বুধবার, ১৯ জুন, ২০২৪, ৫ আষাঢ়, ১৪৩১
Live TV
সর্বশেষ

রাজিব দাস (তুষার) চট্টগ্রাম

সন্তানের পরম আশ্রয়ের মানুষ মা: এমপি দিলোয়ারা ইউসুফ

দৈনিক দ্বীনের আলোঃ রাজিব দাস (তুষার) চট্টগ্রাম
২২ মে, ২০২৪, ৮:৩২ পূর্বাহ্ণ | 49
সন্তানের পরম আশ্রয়ের মানুষ মা: এমপি দিলোয়ারা ইউসুফ
২২ মে, ২০২৪, ৮:৩২ পূর্বাহ্ণ | 49

বাংলাদেশ জাতীয় সংসদের সংসদ সদস্য ও চট্টগ্রাম উত্তর জেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী মিসেস দিলোয়ারা ইউসুফ বলেছেন, পৃথিবীর সবচেয়ে মধুরতম শব্দ মা। সদ্য জন্ম নেয়া শিশুর পরম আশ্রয়ের মানুষ মা। মায়ের পরম মমতায়, ভালোবাসায়, আদরে-যত্নে লালিত হতে থাকে ছোট্ট শিশুটি। শত বিপদ-আপদ থেকে মা তার সন্তানকে আগলে রাখেন সবসময়। চেখের আড়াল হলেই সন্তানের জন্য মায়ের চিত্ত যেন উদগ্রীব হয়ে থাকে। সব সময় তাই একজন সন্তানের জীবনে মায়ের ঋণ কোনো কিছুর বিনিময়ে শোধ করা যায় না।

সোমবার চট্টগ্রাম নগরীর ফয়েজ নুরনাহার চট্টগ্রাম একাডেমী হলে চট্টগ্রাম একাডেমী ও চট্টগ্রাম সাংবাদিক সংস্থা (চসাস) এর যৌথ উদ্যোগে ‘বিশ্ব মা দিবস’ উপলক্ষে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, কেবলমাত্র মায়েরাই সন্তানদের জন্য সর্বোচ্চ ত্যাগ স্বীকার করে। তিনি সন্তানের জন্য কষ্ট-যাতনা নীরবে সহ্য করেন, অসীম ত্যাগ স্বীকার করেন। মায়ের অনুগ্রহ ছাড়া কোনো প্রাণীরই প্রাণধারণ করা সম্ভব না। সত্যের জন্য, সম্মানের জন্য, আত্মমর্যাদার জন্য মায়ের সান্নিধ্য সন্তানকে যোগ্য নাগরিক হিসেবে গড়ে তোলে। অনেক শক্তির আধার একজন মা।

চসাসের সভাপতি সৈয়দ দিদার আশরাফীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক ওসমান এহতেসাম এর সঞ্চালনায় প্রধান বক্তা ছিলেন চসিকের সাবেক প্যানেল মেয়র ও কাউন্সিলর অধ্যাপিকা রেখা আলম চৌধুরী। সাংস্কৃতিক সংগঠক ও নাট্যজন সজল চৌধুরীর সভা উদ্বোধনের মধ্য দিয়ে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, চট্টগ্রাম মহানগর জাতীয় পার্টির সিনিয়র সহ-সভাপতি আনিসুল ইসলাম চৌধুরী, চট্টগ্রাম মহানগর জাতীয় শ্রমিক লীগের সহ সভাপতি কামাল উদ্দিন চৌধুরী, দৈনিক ভোরের ডাক চট্টগ্রাম ব্যুরো প্রধান কিরণ শর্মা, ব্যবসায়ী নেতা ওসমান গনি, ইসলামী চিন্তাবিদ মোহাম্মদ হোসেন, ভাস্কর ডিকে দাশ মামুন, সংগঠক প্রণবরাজ বড়ুয়া ও সাংবাদিক মনোয়ার আজিজ চৌধুরী।

আরও বক্তব্য রাখেন, মোহাম্মদ ওমর ফারুক, পলাশ কান্তি নাথ, গাজী গোফরান, শিশু সাহিত্যিক শাম্মী তুলতুল, নুরুল হক মেম্বার, মানবাধিকার নেতা ফীরুজ চৌধুরী, হাজী ইউনুচ সওদাগর, রোজী চৌধুরী, আওরঙ্গজেব খান সম্রাট, আনিস আহমেদ খোকন, কবি সজল দাশ, মিলন রুদ্র, চেমন আরা বেগম, কবি শবনম ফেরদৌসী, কবি শাহিন ফেরদৌসী, আসিফ ইকবাল, সাথী কামাল, ঈসা মোহাম্মদ তকী, মোঃ নেজাম উদ্দীন, আতিকুর গোলদার, সুমন চক্রবর্তী, রতন বড়ুয়া, আবদুল মোমিন সুমন, নিপা চৌধুরী, আলী মুর্তজা রাজু, মহিউদ্দিন আহমদ, সেলিম রেজা, জাহাঙ্গীর আলম, হাসান মুরাদ, নীল কমল সুশীল প্রমূখ।

error: Content is protected !!