বুধবার, ১৯ জুন, ২০২৪, ৫ আষাঢ়, ১৪৩১
Live TV
সর্বশেষ

রংপুর মেডিকেলে দুদুকের অভিযান।

দৈনিক দ্বীনের আলোঃ
২০ মে, ২০২৪, ৬:৩৭ অপরাহ্ণ | 56
রংপুর মেডিকেলে দুদুকের অভিযান।
২০ মে, ২০২৪, ৬:৩৭ অপরাহ্ণ | 56

মাটি মামুন রংপুর।

২০শে মে ২০২৪ ইং সকালে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে দুদুকের অভিযান।

এসময় গ্রেফতার এক ভ্রাম্যমান আদালতে ৩ মাসের কারাদন্ড।

নেই সুপেয় পানির ব্যবস্থা আছে অপরিচ্ছন্নতা আর দালালদের দৌরাত্ব।ফলে চিকিৎসা সেবার মান ও রোগীর ভোগান্তির অভিযোগে হঠাত রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে দুদুকের অভিযান।সমস্যা সমাধানের চেষ্টা অব্যাহত বলছেন হাসপাতাল কর্তৃপক্ষ।

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে টয়লেট বার্থরুম বন্ধ ও অপরিচ্ছন্ন ছাড়াও দালালদের দৌরাত্ব এবং নানা অনিয়মের অভিযোগে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন দুদুক।
সোমবার বেলা সাড়ে এগোরাটা থেকে বিকেল ৪টা পর্যন্ত দুদুকের রংপুরের জেলা কার্যলয়ের কর্মকর্তা এ অভিযান চালায়।
প্রথমে দুদুকের সদস্যরা হাসপাতালের বিভিন্ন ওয়ার্ডে অভিযান করে।অভিযানে রংপুরের জেলা কার্যালয়ের উপপরিচালক শাওন মিয়া বলেন চিকিৎসা সেবার মান,পরিস্কার পরিছন্নতা,দালালদের দৌরাত্ব ও রোগীদের ভোগান্তি চরমে এমন অভিযোগের ভিত্তিতেই এই অভিযান।
হাসপাতাল পরিচালক ডাঃ ইউনুস আলী বলছেন রোগীর চাপ বেশী থাকায় অপরিচ্ছন্ন থাকে কিছু সময় তবে সাফাই গাইলেন ডাক্তার আর নার্সের বেলায় আর দোষ চাপালেন পিডাব্লুবি এর কর্মকর্তাদের উপর।
এসময় সাধারণ মানুষ হাসপাতালে চিকিৎসা সেবা নিতে দালালদের কারণে হয়রানীর অভিযোগে একজন দালাল কে আটক করে আভিযানিক দল পরে জেলা প্রশাসনের সিনিয়র সহ–কারি কমিশনার মাহমুদ হাসান মৃধা এর ভ্রাম্যমাণ আদালতে এক দালাল চক্রের সদস্যকে ৩ মাসের কারাদন্ড প্রদান করা হয়।
অভিযানে হাসপাতালের আউটডোর ও জরুরি বিভাগে সরকার নির্ধারিত টাকার চেয়ে বাড়তি টাকা আদায়, কর্মকর্তা-কর্মচারীদের দায়িত্বে অবহেলা এবং হাসপাতালের অস্বাস্থ্যকর পরিবেশের বিষয়গুলো দুদকের নজরে এসেছে

error: Content is protected !!