় সব্যোপাররে আমাদরে দৃষ্টি রাখতে হব।ে তনিি আরো বলনে নারীরা এখন আর পছিয়িে নয়ে, শক্ষিা দক্ষিায় নারীরা ভালো রজোল্ট করে প্রতটিি সক্টেরে ভালোপদে নয়িোজতি হচ্ছে এবং সফলতার সাথে দায়ত্বি পালন করে দশে সবোয় নয়িোজতি আছ।ে দশেরে প্রধানমন্ত্রী যমেন সপলতার সাথে দশে চালাচ্ছে ঠকি তমেনি নারীরা দশেরে মান অক্ষুন্ন রাখতে বভিন্নি পশোয নয়িোজতি হয়ে কাজ করছ।ে তনিি বলনে নারী উদ্যোক্তাদওে আশ^াসদনে তাদরে পন্য বসুন্ধরা গ্রæপে বাজারজাতা করার চষ্টো করবনে র্অধতনদওে সাথে আলাপ আলোচনা করে এবং এই উদ্যোক্তা সংগঠনকে আরো এগয়িে নতিে যা কছিু করার প্রযোজন ভবষ্যিতে আলাপ আলোচনার মধ্য দয়িে করবনে। পরশিষেে তনিি পন্য ষ্টল গুলো পরর্দিশন করনে এবং প্রতটিি ষ্টল থকেে পন্য ক্রয় করনে। পবত্রি কোরআন থকেে তলেোয়াত ও জাতীয় সংগীতরে মধ্য দয়িে অনুষ্ঠানটি শুরু হয়।

error: Content is protected !!